আন্তঃধর্মীয় বিবাহ - একটি ষড়যন্ত্র

লিখেছেন লিখেছেন পদ্ম পাতা ১৮ এপ্রিল, ২০১৬, ০৮:১৫:১২ সকাল

গভমেন্টের টাকায় একটা মুভি বানানো হইছে। নাম "মৃত্তিকা মায়া"। এই সিনেমায় ভাষ্কর্য বানানোর ফজিলত এবং ধর্ম যে কত জঘন্য সেটাই তুলে ধরা হয়েছে । আন্তঃধর্মীয় বিবাহকে উৎসাহিত করা হয়েছে পরোক্ষভাবে । প্রেমের পথে ধর্ম যে কতবড় বাঁধা সেই মেসেজটা দেয়া হয়েছে সুনিপুণভাবে। আন্তঃধর্মীয় বিবাহের ব্যাপারটা খুব ভয়ংকর !

ইন্ডিয়াকে অনেকেই মালুদের রাষ্ট্র বলে আত্মতৃপ্তি পেয়ে থাকেন, কারণ সেখানে হিন্দু বেশি । কিন্তু ইন্ডিয়াতে ডেমোগ্রাফিক চেঞ্জ হচ্ছে । কয়েক দশকের ব্যাবধানে এখানে মুসলিমদের সংখ্যা তাৎপর্যপূর্ণভাবে বেড়ে যাবে । ভারত যেহেতু গণতান্ত্রিক রাষ্ট্র তাই এখানে মুসলিমের সংখ্যা বেড়ে যাওয়া হিন্দুত্ত্ববাদী রাজনীতির জন্য বিরাট হুমকী। সে কারণেই ভারতে এখন মুসলিম জাতিসত্তার বোধকে ধ্বংস করার জন্য একটা ব্যাপক প্রচেষ্টা চলছে। সেই লক্ষে ভারতে আন্তঃধর্মীয় বিবাহকে প্রমট করে প্রচুর মুভি বানানো হচ্ছে। এমনকি ইন্ডিয়ান মুভির একটা স্বীকৃত প্রকারই (genre) আছে এরকম। নাম "Interfaith romance films"। নেটে সার্চ দিলেই পাবেন। ভারতে এই কৌশল কাজেও দিচ্ছে বেশ। প্রচুর ইন্টারফেইথ বিবাহ হচ্ছে । এখানে চলছে “Interfaith marriage” এর মহোৎসব । ইন্ডিয়ার সেলিব্রেটি পর্যায়ের মানুষ এরকম দুই’শ জোড়া বিবাহের তথ্য আমি জোগাড় করেছি, যারা হিন্দু-মুসলিম অর্থাৎ “Interfaith marriage” এ আবদ্ধ হয়েছেন । আপনি হয়ত বলবেন, “এগুলো সেলিব্রেটি মার্কা শয়তান লোকজনের কাজ, এর সাথে সাধারণ লোকজনের কোন সম্পর্ক নেই” । কিন্তু সম্পর্ক আছে । আপনি নিশ্চয়ই জানেন, এইসকল সেলিব্রেটিরা একসময় যা করে, বৎসর পরিক্রমায় এগুলোই সমাজের ফ্যাশন হয়ে যায় ।

আপনি এর ভয়াবহতা বুঝতে পারবেন যখন জানতে পারবেন যে, সেই বিখ্যাত মাওলানা আবুল কালাম আজাদ পরিবারের কোন কোন মেয়ে এখন হিন্দুর ঘর করে । Neo-Liberalism !!

মজার ব্যার হল সব হিন্দুরাও এই বিষয়টাকে ভালোভাবে দেখে না । কোন মুসলমান ছেলে যদি কন হিদুর মেয়ের সাথে “লাইন মারে”, তাহলে এরা আবার এর বিরুদ্ধে র্যা লি বের করে । দু একটা প্ল্যাকার্ডে আবার লেখা থাকে “No More Love Jihad” যে মুসলমান ছেলে হিদুর মেয়ের সাথে (ওদের ভাষায়) “লাইন মারে” সে যে কি পরিমান জিহাদ করছে তা আমরা বুঝি !

