পার্বত্যঞ্চলের সন্ত্রাসীদের ভয়ে যদি সন্ত্রাসীদের সাথে আপোষ করতে পারে তবে বিএনপির সাথে কেন নয়?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ খোরশেদ আলম ০২ ফেব্রুয়ারি, ২০১৫, ০৮:০৮:১৪ রাত

আজ ২ ফেব্রুয়ারি।

পার্বত্যঞ্চলে বার্মিজ চাকমারা সন্ত্রাসের রাজ্যে পরিনত করেছে।নিরিহ বাঙ্গালীদের উপর যে হত্যাযজ্ঞ চালিয়েছে বাংলার ইতিহাসে পাক হানাদার বাহীনিদের চেয়েও ভয়ংকর। ১৯৯২ সালের ২ ফেব্রুয়ারী রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা থেকে যাত্রিবাহী লঞ্চ রাঙ্গামাটির উদ্দ্যেশ্যে রওয়ানা দেয়।পথিমধ্যে মাহিল্যা নামক স্থানে পূর্ব থেকে ঔত পেতে থাকা সন্তু লারমার সন্ত্রাসী বাহীনি ঐ যাত্রীবাহী লঞ্চে বোমা হামলা করে।এতে অনেকে পানিতে ঝাপ দিয়ে আত্বরক্ষার চেস্টা করলে কাচালং নদীর তীরে থাকা সন্ত্রাসী আবারও আক্রমণ করে। এই ঘটনায় বোমা হামলা ও উপর্যুপরী আক্রমণে ১৭জন নিরিহ বাঙ্গালী লঞ্চযাত্রী নিহত হয়।

এভাবে ৩৫ হাজার বাঙ্গালীকে নির্মমভাবে হত্যা করেছে সন্ত্রুর চেলারা। আজও সেই সন্ত্রাসীদের প্রভুকে আইনের আওতায় আনা হয়নি। বাংলাদেশের আইনকি শুধু বাঙ্গালীদের জন্যই প্রযোজ্য।সরকার এই সন্ত্রাসীদের নির্মুল করার উদ্দ্যোগতো নেয়নি বরং সন্তু লারমাকে রাজধানিতে বসে সন্ত্রাসী কার্যকলাপের সুযোগ করে দিয়েছেন।আর এগুলো মানবাধিকারের মত দালাল সংঘঠনের চোখে পরেনাকবে বাঙ্গালীদের উপর হত্যযজ্ঞের বিচার হবে সেই আশায় এখনো নিহতদের পরিবার।

বিষয়: বিবিধ

১০২৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

302645
০২ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৮:২৫
শেখের পোলা লিখেছেন : ওখানে মসনদ হারাবার ভয় নেইৢৢ৷ যা এখানে শতভাগ আছে, সাথে আছে ট্রাইবুনালের রশি৷
302693
০৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০১:৪৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ওখানে ছিল দাদাদের প্রিয় হওয়ার সুযোগ। এখানে আছে মানুষের মাইর খাওয়ার সম্ভাবনা।
302703
০৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৩:২৬
সজল আহমেদ লিখেছেন : আওয়ামিলীগ খালি নিরস্ত্র মানুষগো লগেই পারে তাই বিএনপি জামাত কাবাব মে হাড্ডি হয় ।
পার্বত্য অঞ্চলের সন্ত্রাসগুলার কাছে অস্ত্র আছে তাই তাগো কিছু কইলে হাসিনা সরকারের পুটু মাইরা দিবো ।যতদিন শন্তুলার্মারা আছে ততদিন হাসিনারা বর্বর উপজাতীগুলার পাছা চাইটা যাইব এতে প্রশ্ন করার কিছু নাই যে এনাগো জামাই আদরে রাখতেছে কেন ?
Shantu Larma
Face of Tribals terror in Bangladesh

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File