"তোমরা যারা প্রেম বুজনা"

লিখেছেন লিখেছেন শিকারিমন ০৫ অক্টোবর, ২০১৬, ০৪:৩৬:০২ বিকাল



মানুষটির চোখে আজ দুদিন ধরে ঘুম নেই। নাকের অগ্রভাগে চশমাখান বসানো। পড়তে গেলে তাকায় নিচ দিয়ে , দেখতে গেলে দেখে চশমার উপরদিয়ে। ঠিক নাকের নিচ পরিপাটি করে বসানো আছে সজারুর কাঁটার মতো এক ফালি মোচ।মোচ তো নয় যেন জুতোর ব্রাশ থেকে এক গুচ্ছ চুল এনে তার নাকের নিচে আঠা দিয়ে আটকে দেয়া হয়েছে টেবিলে ঝিম মেরে বসে আছে রানীক্ষেতে আক্রান্ত মুরগির মতো।

ভাবছে নিষ্পাপ,অবুজ ছেলেটির কথা।খুব মায়া হয় ছেলেটির রক্তমাখা মুখটি দেখলে।কেমন শান্ত ,ভদ্র রক্তমাখা শরীর নিয়ে হাসপাতালের বেড়ে কাতরাচ্ছে নিষ্পাপ বদরুল ছেলেটি। এই

বয়সে এদের মতো বয়সী ছেলেগুলো দ্বীন ধর্মের কথা বলে তরুণ সমাজ কে পিছনের দিকে নিয়ে যাচ্ছে। আনকালচার্ড হয়ে ধর্মের দোহাই দিয়ে দুনিয়া প্রেম ভালোবাসা বিমুখ হচ্ছে। আর এই অবুঝ নিষ্পাপ ফুলের মতো ছেলেগুলো ভালোবাসা আদায়ের জন্য নিজের জীবনকে বাজি রাখছে। বুকের কোথায় এসে একটা সুতীব্র টান লাগে হুনুমান সদৃশ মানুষটির।

লেজবিহীন হনুমানটি ভাবে ছেলেগুলো এমনি শিশুতোষ,এমনি বোকা,তার বয়স্কা বৌকে একবার পরীমনি ভেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে টান মেরে শরীর থেকে শাড়ি খুলে ফেলেছিলো পাগল ছেলের দল !এই বোকার হদ্দগুলো যুবতী নারী আর বুড়ির তফাৎ বুজেনা। এমন পাগল ছেলে ওরা অঝোর বৃষ্টিতে কাকভেজা করেছিল তাকে। ওদের পাগলামিতে লজ্জা আর শরমে এই হনুমান মানবটি গলায় দড়ি দিয়ে মরার ইচ্ছাও প্রকাশ করেছিল একবার।

আজ ওদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পরাজিত ধর্মান্ধ শক্তি গুলো এক হয়ে ফেসবুকে প্রোপাগান্ডা চালাচ্ছে। শুধু তাই নয় এই প্রতিক্রিয়াশীল গোষ্ঠীগুলো প্রেমভালোবাসা কে কবর দিতে ৭১ সালে ও মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে দাড়িয়েছিলো ।

নাহ বদরুলদের মতো নিষ্পাপ ছেলেগুলো থাকতে প্রেম ভালোবাসাহীন বাংলাদেশ আমি কল্পনা করতে পারিনা। প্রয়োজনে প্রেম ভালোবাসা বুজেনা এমন হাজারো খাদিজাকে কোপানো হবে। চাপাতির কোপ দিয়ে জোর করে ভালোবাসা আদায় করে মুক্তিযুদ্ধের মহান শাবাগী চেতনা এই বদরুলরাই প্রতিষ্ঠা করবে।

হয়তো এই বদরুলদের পাশে এখন কেউ থাকবেনা।ওরা রাস্তার বেওয়ারিশ কুত্তার বাচ্চা হোক নো সমিস্যা, আমি ষাঁড় তাদের জন্য আছি । ওদের জন্য কলাম লিখবো

"তোমরা যারা প্রেম বুজনা"

