প্রাথমিক বিদ্যালয় গুলোতে কুরআন শিক্ষা বাধ্যতা মূলক করা হোক

লিখেছেন লিখেছেন বিন হারুন ০৫ জুলাই, ২০১৬, ০২:৩৩:৫৩ দুপুর

সরকার নিজ দায়িত্বে দেশের নাগরিকদের প্রকৃত ধর্ম না শেখালে বা যারা নিজ উদ্যোগে প্রকৃত ধর্ম শেখাচ্ছেন তাদের উদার মনে সহযোগিতা না করলে. কুচক্রি মহল সহজ সরল নিব্রাজদের ইসলাম শিক্ষার নামে আইএস বানিয়ে জাতিকে ধ্বংস করবে.

বাংলাদেশ যেহেতু মুসলিম প্রধান দেশ সেহেতু মুসলিম সন্তানদের জন্য প্রাথমিক বিদ্যালয়ে কুরআন শিক্ষা বাধ্যতা মূলক করা হোক. কারন যার হৃদয়ে কুরআনের আলো থাকবে তাকে সহজে কেউ বিপথগামী করতে পারবে না.

বাংলাদেশ একটি মুসলিম প্রধান দেশ. এই দেশের প্রাথমিক বিদ্যালয় গুলোতে ইসলাম শিক্ষা নামক একটি বই আছে. যা নৈতিকতার কথায় ভরপুর, আবার কুরআন শিক্ষার অধ্যায়ও আছে. কিন্তু কোন মা-বাবা যদি তাদের সন্তানকে মক্তবে বা ঘরে কুরআন শিক্ষা না দেন তাহলে এসব বিদ্যালয়ে কখনো কুরআন শেখা সম্ভব হয় না. তার কারন হচ্ছে ৬ষ্ঠ ঘন্টায় যখন শিক্ষার্থীদের মন বাড়িতে যাওয়ার জন্য উদগ্রীব থাকে তখন শুরু হয় ইসলাম শিক্ষার ঘন্টা. অনেক বিদ্যালয় আছে ইসলাম শিক্ষার জন্য যোগ্য শিক্ষক নেই, অনেক বিদ্যালয় আছে হিন্দু শিক্ষক ইসলাম শিক্ষার পাঠদান করছেন. যার কারনে ইসলাম শিক্ষা কেবল বইতে আছে শিক্ষার্থীদের মাঝে প্রয়োগ নেই.

বিষয়: বিবিধ

১৪২৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

373999
০৫ জুলাই ২০১৬ দুপুর ০৩:৩৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আসলে এদের উদ্দেশ্য তো ইসলামের বিরুদ্ধে অপপ্রচার। তাই তারা কখনও করবে না।
০৫ জুলাই ২০১৬ রাত ১০:৪৮
310356
বিন হারুন লিখেছেন : একদিন আল্লাহ যখন তাদের হৃদয়ে রহম করবেন তখন হয়তো করবেন. যেমন ইউরোপের কট্টর ইসলাম বিরোধীরা অবসাদ ভুগছে কেউ আত্মহত্যা করছে আর কেউ ইসলামের ছায়া তলে এসে নিজেকে মুক্ত করছে. সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ Happy
374009
০৫ জুলাই ২০১৬ বিকাল ০৪:৪১
হতভাগা লিখেছেন : এই কাজ করলে রুপ সৌন্দর্য্যের যে বিশাল বাণিজ্য তা ধ্বসে যাবে এবং ধান্ধাবাজদের ঘোলা পানিতে মাছ শিকার করা আর হবে না ।
০৫ জুলাই ২০১৬ রাত ১০:৫০
310357
বিন হারুন লিখেছেন : আমাদের মন্ত্রী-এমপিরা ইচ্ছে করলে এক সপ্তাহ্'র মধ্যে দেশে শান্তি ফিরিয়ে আনতে পারে, আমাদের ভাগ্য খারাপ তাই দেশের এ অবস্থা, মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ Happy
374062
০৬ জুলাই ২০১৬ রাত ০৩:৫৬
শেখের পোলা লিখেছেন : শুধু বিদ্যালয়ের উপর ভরষা না করে বাবা মায়ের এ বিষয়ে সজাগ থাকা বেশী জরুরী। কারণ শিক্ষা শুরুই য়হ মায়ের কাছ থেকে। অবশ্য বাবা মা যদি ইসলামী ভাবাপন্ন হন তবেই তা সম্ভব। আর যদি সরকারী ভাবে উদ্যোগ থাকে তবে সকলেই ইসলামী হতে বাধ্য।
০৯ জুলাই ২০১৬ সকাল ১০:৩৩
310473
বিন হারুন লিখেছেন : সহমত, খুব ভাল লাগল Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File