এটিএন নিউজ,একাত্তর, ডিবিসি টিভি বিএনপির বিরুদ্ধে লাগাতার প্রপাগান্ডা চালাচ্ছে।কী করছে বিএনপি?

লিখেছেন লিখেছেন সমুদ্র হাওলাদার ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:৫৪:১৫ রাত

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাজা হবার পরে আওয়ামীলীগ খুব স্বাভাবিকভাবেই বিএনপি,খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে বাক যুদ্ধ শুরু করেছে।আর তাদের এ বাক যুদ্ধে নিয়মিতভাবেই অংশ নিচ্ছে আওয়ামীপন্থী মিডিয়া।বিশেষ করে বেশ কয়েকটি টিভি চ্যানেল যেভাবে সাংবাদিকতার সকল রীতিনীতি জলাঞ্জলি দিয়ে শুরু করেছে বিএনপি,খালেদা জিয়া এবং তারেক রহমান বিরোধী উগ্র প্রপাগান্ডা।আর এক্ষেত্রে সবচেয়ে উগ্র ভূমিকায় আছে এটিএন নিউজ,৭১ টিভি,ডিবিসি টিভি।

এসব টিভি চ্যানেল কিছু আওয়ামীপন্থী সাংবাদিক,কিছু আওয়ামীপন্থী আইনজীবী কিংবা আওয়ামী সমর্থক সাবেক বিচারকদের দিয়ে মনের মাধুরী মিশিয়ে বিএনপি এবং খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে যাচ্ছে তাই মিথ্যা প্রচারণা চালিয়ে যাচ্ছে।

উদাহরণস্বরূপ,আজ ১১ ফেব্রুয়ারি রাতে এটিএন নিউজে News Hour Xtra অনুষ্ঠানে স্বদেশ রায় নামক একজন সাংবাদিক (জনকণ্ঠ পত্রিকার সাংবাদিক,যিনি আওয়ামী কট্টরপন্থী হিসেবে পরিচিত।) ছিলেন। আরো ছিলেন আওয়ামীলীগ সমর্থক সাবেক বিচারক সৈয়দ আমীরুল ইসলাম(যিনি বিএনপির বিরুদ্ধে কথা বলতে খুবই আগ্রহী।)।

এঁদেরকে দিয়ে বিএনপির বিরুদ্ধে যত নোংরা প্রচারণা আছে সবই চালিয়ে যাচ্ছে উপস্থাপক প্রণব সাহা।

কিন্তু এ অনুষ্ঠানে বিএনপি বা বিএনপি সমর্থক কেউ ছিল না।অথচ সাংবাদিকতার ন্যূনতম মানদন্ড মেনে চললেও বিএনপি সমর্থক কাউকে না কাউকে এ অনুষ্ঠানে উপস্থিত রাখা উচিত ছিল।কারণ বিএনপির বিরুদ্ধে বলা কথাগুলোর কিছুটা হলেও তিনি জবাব দিতে পারতেন।সেটা করা হয়নি।উদ্দেশ্য একটাই,বিএনপির বিষোদগার করে আওয়ামী হ্যান্ড মাইক হিসেবে এটিএন নিউজকে তুলে ধরা।

৭১ বা ডিবিসির কথা বলে আর লাভ কি?তারাতো এর চেয়েও এক কদম এগিয়ে।

এটাই নাকি স্বাধীন সাংবাদিকতা!

এসব দালাল মিডিয়া মাহমুদুর রহমানের মত সাহসী সম্পাদককে ডাকেনা।আসিফ নজরুল,নূরুল কবীরদের ডাকেনা।কারণ তাঁরা স্পষ্ট কথা বলেন।এখানে এমন লোকদেরও ডাকা হয় যাঁরা স্পষ্ট উচ্চারণে কথাও বলতে পারেনা।

হায়রে দালাল মিডিয়ার দালাল সাংবাদিকতা!!

কিন্তু মজার ব্যাপার হচ্ছে,এত কিছু জানার পরেও নিরপেক্ষতার ভান ধরার জন্য কালেভদ্রে দু'একজন বিএনপি নেতাকে ডাকার সাথে সাথে তারা সেখানে গিয়ে হাজির হয়।

অথচ যেখানে বিএনপির উচিত ঘোষণা দিয়ে এসব টিভি চ্যানেল বর্জন করা,বিএনপির বিরুদ্ধে বলা কথাগুলোর প্রতিবাদ করা।এভাবে করতে করতে একদিন মানুষ এসব দালাল মিডিয়ার কথা বিশ্বাস করতে শুরু করবে।

তখন কি করবে (বোকা) বিএনপি?

বিষয়: বিবিধ

৯০৭ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384808
১৩ ফেব্রুয়ারি ২০১৮ রাত ০১:১৭
সন্ধাতারা লিখেছেন : Do agree

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File