নাস্তিকদের সাথে তর্কাতর্কি কতটা ফলপ্রসূ?

লিখেছেন লিখেছেন তুনীরের শেষ তীর ০২ ডিসেম্বর, ২০১৩, ০৮:৪৩:৫৬ রাত

থাবাবাবার সেই নর্দমার জঞ্জাল লেখাটি পুরোটিই পড়েছিলাম আর প্রতি লাইন, প্রতিটি শব্দ পড়ার পর ঘৃণায় মুখ ফিরিয়ে নিয়েছিলাম। এখন আসি হঠাৎ এতোদিন পর কেন এটা নিয়ে তৎপরতা?

এখনো দেখি বেশ কিছু ভাইবোন নাস্তিকদের সাথে পাল্টা কমেন্ট করতে গিয়ে অনিচ্ছায় হোক তাদের প্রমোট করছেন। কেউ কেউ তো রিপোর্ট করার নাম দিয়ে ঐসব আইডি একেবারে সবার হোমপেজে পাঠিয়ে দিচ্ছেন। যারা নতুন ফেসবুকে অ্যাকাউন্ট খুললো তাদের এইসব নাস্তিক আইডি ও তাদের কর্মপন্থা সম্পর্কে আদৌ কোন আইডিয়া আছে কিনা সন্দেহ।

আপনি নাস্তিককে আল্লাহর অস্তিত্ব বোঝাতে চান??

----খুব হাস্যকর। আপনি একজন হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানকে হয়তো আল্লাহর সৌন্দর্য বোঝাতে সক্ষম হবেন কিন্তু যে জেনেশুনে আল্লাহর অস্তিত্ব অস্বীকার করে তাকে কিভাবে বিশ্বাস করাবেন??

থাবাবাবার লেখাটি পড়ে কি আপনার মনে হয় সে কিংবা তার মতো নর্দমার কীটরা ইসলাম সম্পর্কে কম জানে?

আমারতো মনে হয় একটু বেশিই জানে।

ওরা আপনার আমার চেয়ে আরো বেশিই ইসলাম সম্পর্কে জানে তবে তা জানার ও মানার জন্য নয় বরং কিভাবে ইসলামকে কটাক্ষ করা যায় সে উদ্দেশ্যে। আর তা ওদের লেখা পড়লেই বোঝা যায়। আমরা যেমন জানি শাহবাগ একটা নোংরামির নাম ওরাও তেমনি জানে। কিন্তু ওদের আদর্শ বাস্তবায়নে শাহবাগ পাথেয়। ওরা ওদের আদর্শ বাস্তবায়নে বদ্ধ পরিকর। এর জন্য ওরা শত শাহবাগ করবে ,পরিবারের সাথেও প্রয়োজনে সম্পর্কছিন্ন করবে।

আপনারা ওদের একটা পেজ/ আইডি রিপোর্ট করবেন আর ওরা দ্বিগুন create করবে।

কাঁটা দিয়ে কাঁটা তুলতে হবে।

তবে সেই কাঁটা কি ওদের বিঁধে দেওয়া কাঁটার মতোই হবে?

অবশ্যই না।

বরং ওদের দুর্গন্ধ পুঁতিময় অনলাইন পরিবেশের বিপরীতে আমরা সুগন্ধীময় এক মনোরম পরিবেশ গড়ে তুলবো। যেখানে থাকবেনা গালিগালাজ, অপরিচ্ছন্ন ভাষা। থাকবে ইসলামের সুমহান আদর্শ ,আল্লাহ ও রাসুল(সঃ) এর প্রতি ভালোবাসা আর পাতায় পাতায় থাকবে ইসলামের বীর সৈনিকদের বীরত্বগাঁথা। বর্তমানে ছোট থেকে বড় এক বিশাল সংখ্যক মানুষ ফেসবুকে আসক্ত। আর যুবসমাজের ধ্বংসের লক্ষ্যে খোলা হয়েছে অসংখ্য চটিপেজও পর্ণসাইট। যেভাবেই হোক সিংহভাগ মানুষই এসব পর্ণে আসক্ত।

নাস্তিকদের সাথে অহেতুক বিতর্কে না জড়িয়ে বরং এসব পর্ণোসাইট সহ চটিপেজ ও চটিগ্রুপ দমনে অ্যাক্টিভ থাকুন।

তাই নাস্তিকদের সাথে অযৌক্তিক তর্কাতর্কি বাদ দিয়ে নিজের ওয়াল, ব্লগ, পেজ, গ্রুপে ইসলামি ভাবধারার পোষ্ট দিয়ে সুস্থ পরিবেশ বজায় রাখুন।

বিষয়: বিবিধ

১২৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File