ইতিহাসের পাতায় স্থান পাওয়া দ্বিতীয় মীর জাফরের বেফাস বয়ান

লিখেছেন লিখেছেন মাহমুদুর রহমান ১৭ জুন, ২০১৪, ০৫:২৩:০২ বিকাল



সম্প্রতি বাংলাদেশ সেনাবাহিনীর ইতিহাসে সবচেয়ে নিকৃষ্টতম কুলাঙ্গার এবং ধূর্ত অফিসার হিসেবে পরিচিতি পাওয়া সাবেক সেনাপ্রধান স্ব-ঘোষিত জেনারেল মঈন উ আহমেদের বর্তমান অবস্থা এবং পারিপার্শ্বিক বিষয় নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক বাংলা সাপ্তাহিক ঠিকানা।

উক্ত সপ্তাহিকীতে দাবী করেছে সে নাকি বাংলাদেশের প্রেসিডেন্ট হতে চায়নি।

বাংলার ইতিহাসের দ্বিতীয় মীর জাফর সেনাপ্রতি মইন ইউ আহমদ ঠিকানার সাথে সাক্ষাৎকারে বলেছেন-

১/১১-এর পর কখনও প্রেসিডেন্ট হওয়ার কথা ভেবেছেন কিনা প্রশ্নের উত্তরে মঈন বলেন, কখনও ভাবিনি। কোনোদিন প্রেসিডেন্ট হতে চাইনি। তারপরও অনেকেই এসব কথা ছড়িয়েছেন। মানুষের জানার মধ্যে সবচেয়ে বড় ভুল হলো আমি নাকি দেশের প্রেসিডেন্ট হতে চেয়েছিলাম। কিন্তু এর কোনো ভিত্তি ছিল না। এটা শতভাগ মিথ্যা ও বানোয়াট একটা প্রপাগান্ডা ছিল। আমি কোনো দিন দেশের প্রেসিডেন্ট হতে চাইনি। আমি যে প্রেসিডেন্ট হতে চাইনি, সে কথা সাবেক প্রেসিডেন্ট ড. ইয়াজউদ্দিন আহম্মেদ জীবিত থাকতেই একটি জাতীয় দৈনিককে জানিয়েছিলেন।

তিনি স্পষ্ট করেই বলেছিলেন, জেনারেল মঈন কোনোদিন প্রেসিডেন্ট হওয়ার কথা আমাকে বলেননি। এমনকি তার ইচ্ছের কথাও আমাকে জানাননি।

জেনারেল মঈন বলেন, ইয়াজউদ্দিন সাহেব ঠিক কথাটিই বলেছিলেন। আমি প্রেসিডেন্ট হতে চাইলে আর কাউকে না বললেও ড. ইয়াজউদ্দিনকে তো আমার মনের কথাটা বলতে হতো। আসলে ওই ধরনের কোনো পরিকল্পনাই আমার মনের মধ্যে ছিল না।


আসল কথা হচ্ছে এ শয়তানটা বাংলাদেশের শাসন ক্ষমতার কেন্দ্রবিন্দুতে অবস্থান স্থায়ীভাবে পাকাপোক্ত করে ঠিকে থাকার মত যোগ্যতা না থাকার কারনেই ভারতসহ বাংলাদেশের অস্থিত্ব বিনাশী পঞ্চম বাহিনীর হোতারা তার উপর আস্তা রাখতে না পারার কারনেই তাকে দিয়ে একটি ভয়াবহ জালিয়াতির এক নির্বাচনী নাঠকের মাধ্যমে নব্য ঘসেটি বেগমকে ক্ষমতার মসনদে বসানো হয়। এর পরের কাহিনী তো সব করুণ আর হৃদয়বিদারক ইতিহাস যা সবার জানা।

বিষয়: বিবিধ

১৪১৮ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

235965
১৭ জুন ২০১৪ রাত ১০:১১
প্রবাসী মজুমদার লিখেছেন : জাতির এসব নাফরমান বান্দাদের দেখলে থু দিতে ইচ্ছে করে। কারণ এসব কু সন্তানরাই নিজের পোষাকের সাথে গাদ্দারী করেছে, হত্যা করেছে আমাদের সুর্য সন্তানদের। এরা আমাদের কলংক্। এরা আমাদেরকে একশত বছর পিছিয়ে দিয়েছে। দেশ বিরোধী এসব আর্মি প্রধানকে ফাসী দেয়া উচিত। ছি।
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:৪১
182782
মাহমুদুর রহমান লিখেছেন : মীর জাফরের নতুন ভার্ষন এই কুলাঙ্গার শয়তান এবং তার সাঙ্গপাঙ্গরা দেশটাকে শত বছর পিছিয়ে দিয়েছে। আজ যারা অবৈধভাবে ক্ষমতার কুরসিতে বসে দেশটাকে জাহান্নামের জলন্ত অগ্নিকুন্ডে পরিণত করেছে তার পেছনে এসব নরাধম কুলাঙ্গাগারের ভূমিকা কোন অংশেই কম নয়।
ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।
236066
১৮ জুন ২০১৪ সকাল ০৮:৪২
আল সাঈদ লিখেছেন : চেহারাটা পুরাই মিরজাফরের মতো লাগছে। হারামজাদাকে ঘৃণা করা ছাড়া আর কিছুই করার নাই।
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:৪৬
182785
মাহমুদুর রহমান লিখেছেন : এই হারামখোর কুত্তাটাকে হাজার বার ফাঁসি দিলেও তার অপরাধের তুলনায় কিছুই না। এই নরাধম কুত্তাটা যেন জীবিত অবস্থায় দেশপ্রেমিক জনতার হাতে পাকড়াও হয় সে ব্যবস্থা করতে হবে।
236077
১৮ জুন ২০১৪ সকাল ০৯:৪৪
সালাম বাংলাদেশ লিখেছেন : শুয়রের বাচ্চাটা এখন দেশে আসেনা কেন?
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:৪৭
182786
মাহমুদুর রহমান লিখেছেন : এই মীর জাফরের নাকি ক্যান্সার হয়েছে। এই শয়তান কুত্তাটা যেন মরার আগেই জীবিত অবস্থায় দেশের জনতার হাতে ধরা পড়ে সে ব্যবস্থা করা উচিত।
247245
২২ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:৪৫
বুড়া মিয়া লিখেছেন : ভালো লাগলো
২৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:৩১
192866
মাহমুদুর রহমান লিখেছেন : আপনাকে অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File