বিষয়: বিবিধ

১২৪২ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

378325
০৫ অক্টোবর ২০১৬ বিকাল ০৫:০৪
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : এর আগে বদরুল একবার গণধোলাই খেয়েছিল। তখন জাফর ইকবাল বদরুলের পক্ষে সাফাই গেয়েছিল। আর জাফর ইকবাল হলো ছুপা জামায়াত। ছাত্রলীগ ব্যাপারটা আগেই টের পেয়েছিল বলে তার স্ত্রী ইয়াসমীন হকের শ্লীলতাহানি করেছিল। সুতরাং ছুপা জামায়াত জাফর ইকবাল যার পক্ষে সে অবশ্যই জামায়াত। Bee Cheer Cheer Cook Cook Give Up Give Up Hot Hot Big Grin Big Grin Big Grin
০৬ অক্টোবর ২০১৬ রাত ০৩:০৪
313509
শিকারিমন লিখেছেন : সামাজিক ভাবে একটা মানুষ তার অপকর্মের কারণে কি পরিমান অপমান অপদস্ত হয় জাফর ইকবাল তার একটি জ্বলন্ত উপমা।
ধন্যবাদ আপনাকে।
378327
০৫ অক্টোবর ২০১৬ রাত ০৮:৫৪
চেতনাবিলাস লিখেছেন : ভাইজান ষাঁড়েরে দেখি এইবার হনুমান বানাইলেন | হনুমানকে আবার অপমান করলেন না তো?
লেখা কিন্তু দারুণ হয়েছে |ধন্যবাদ |
০৬ অক্টোবর ২০১৬ রাত ০৩:০৫
313510
শিকারিমন লিখেছেন : বিষয়টা সত্যিই ভাবনার বিষয়।
ধন্যবাদ আপনাকে।
378332
০৫ অক্টোবর ২০১৬ রাত ০৯:২৪
হতভাগা লিখেছেন : জাফর স্যার এখন শীত নিদ্রায় গেছেন । আল্লাহ দেয় যদি খাদিজা বেঁচে ওঠে তখন হয়ত জাফর স্যার গুটি সুটি দিয়ে বের হয়ে আসবেন ।

তখন হয়ত '' তোমরা যারা খাদিজার মত প্রেমে সাড়া দাও না '' এরকম একটা আর্টিকেল লিখে ফেলবেন ।

সাথে তার চামচারাও এ নিয়ে বদরুলের সাফাই গাইবে এবং খাদিজাকে শাপ শাপান্ত করবে।
০৬ অক্টোবর ২০১৬ রাত ০৩:০৭
313511
শিকারিমন লিখেছেন : '' তোমরা যারা খাদিজার মত প্রেমে সাড়া দাও না ''
ষাঁড় বলে কথা লিখেও ফেলতে পারে।
ধন্যবাদ রইলো আপনার জন্য।
378342
০৬ অক্টোবর ২০১৬ রাত ০১:০৮
মনসুর আহামেদ লিখেছেন : এক্সচেললেনট
০৬ অক্টোবর ২০১৬ রাত ০৩:০৮
313512
শিকারিমন লিখেছেন : ধন্যবাদ রইলো আপনার জন্য।
378369
০৬ অক্টোবর ২০১৬ দুপুর ০২:২৪
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : স্যার মাসের মধ্যে আর কতোবার 'ওরা অবুঝ' 'ওরা বুঝে না' 'ওদের সময় দিন' বলে আপনাদের ইমেইজ রক্ষা করে যাবে বলেন দেখি? মানুষের শব্দ ভান্ডারে এই জাতীয় কিউট শব্দগুলোরও তো একটা লিমিট থাকে, তাই না?
কোপাবেন ভালো কথা, সাথে অন্তত একবার 'আল্লাহু আকবার' বলে চিক্কুর দিলেই পারতেন। অথবা পুলিশকে বলতেন, আপনার দূরসম্পর্কের কেউ একজন শিবির করে, তাহলে সব ল্যাঠা জামাত-শিবিরের কান্ধে ট্রান্সফার হইয়া যাইতো। এই ছোটখাটো ভুলগুলা যে কবে আপনারা শুধরাবেন আল্লাহ মালুম...।
দেখাযাক কি হয়, বেশি টেনশন নিয়ে শরীর খারাপ কইরেন না...পাবলিকের সাময়িক চেঁচামেচিতে যদি আপনার কোনো শাস্তি হয়েও যায়...আমাদের মহামতি রাষ্ট্রপতি তো আছেন!!!
০৬ অক্টোবর ২০১৬ সন্ধ্যা ০৬:০৩
313520
শিকারিমন লিখেছেন : Crying Crying Crying

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File