একটা উদাহরণ দেইঃ বেশ বিখ্যাত ক্লাসিক অভিনেতা সুনীল দত্ত নারগিসকে (মুসলিম) বিয়ে করেন । এদেরই ছেলে হল সঞ্জয় দত্ত, সে আবার বিয়ে করেছে এক মুসলিম মেয়েকে । সুনীল-নারগিসের মেয়ে আবার বিয়ে করেছে এক খ্রীষ্টানকে । এগুলোই সমাজের ফ্যাশন হয়ে উঠছে । কিছু নাস্তিক যেমন থাকে “শখের নাস্তিক” এরকম কিছু শখের ইন্টারফেইথ Marriage ও হচ্ছে ।

এভাবে মুসলমানদের বারোটা বেজেই চলছে আর গোটা দুনিয়ার সব মিডিয়া সংবাদ পরিবেশন করছে মুসলিম বেড়েই চলছে । আমরাও খুশি, কিন্তু ইন্টার ফেইথাল মুসলমান দিয়ে আমরা কী করব? ভারতে এই জিনিসটা ঠেকিয়ে দিতে পারলে ভারতের রাজনীতি চেঞ্জ হয়ে যাবে আর ভারতের রাজনীতি চেঞ্জ মানে দক্ষিণ এশিয়ার রাজনীতিই পরিবর্তন হয়ে যাবে। পরিবর্তনটা অবশ্যই প্র-মুসলিম বা প্র-ইসলামই হবে ।

বিষয়: রাজনীতি

১২৪২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

366060
১৮ এপ্রিল ২০১৬ সকাল ০৮:৩৯
গাজী সালাউদ্দিন লিখেছেন : যথার্থই বলেছেন, সংখ্যা দিয়ে কি হবে যখন খুব কম. সংখ্যকই ধর্মীয় অনুশীলন করে।

এই ধরণে মুভিতে কম বেশি সবারই সিম্পেথি থাকে। আর সে সিম্পেথি একসময় ব্যক্তির ধর্মীয় বিধিনিষেধ পালনের চেয়ে প্রেম ভালবাসাকে প্রতিষ্ঠিত করতে উস্কে দেয়, যে ধর্মেরই হোক না কেন
366066
১৮ এপ্রিল ২০১৬ সকাল ১০:১৪
মনসুর লিখেছেন : মাশাআল্লাহ, সুন্দর লিখেছেন। আলহামদুলিল্লাহ, জাজাকাল্লাহু খাইরান। শুভেচ্ছান্তে ধন্যবাদ।
গত দুই মাসে (ফেব্রুয়ারী-মার্চ ২০১৬) ঢাকাতে আমার কয়েকটি প্রাতিষ্ঠানিক অনুষ্ঠানে যোগ দেওয়ার সুযোগ হয়। আগের বছরগুলিতে দেখেছি এই অনুষ্ঠানগুলি শুরু হতো পবিত্র কোর'আন তেলাওয়াতের মাধ্যমে, কিন্তু এইবার শুরু হলো নাচ-গানের মাধ্যমে - ইসলাম বিরোধীদের কুঅভ্যাস ক্রমেই বৃদ্ধি পাচ্ছে (নাউজুবিল্লাহ)।

মহান আল্লাহ আমাদর সবাইকে হেদায়েত দিয়ে দুনিয়া ও আখেরাতে নেক কামিয়াবী দান করুন, আমীন।
366071
১৮ এপ্রিল ২০১৬ সকাল ১১:২৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ। প্রকৃত কোন ধার্মিকই এই ধরনের বিয়ে মেনে নিতে পারেনা।
366098
১৮ এপ্রিল ২০১৬ দুপুর ০৩:৪০
হতভাগা লিখেছেন : মুশরিক নারী/পুরুষকে বিবাহ করতে আল্লাহ নিষেধ করেছেন যদিও তারা চিত্থরণক হয়ও ।

আল্লাহর বিধান অগ্রাহ্য করলে শাস্তির জন্য প্রস্তুত হয়ে যেতে হবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File