PK , একটি মুভি রিভিউ

লিখেছেন লিখেছেন চিলেকোঠার সেপাই ১১ জানুয়ারি, ২০১৫, ১২:১৪:৫৭ দুপুর



আমি হিন্দি মুভির ভক্ত ছিলাম না কখনই। এমনকি 3 idiots মুভিও আমি রিলিজ হওয়ার ২ বছর পরে দেখেছি। কিন্তু এই PK মুভি নিয়ে এত্ত আলোচনা হচ্ছে যে আজ দেখতে বসলাম। সবাই বেশ তৃপ্তির সাথে বলছে এই মুভিতে আমির খান হিন্দুদের চরম বাঁশ দিসে। আমরা যে স্বভাবজাত হিন্দু বিদ্বেষী তা আবার প্রমানিত হল, এই মুভিতে কাউকেই ছেড়ে কথা বলে নাই আমির খান। না খ্রিস্টান, না মুসলিম, না শিখ। সব ধর্মর ব্ল্যাক সেড গুলো তুলে ধরা হয়েছে এই মুভিটাতে। এই ব্যাপারটা না বুঝে যারা শুধু হিন্দুদের চরম বাঁশ দিছে বলছে, তাদের মুভি সেন্সও নাই, কমন সেন্সও নাই।

বিষয়: বিবিধ

১৯৪২ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

300144
১১ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:৫৭
হতভাগা লিখেছেন : এসব সিনেমার এক্টর এবং কাহিনী নিয়ে উতফুল্ল হবার কিছুই নেই । কয়দিন পরেই মুসলমানদেরকে পঁচানো সিনেমা বানাবে না তারই বা গ্যারান্টি কি ?
১১ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:৫৭
242921
চিলেকোঠার সেপাই লিখেছেন : আমি চাই যেভাবে হিন্দুদের পেঁচিয়ে মুভি করেছে ঠিক অভাবে মুসলিমদের পেঁচিয়েও মুভি বানানো হোক.।.।.।।।
১১ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:৫৭
242922
চিলেকোঠার সেপাই লিখেছেন : আমি চাই যেভাবে হিন্দুদের পেঁচিয়ে মুভি করেছে ঠিক অভাবে মুসলিমদের পেঁচিয়েও মুভি বানানো হোক.।.।.।।।
300149
১১ জানুয়ারি ২০১৫ দুপুর ০১:১২
নোমান২৯ লিখেছেন : আমরা চরম অসাম্প্রদায়িক।কিন্তু তারপরও আমাদেরকে সাম্প্রদায়িকতার গালি শুনতে হয় পাঁচ বছর অন্তর অন্তর।আর তা হিন্দু কেন্দ্রিক।এ কারণে চরমপন্থিরা কিছুটা হিন্দুবিদ্ধেষী(আসলে তা নয়,কিন্তু কথা-কাজে তাই মনে হয়)।
ধন্যবাদ আপনাকে ।
300162
১১ জানুয়ারি ২০১৫ দুপুর ০৩:৪৪
মোতাহারুল ইসলাম লিখেছেন : আমি ছবিটি দেখিনি, তবে শুনেছি পীর পুজা, মাজার পুজার বিরূদ্ধে কথা বলেছে। আর তাই যদি হয়ে থাকে, তবে ইসলামের পক্ষেই বলেছে। আমি ব্লগার হতভাগার সাথে একমত, পরবর্তী কোন মুভি ইসলামকে কটাক্ষ করে হবেনা, তা বলা যায়না।
১১ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:৫৫
242920
চিলেকোঠার সেপাই লিখেছেন : ভাই এটা আমাদের জাতীয় রোগ না দেখেই বলা। । ।
300163
১১ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:১৭
ইবনে আহমাদ লিখেছেন : যারা এটা মনে করছেন তারা ভুল করছেন। আগামীতে নয় বরং ডজন ডজন আছে যেগুলোতে ইসলামকে ভুল ভাবে উপস্থাপন করা হয়েছে।
১১ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:৫৮
242923
চিলেকোঠার সেপাই লিখেছেন : সহমত
১১ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:৫৮
242924
চিলেকোঠার সেপাই লিখেছেন : সহমত
300169
১১ জানুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৬:১৪
সঠিক ইসলাম লিখেছেন : আমির খান অভিনীত P.K. ম্যুভিটিতে হিন্দুদের মূর্তিপুজাসহ অন্যান্য ধর্মীয় আচার-অনুষ্ঠানকে সর্বকালের শ্রেষ্ঠ ধোলাই দেয়ার পরও পুরো ভারতজুড়ে ম্যুভিটি দূর্দান্ত ব্যবসা করেছে। শুধু তাই নয়, IMDB রেটিংয়ে ৮.৮/১০ পেয়ে সর্বকালের সবচেয়ে বেশি রেটিংপ্রাপ্ত হিন্দী ম্যুভি এখন P.K.। হিন্দুপ্রধান একটি দেশে হিন্দুদের ধর্মীয় রীতিনীতির বিরুদ্ধে সরাসরি আঘাত করেও কি করে PK. এতটা সফলতা অর্জন করলো? এটা থেকে একটা ব্যাপার পরিস্কার- শিক্ষিত ও বিজ্ঞানমনস্ক হিন্দুরা এখন আর সনাতন ধর্মে বিশ্বাসী নয়। সনাতন ধর্ম যে কোনমতেই সত্য কিংবা গ্রহনযোগ্য ধর্ম হতে পারে না তা শিক্ষিত হিন্দুরা খুব ভাল করেই বুঝতে পারছে, শুধু বাপ-দাদার ধর্ম হওয়ার কারনে মুখ ফুটে কিছু বলে না। কিন্তু PK. যখন ভুলত্রুটিগুলো হাতে নাতে ধরিয়ে দিলো তখন তারা এটাকে বাহবা জানাতে আর দ্বিধা করেনি। IMDB তে ম্যূভিটিকে ১০ এ ১০ দিয়েছে নিঃসংকোচে।
এখন আসল কথায় আসি, ম্যুভিটিতে মূলত সুক্ষ্ম কৌশলে নাস্তিকতাই প্রমোট করা হয়েছে। এজন্য প্রায় সবগুলো ধর্মেরই নেগেটিভ দিক তুলে ধরার যথাসাধ্য চেষ্টা করা হয়েছে, কিন্তু সবচেয়ে গাজাখুরী এবং কুসংস্কারাচ্ছন্ন ধর্ম হওয়ায় ৮০% সমালোচনাই কেবল সনাতন ধর্মের বিরুদ্ধে গেছে। সবচেয়ে কম আক্রমনের স্বীকার হয়েছে ইসলাম ধর্ম। ইসলামের যেসব বিষয় নেগেটিভভাবে উপস্থাপন করা হয়েছে তাও প্রকৃতপক্ষে ইসলামী বিধান নয়, বরং এগুলো ইসলামে কঠোরভাবে নিষিদ্ধ (শিয়া ও মাজারপূজারীদের বৈশিষ্ট্য এগুলো)।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File