মানবতাবাদী ব্লগার পুরস্কার!! ইসলাম বিদ্বেষী পশ্চিমা / উন্নত বিশ্ব আর একশ্রেণীর পালিত ভেড়া!!

লিখেছেন লিখেছেন আতিক খান ১৯ আগস্ট, ২০১৪, ০৯:৩৫:৩৫ রাত

প্রথম আলো প্রচ্ছদ পাতার একটা সংবাদ (২/৩ দিন আগের),

মানবতাবাদী ব্লগার হিসেবে আসিফ মহিউদ্দিন চলতি বছরের ‘ফ্রি এক্সপ্রেশন অ্যাওয়ার্ড’ লাভ করেছেন। প্রয়াত ব্লগার আহমেদ রাজীব হায়দারকে (থাবা বাবা) দেওয়া হয়েছে মরণোত্তর পুরস্কার। ওয়ার্ল্ড হিউম্যানিস্ট কংগ্রেসে এ পুরস্কার ঘোষণা করা হয়। গত শনিবার এক বিজ্ঞপ্তিতে আন্তর্জাতিক মানবতাবাদী সংগঠন ব্রিটিশ হিউম্যানিস্ট অ্যাসোসিয়েশন এ তথ্য জানায়। প্রথম আলো সব জেনেও ১ম পাতায় এই খবর ছাপিয়েছে!!

আন্তর্জাতিক মানবতাবাদী সংগঠন এর কাজ হল ইসলাম এর নামে বিদ্বেষ ছড়ানোদের পুরস্কৃত করা। পশ্চিমা বিশ্ব এদের স্পন্সর বা পৃষ্ঠপোষক। রাজিব হায়দার বা থাবা বাবাকে সবাই চিনে, আর আসিফ মহিউদ্দিনকে চিনতে হলে এই নাম দিয়ে ওর ব্লগ হতে ঘুরে আসুন। চিনতে সময় লাগবে না। ওর কাজই হল, মুসলিমদের উসকে দেয়া। কোরান এবং রাসুল(সাঃ) সম্পর্কে ক্রমাগত আপত্তিকর পোস্ট দেয়া। একটা ছবি আর ভিডিও ইচ্ছা করে ছড়িয়েছে, সে আর ব্লগার আরিফুর রহমান অক্সফোর্ড ভার্সিটি এর লাইব্রেরিতে টেবিলে এত জায়গা থাকতে পবিত্র কোরান শরিফের উপর চা-কফি রেখে পলাতক তসলিমা নাসরিন এর সাথে গল্পে মশগুল। ওর পোস্টে গিয়ে প্রতিবাদ করে লাভ নেই, শতজন প্রতিদিন করে, ওর কিছু আসে যায় না।

" Lakum dinukum wa-liya dini" (Al Quran - Sura Al Kafirun)

Meaning: You have your religion/faith/way (atheism, agnosticism, deism, theism, paganism, idolatry, polytheism, henotheism, pantheism, animism, reincarnation, etc., with whatever it will bring you), and I have a religion (Islamic Monotheism, with whatever it will bring me)."

বাংলাঃ তোমাদের ধর্ম তোমাদের জন্য আর আমার ধর্ম আমার জন্য।

শুধু কর্মক্ষেত্রেই ভিন্নধর্মীদের সাথে উঠাবসা আজ ২০ বছর। কখনো সমস্যা হয়নি। স্কুল-কলেজ ধরলে সময়টা আরও অনেক বেশি। ইসলাম শান্তির ধর্ম। বন্ধুরা যে যার মত ধর্ম পালন করবে সমস্যা দেখিনা। এমনকি নাস্তিকদের নিয়েও সমস্যা নেই। ধর্মে বিশ্বাস নেই, হয়ত হবে কখনো। কিন্তু সমস্যা হল কিছু আগাছা নিয়ে যারা লাইম লাইটে আসার জন্য, পিছন দরজা দিয়ে সুযোগ সুবিধা নেয়ার জন্য অন্য ধর্ম নিয়ে বিদ্বেষ আর অপপ্রচার চালাতে থাকে। এরাই বিভিন্ন ধর্মীয় দাঙ্গা বাঁধাতে মূল ভুমিকা পালন করে। এদেরকে একটা শ্রেনি পোষে, বিভিন্ন সুযোগ সুবিধা দেয় আবার কখনো কখনো পুরস্কার দিয়ে সন্মানিত ও করে। সাথে পায় পশ্চিমা বা ইসলাম বিদ্বেষী রাষ্ট্রের ভিসা, স্কলারশিপ আর নানা পুরস্কার।

