কল্পনায় বউ

লিখেছেন লিখেছেন প্রফেসর ফারহান ১১ জুলাই, ২০১৪, ০২:৩৪:২২ দুপুর



গতকাল আমাদের বিয়ে হল,রাতটা তাকে সাজসজ্জায় দেখাতে তার আসল সৌন্দর্যটা বিয়ের পরে দেখা হয়নি, তাই এই সকালে দেখতে হল আর কি।বারান্দায় রকিং চেয়ারে পা দুলিয়ে দুলিয়ে কমিক্সের ম্যাগাজিন পড়ছিলাম। আড়চোখে দেখে মনে হচ্চিল দরজার দিকে কেও আসছে। লাল পাড়ের নীলাভ একটা সুন্দর শাড়ি পরে আলতা পায়ে এক রমণী এদিকে আসছে।আমার প্রিয় রঙের শাড়ি, কি অদ্ভুত!!! নিচের দিক দেখেই আর উপরে দেখার প্রয়োজন মনে করলাম না,ভান করে থাকলাম।কাছে আসলে পুরোটা দেখব।নাহ,পরে না,এখুনি দেখি।উস্কু উস্কু অস্থির ভাবটা জেগে উঠল।আস্তে আস্তে রমণী এদিকে আসছে।ওয়াও ওয়াও। কাজলকালো চোখ,কপোলতে মানানসই একটা লাল টিপ, ঠোঁটে লাল লিপস্টিক, হাতের নখগুলোতে নেইলপলিশ,চুলগুলো গুছানোভাবে এলো করে দুপাশে আর কি বলব!!! পুরা অদ্ভুত হয়ে গেলাম আর বিমুগ্ধ, এত সুন্দর করে সহজ সাজুগুজু করে কোনদিন কোন রমণীকে দেখিনি। সত্যিই অদ্ভুত সুন্দর।তার চোখের উপর আমার পলকহীন চোখ পড়ে রইল ১০-১৫ সেকেন্ড। এতক্ষণ তাকিয়ে রইলাম আমি!!! পুরোটা দেখার আগেই লজ্জায় হেসে কুটিকুটি করে ভিতরের আরেকটা রুমের দিকে চলে গেল আর সুমিষ্ট কণ্ঠে বলে গেল ‘’টেবিলে নাস্তা রেডি করেছি, খেতে এসো’’; আহ!হা, নাস্তার সময়টা নাহয় আজকে একটু দেরি হোক।দেরি না করে দৌড় দিলাম ওর পিছন দিকে। নাহ! রোমাঞ্চটা নষ্ট করা যাবেনা। আগে টেবিলে বসি,তারপরে দেখব।দেখলাম কি সুন্দর তার চাহনি!!! আমার জন্য নাস্তা প্লেটে দিচ্ছে আর আমি বলছি ‘’তোমাকে আজকে খুব সুন্দর লাগছে,এত সুন্দর করে সাজলে কিভাবে?’’ আর সে উত্তরে বলছে ‘’থ্যাংক ইউ,তোমার জন্য সেজেছি,তুমি নয়নাভিরাম চোখে দেখবে আর আমি তোমাকে বলব যে হাত ধুয়েছ?’’ ‘’ওহ!হাত ধোওয়ার কথা একদম ভুলে গেছি, এত সুন্দর কাউকে দেখলে কি আর মাথা ঠিক থাকে?’’ ডাইনিঙের বেসিনে হাত ধুতে ধুতে আয়নায় তাকে দেখছি আর হাত ধুচ্ছি,তাকে দেখা যেন আমার শেষই হয়না। উফফ! কি সুন্দর,অপরূপ তুমি!! ‘’কই হাত ধোয়া হল?’’ ‘’হ্যাঁ? এএএ’’ , আরও কিছুক্ষণ চেয়ে রইলাম তার দিকে,কাছে গেলাম,তারপর......

বাইরে বৃষ্টি আসার আভাস, মেঘ গুড় গুড়। উচ্ছ্বাসে ফেটে পড়লাম আর তাকে বললাম ‘’চল, বৃষ্টিতে ভিজি’’; ‘’আরে কি বলে? নাস্তা গরম করে রেডি করলাম.........’’ আর কিছু বলার সুযোগ না দিয়ে ‘’আরে ওসব পরে হবে, আগে বৃষ্টিতে ভিজি, নাস্তা একদিন পরে করলে কিছু হয়না’’ বলে তার কোমল হাতখানি ধরে চলে গেলাম ছাদে আর দুজনে হাত ধরে বৃষ্টিতে ভিজলাম মজা করে।

-‘’তোমায় আজ ভালবাসা দিব, বৃষ্টির ভালবাসা,

তোমার আজ সোহাগ দিব পরশে পরশে,

চল মানে মানে করে দেই ডুব

ভালবাসি এক আরেককে খুব’’

-‘’তারপর?’’

-‘’তারপর,দুজনে কাছাকাছি

করব না কিন্তু মিছামিছি’’

-‘’তারপর?’’

-‘’তুমি বলে দাও’’

তারপর?

তারপর কিছু মনে নেই.........

বিষয়: সাহিত্য

১৩৩৫ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

243760
১১ জুলাই ২০১৪ দুপুর ০৩:৩৯
সুশীল লিখেছেন : ভালো লাগলো Love Struck Love Struck
১১ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:৫৪
189397
প্রফেসর ফারহান লিখেছেন : ধন্যবাদ Happy
243769
১১ জুলাই ২০১৪ বিকাল ০৪:৫৯
শিশির ভেজা ভোর লিখেছেন : ‘’তোমায় আজ ভালবাসা দিব, বৃষ্টির ভালবাসা,
তোমার আজ সোহাগ দিব পরশে পরশে, Broken Heart
১১ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:৫৫
189399
প্রফেসর ফারহান লিখেছেন : Rolling on the Floor
243812
১১ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:৪৬
হতভাগা লিখেছেন : 'তারপর কিছু মনে নেই......... ''

০ মনে নেই মানে ? স্বপ্ন দেখছিলেন নাকি ? তা তো ঠিক খাপ খায় না , কারণ স্বপ্নের কালার ব্ল্যাক এন্ড হোয়াইট । তাই লাল পাড়ের নীলাভ শাড়ি বুঝতে পারার কথা না ।

নাকি সৌন্দর্য্যে এতটাই বিমোহিত হয়ে গিয়েছিলেন যে সেন্সলেস হয়ে পড়েছিলেন ?
243839
১১ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:৫৬
প্রফেসর ফারহান লিখেছেন : টাইটেল তো কল্পনায় বউ, বুঝে নেন। আর দ্বিতীয় পর্বের জন্য অপেক্ষা করেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File