শোন! হে প্রিয় ছোটবোন দাখিলের সার্টিফিকেট যেন তোর জান্নাতের সার্টিফিকেট যোগাড়ে বাধা হয়ে না দাঁড়ায়:-

লিখেছেন লিখেছেন বিদ্রোহী নজরুল ২৯ মে, ২০১৫, ০৬:২১:৪২ সন্ধ্যা

আমার প্রাণাধিক প্রিয় ছোটবোন আমিনা! দাখিলের ফলপ্রার্থী। ৩০'মে নাকি তাদের পরীক্ষার ফল প্রকাশিত হবে।এখন থেকেই যেন তার খুশির অন্তনেই। ক্লাসের সেরা ছাত্রী বলেই হয়তো ভালো রেজাল্টের আশায় তার নিদ্রাহীন অপেক্ষার প্রহর গোণা। আল্লাহ যেন আমার বোনের মনের আশা পূর্ণ করে দেন।-আমীন।

মিষ্টি কেনার টাকা আমাকেই দিতে হবে বলে আদেশ জারি করেছে কিন্তু সেই পনের দিন আগে থেকেই।

তুইতো জানিসরে বোন আমি কোনদিনও তোর কোন আবদার পূরণে কৃপণতা করিনি। কিন্তু বড়ভাই হিসেবে আজ আমি তোর কাছে একটি আবদার করব, শুধু একটি আবদার! মূল্য কি দিবিরে তুই আমার চাওয়ার? যদি না দিস তাহলেও তোর প্রতি আমার কোন অভিযোগ বা অনুযোগ থাকবেনা।

মন দিয়ে শোন তাহলে তোর প্রতি আমার অনুরোধ কি তা;

পার্থিব জীবনের এই সার্টিফিকেট স্রেফ একটি প্রাতিষ্ঠানিক স্বীকৃতি বৈ আর কিছুই নয় এটা দিয়ে বড়জোর কলেজে ভর্তি হতে পারবি অথবা বলতে পারবি আমি অমুক পাস। কিন্তু মৃত্যুপরবর্তী জীবনে এর কোন মূল্যায়ন নেই। সেখানে মূল্যায়ন করা হবে নেক অামলের ভিত্তিতে। যার নেক আমল বেশী তার জন্যই অাল্লাহর পক্ষ হতে অবধারিত রাখা হয়েছে অফুরন্ত নে'য়ামতের জান্নাত সমূহ;যেখানে সদা চির বসন্ত বিরাজমান। আর যারা দুনিয়ার ভোগবিলাসকে প্রাধান্যদান করেছে এবং আখিরাতের পাথেয় সংগ্রহে অবহেলা করেছে মহান রবের পক্ষ হতে তাদের জন্য অবধারিত করা হয়েছে চির অশান্তির জাহান্নাম যেখানে পাপীদের জন্য মর্মন্তুদ শাস্তি অপেক্ষা !

এখন তোকেই বেছে নিতে হবে তুই কোন পথে যাবি!

পরিশেষে আল্লাহর কাছে এই প্রার্থনা করি তিনি যেন তোর ইহকালীন সফলতার মিথ্যা খোলসে পরকালীন সফলতাকে ঢেকে না দেন। এবং আমাদের সবাইকে মৃত্যুপরবর্তী জীবনে মুক্তির ব্যবস্থা করে দেন। -আমীন।

এই কামনায় তোর বড় ভাইয়া ;

© বিদ্রোহী নজরুল

২৯.০৫.২০১৫খ্রিঃ।

বিষয়: বিবিধ

১২৯৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

323288
২৯ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৩৭
অবাক মুসাফীর লিখেছেন : ছোটবোনের প্রতি খোলাচিঠিটা ভালো ছিলো, কিন্তু একেবারে শেষে আপনার নামের আগে কপিরাইট সাইনটা দেখে বড়ই বিনুদিত হলাম... Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২৯ মে ২০১৫ সন্ধ্যা ০৭:৫৯
264678
বিদ্রোহী নজরুল লিখেছেন : বিনুদিত হবার জন্য ধন্যবাদ। আসলে এটি আমার ফেবুর স্টাইল।
323317
২৯ মে ২০১৫ রাত ০৯:১০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আলহামদুলিল্লাহ।
দুনিয়ার সার্টিফিকেট নয় বরং আখিরাত এর সাফল্যই যেন কাম্য হয়।
323396
৩০ মে ২০১৫ সকাল ০৭:৫৮
ফাতিমা মারিয়াম লিখেছেন : আপনার বোনের জন্য দুয়া রইল যেন দুই জাহানেই সফল হয়। ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File