গীতা, বাইবেল এগুলো আমার কাছেও গুরুত্বপূর্ণ, কারন আমার কিছু বন্ধুদের কাছে এগুলো পবিত্র। পারস্পরিক সন্মান, শ্রদ্ধা আর স্বীকৃতি দেয়ার মাধ্যমেই গড়ে উঠে বন্ধুত্ব, বন্ধন আর সমাজ ব্যবস্থা।

আমি এই খবর শেয়ার না করলেও পারতাম। করলেও এরা এক ধরনের লাইম লাইট পায়। কিন্তু প্রতিবাদ করাও জরুরী, সাথে দুই মুখো সব সাপকেও চিনে রাখা জরুরী। কারন এরা ইতিমধ্যে লাইম লাইট পেয়েই গেছে, তাই সাধারম মানুষকেও এদের চিনতে হবে। এইসব ধর্ম বিদ্বেষী পোস্টে ক্রমাগত লাইক দেয়ার জন্য এবং নিজের টাইম লাইনেও এধরনের পোস্ট শেয়ার করতে থাকায় ফেসবুকে বন্ধুতালিকা সংশোধন করেছি।

(কোন ছবি আপলোড করতে পারছি না, কেউ সমাধান জানলে জানাবেন, ধন্যবাদ)

বিষয়: বিবিধ

১২০২ বার পঠিত, ২৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

256063
১৯ আগস্ট ২০১৪ রাত ০৯:৪৪
সুজন মাহমুদ লিখেছেন : ভালো লাগলো
১৯ আগস্ট ২০১৪ রাত ১০:১৬
199605
আতিক খান লিখেছেন : অনেক ধন্যবাদ ভাইয়া। Happy Good Luck Good Luck
256066
১৯ আগস্ট ২০১৪ রাত ০৯:৫৫
মামুন লিখেছেন : হ্যা, প্রতিবাদ করাটা খুবই জরুরী। দুই মুখো সাপকে চিনিয়ে দেয়ার জন্য তোমাকে ধন্যবাদ। ভালো লাগলো লেখাটি। আর এই ইসলামের শত্রুদের প্রতি ঘৃনা এবং ধিক্কার জানালাম।
১৯ আগস্ট ২০১৪ রাত ১০:১৯
199613
আতিক খান লিখেছেন : দেখলাম এড়িয়ে যাওয়াটা ও কোন সমাধান নয়। সাধারন মানুষ বিভ্রান্ত হচ্ছে। তাই কিছুটা আলোচনার ও প্রয়োজন আছে। অনেক ধন্যবাদ। Good Luck Good Luck
256069
১৯ আগস্ট ২০১৪ রাত ১০:০১
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : শুধু আন্তর্জাতিক মানবাধিকারের দোষ দিয়ে লাভ কি? আসিফ তসলিমারা পবিত্র কোরআনের উপর কাপ রেখে কফি খাবে কাউকে ক্ষেপানোর জন্য। এরজন্য কেউ প্রতিবাদ করতে গিয়ে ২টা কথা বেশি বল্ল্ই তার বিরোদ্ধে জিডি করবে। এটাতো খুদ মুসলিম দেশ বাংলাদেশেই হচ্ছে। শুধু আন্তর্জাতিক মানবাধিকারের দোষ দিয়ে লাভ কি?
১৯ আগস্ট ২০১৪ রাত ১০:২৩
199618
আতিক খান লিখেছেন : তসলিমা বাংলাদেশ হতে বিতাড়িত, আসিফ ও পশ্চিমা বিশ্বের সুবিধা নিয়ে বাইরে আছে। হুম, ওদের চিনে রাখা দরকার, ওরা যাতে সাধারন মানুষকে বিভ্রান্ত করতে না পারে। হত্যার হুমকি দেয়ার কি দরকার অনলাইনে?Don't Tell Anyone আন্তর্জাতিক মানবাধিকার এর দোষ দিচ্ছি কারন ওরা মানবতার নামে ইসলাম বিদ্বেষী অপপ্রচার চালানোয় পুরস্কার দিয়েছে। :Thinking :Thinking ধন্যবাদ আপনাকে।Good Luck Good Luck
১৯ আগস্ট ২০১৪ রাত ১০:৩৬
199633
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : যখন একটি পবিত্র গন্থ নিয়ে ইচ্ছাকৃত ভাবে অবমাননা করবে তখন হয় কিছু অতি আবেগি মুসলিম ফেইচ বুকে ২টা কথা বেশি বলতেই পারে। কিন্তু এই "ফেইচবুক হুমকি" নিয়ে যদি কাউকে জেলে যেতে হয় বা ৩-৪টা প্রথম সারির জাতীয় পত্রিকার হেডলাইন হতে হয় তাহলে কি বলার থাকে আপনিই বলুন
১৯ আগস্ট ২০১৪ রাত ১১:০০
199658
আতিক খান লিখেছেন : ওরাও এটাই চায় এবং অনেকে ওদের ফাঁদে পা দিল। বুদ্ধিমান মানুষরা ফেসবুকে হুমকি দিয়ে কালার হবেনা। যা করার তাই করবে।
256081
১৯ আগস্ট ২০১৪ রাত ১০:২০
গ্রামের পথে পথে লিখেছেন : ইসলাম ধর্মের খোলামেলা সাফ কথা মাত্র ৩টি :

১। ভালোয় ভালোয় মুসলমান হয়ে যাও

২। তা না হলে করোজোড়ে জিযিয়া দাও

৩ অন্যথায় কল্লা উড়ে যাবে।

কথায় বলে- "হাতে লোহা পেলে বান্দর সবার মাথায় বারি দেয়।" ইহুদীরা আপনার মত জাত বান্দরের হাত থেকে লোহাটি কেড়ে নিয়েছে। তো, নিরুপায় আপনি এখন মুমিনতত্ব ইস্তফা দিয়ে জায়নবাদে মনোযোগী হয়েছেন।


কোরাণ ৯:২৯- "তোমরা যুদ্ধ কর আহলে-কিতাবের ঐ লোকদের সাথে, যারা আল্লাহ ও রোজ হাশরে ঈমান রাখে না, আল্লাহ ও তাঁর রসূল যা হারাম করে দিয়েছেন তা হারাম করে না এবং গ্রহণ করে না সত্য ধর্ম, যতক্ষণ না করজোড়ে তারা জিযিয়া প্রদান করে।"

"Sahih al-Bukhari 6924—Muhammad Peace be upon him said: “I have been ordered to fight the people till they say: La ilaha illallah (none has the right to be worshipped but Allah), and whoever said La ilaha illahllah, Allah will save his property and his life from me.”
২০ আগস্ট ২০১৪ দুপুর ০১:০৮
199901
আতিক খান লিখেছেন : ধন্যবাদ মতামতের জন্য। Good Luck Good Luck
256121
১৯ আগস্ট ২০১৪ রাত ১১:৩৩
বৃত্তের বাইরে লিখেছেন : যাদের মুখের ভাষা বস্তির লোকজনের মত তারাও আজকাল পুরস্কার পায়, মন্ত্রী হয়...ভাল তো! আমাদের দেশের অনেক উন্নতি হচ্ছে বুঝা যায়!
২০ আগস্ট ২০১৪ দুপুর ০১:১০
199902
আতিক খান লিখেছেন : সবকিছু চলে গেছে নষ্টদের দখলে - কোথায় যেন পড়েছিলাম। উন্নতি তো হচ্ছেই, পতনের উন্নতি :Thinking Crying অনেক ধন্যবাদ। Good Luck Good Luck
256136
২০ আগস্ট ২০১৪ রাত ১২:০৫
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : প্রথম আলো........

আগেই প্রমাণ করেছে ওরা নাস্তিকদের....!
২০ আগস্ট ২০১৪ দুপুর ০১:১৪
199905
আতিক খান লিখেছেন : ট্রান্সকম এর ব্যাকগ্রাউন্ডে ইহুদিরা আছে। ওরা নিরপেক্ষ ভাব নেয়, খুবই চতুর। তবে এখনো দেশে ওদের বিকল্প নেই, এটাই দুঃখের Sad :Thinking Good Luck
256257
২০ আগস্ট ২০১৪ সকাল ১১:২৪
হতভাগা লিখেছেন : শামীমকে পছন্দ করি তার প্রথম আলো বিদ্বেষীতার জন্য
২০ আগস্ট ২০১৪ দুপুর ০১:১২
199903
আতিক খান লিখেছেন : একদেশে সবচেয়ে বড় চোরকে দেয়া হয়েছিল চুরি বন্ধ করার দায়িত্ব। এরপর থেকে দেশে আর চুরি হয়নি। শামিমকে ও স্বরাষ্ট্র মন্ত্রী করা হোক :Thinking Waiting Good Luck
২০ আগস্ট ২০১৪ দুপুর ০২:১০
199923
হতভাগা লিখেছেন : শামীমকে পররাষ্ট্রমন্ত্রী করা উচিত । তার যোগ্যতার ঝাঁঝ ওখানেই বেশী পরখ হবে ।
২০ আগস্ট ২০১৪ দুপুর ০৩:৪৬
199965
আতিক খান লিখেছেন : দিপু মনির পর শামিম !! Applause Rolling on the Floor তবে অন্তত নারায়ণগঞ্জ খুশি হবে, ও অনেকদিন বিদেশে থাকবে তাই Happy Good Luck
২০ আগস্ট ২০১৪ দুপুর ০৩:৫৩
199968
হতভাগা লিখেছেন : চাপাবাজি করে তো সে নিজেকে সেভ করতে পেরেছে ।

দেখি, পররাষ্ট্রমন্ত্রী হয়ে সে দেশকে সেভ করতে পারে কি না চেহারা ও চাপা দেখিয়ে ।
২০ আগস্ট ২০১৪ বিকাল ০৪:২০
199986
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ডা. আইভিরে কি বানানো উচিত?
২০ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৩১
199991
আতিক খান লিখেছেন : দুজনই ফাটাফাটি। একজন স্বরাষ্ট্র, আরেকজন পররাষ্ট্র, সব সমস্যার সমাধান Happy :Thinking
২০ আগস্ট ২০১৪ বিকাল ০৫:২৭
200025
হতভাগা লিখেছেন : আইভি যে আসলেই একটা মাকাল ফল এটা শুরুতেই বোঝা গেছে ।

সে শামীমের উপর দিয়ে কখনও ঘাস খেতে পারবে না । মিডিয়ার সাপোর্ট পেয়ে ভালই গলাবাজি করে শামীমের সাথে । কাজের কাজ কিছুই করতে পারে না এবং পারবেও না , কারণ সে তো দলের বিরুদ্ধে গিয়ে লড়েছে । জিতেও হেরে গেছে শামীমের কাছে ।
256829
২১ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৫২
আওণ রাহ'বার লিখেছেন : ভাইয়া আমি টুডে ব্লগের বদমাইশ ভন্ড ডিজিটাল মুনাফিক,
ব্লগার নামক অসভ্যদের দেখলেই ব্লক করে দেই।
২১ আগস্ট ২০১৪ রাত ০৮:৫৪
200479
আতিক খান লিখেছেন : Applause Applause Applause Applause Happy Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File