আল কায়েদা তোমরা আছ কি ?

লিখেছেন লিখেছেন শিকারিমন ১৮ ফেব্রুয়ারি, ২০১৪, ১২:০১:০৬ রাত



বেশ কিছু দিন হতে চোখে পড়ছে বিষয়টা। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে , ব্লগে এই নিয়ে লেখা হচ্ছে , মর্মান্তিক সব ছবিগুলো পোস্ট করছে কেউ না কেউ। যে সমস্ত ছবি গুলো পোস্ট করা হচ্ছে অসম্ভব রকমের ভয়াবহ । দেখলেই গা শিউরে উঠে , আমি সাধারণত এই ধরনের ছবি বা ভিডিও গুলো আমার ফেবু হতে মুছে ফেলি অথবা লুকেয়ি ফেলি। অনেক সময় নানা রকমের কারসাজির মাধ্যমে আজকাল অনেক ছবিকে মডিফাই করে ভয়ন্কর ভাবে উপস্থাপন করা হয়। তাই অনেক সময় সোশ্যাল মিডিয়ার অনেক ছবি কে বিশ্বাস যোগ্য মনে হয়না।

গত কয়েক সপ্তায় মধ্য আফ্রিকায় খির্স্টান সম্প্রদায় মুসলমানদের সাথে যা করছে যা ভাষায় প্রকাশ করার মত নয়। খ্রিষ্টান সস্ত্রাসবাদী সংগঠন সরাসরি চার্চের নির্দেশনায় মুসলিম নিধন করছে। বর্বরোচিত উপায়ে তারা মুসলিম হত্যা করছে কুপিয়ে , বাসের নিচে পিষ্ট করে। এই ছবি গুলো সোশ্যাল মিডিয়াতে বেশ করে পোস্ট হচ্ছিল। পরে যখন বিভিন্ন মিডিয়াতে এর সত্যতা নিজ চোখে দেখলাম ,তখন কেমন জানি নিজেকে মুসলমান হিসেবে ভাবতে বেশ কষ্ট হছিল।

আজ যখন পশ্চিমা বিশ্ব , ইরাকে , আফগানিস্তানে , পাকিস্তানে , সোমালিয়ায় সন্ত্রাস বাদী উল্লেখ করে মুসলমানদের উপর সামরিক অভিযান চালায়। কিন্তু ঠিক তার বিপরীত ভুমিকা আজ মধ্য আফ্রিকায়। সেখানে সন্ত্রাস বাদী হিসেবে সন্ত্রাসী খ্রিস্টান দের উপর তাদের কোনো অভিযান নেই।

আমরা দেখেছিলাম মায়ানমারে , সেখানে কিভাবে সন্ত্রাসী বৌদ্ধ রা কিভাবে সংখা লঘু মুসলমানদের কে আগুনে পুড়িয়ে মেরেছিল। দেখেনি তার কোনো শক্ত প্রতিবাদ পশ্চিমার পদলেহনকারী জাতিসংঘের কাছ থেকে।

মুসলমান তো সেই , যে পৃথিবীর এক প্রান্তে কোনো মুসলমানের কষ্টের ব্যাথা অন্য প্রান্তে বসে অনুভব করে। জানিনা আমরা সেই ব্যাথা সবাই অনুভব করছিনা কিনা। আর যদি শুধু ব্যাথা ই অনুভব করি , সেটাই বা আর কতদিন ? সেটি তো দুর্বল ইমানদারীর লক্ষণ।

অনেক শুনেছি আল কায়েদা তোমাদের কথা। তোমরা টুইন টাওয়ার শেষ করে দিতে পারো , পেন্টাগনে হামলা করতে পারো। আরো কত কি , বিশ্ব ব্যাপী যুক্তরাষ্টের ঘুম হারাম করে দিতে পারো। আসলে কি তোমারা তাই ? তোমাদের জন্য আজ ড্রন হামলায় শত শত মুসলিম নিহত হচ্ছে পাকিস্তানে , আফগানিস্তানে। তোমাদের নামে গাড়ি বোমা হামলা হচ্ছে ইরাকে , আফগানিস্তানে সিরিয়াতে, এমন কি মসজিদে ও। আসলে কি তোমরা তাই কর ? নাকি তোমাদের নামে করা হয় , আজ তার সঠিক উত্তর মেলেনি তোমাদের কারণে। আচ্ছা যদি এসব তোমরাই করে থাক , তাহলে সেখনে কারা তোমাদের আক্রমনের শিকার হয়? তারাতো আমার ,তোমার মত কোনো না কোনো মুসলমান , হয় কথিত শিয়া , অথবা সুন্নি। তাহলে লাভ টা হচ্ছে কাদের ?

(যদি তোমরা এই সব ঘটনা করে থাক )

যদি এসব ই করতে পর তোমরা , আমরা তো দেখি নাই তোমাদের শক্ত কোনো বিপ্লবী প্রতিবাদ মায়ানমারে। যেখানে আগুনে পুড়িয়ে, ধারালো অস্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে অসংখ নারী , পুরুষ , শিশু মুসলমান কে।

আর এখন কি দেখছি মধ্য আফ্রিকায়। আমরা তো জানি তোমাদের শক্ত অবস্থান আছে আফ্রিকাতে , তোমাদের কি চোখে পড়েনা ক্ষত বিক্ষত শত শত , নারী ,পুরুষ , মুসলমানদের রাস্তায় পড়ে থাকা লাশ। নাকি তোমরা পশ্চিমা খ্রিস্টান, ইহুদি শক্তির পুতুল হয়ে শেষ করতে বসেছ , ইরাক আফগানিস্তান , পাকিস্তান ,সিরিয়া সহ মুসলিম জনপদ গুলোকে। আর যদি তা নাই হয়ে থাক, তাহলে কি মাঝে মাঝে অজ্ঞাত স্থান হতে কিছু অডিও ভিডিও টেপ পাঠিয়ে তোমাদের কাজ শেষ ?

আর তোমাদের এই তথাকথিত অডিও ভিডিও গুলো মুসলিম রাষ্ট্র গুলোর জন্য গলার কাটা হয়ে দাড়ায়।

যদি তোমরা সত্যিকার ভাবেই ইসলামী বিপ্লবের কথা মিন করে থাক। তাহলে কেন যাচ্চনা মধ্য আফ্রিকায়। সেখানে নির্যাতিত মুসলিম নারী পুরুষ শিশুদের আর্ত চিত্কার কি তোমাদের কানে আসছেনা। প্লিজ তোমারা আর লুকিয়ে থেকোনা পাক, আফগান দুর্গম পাহাড় গুলোর ভিতরে।

আফ্রিকাতে আজ তোমাদের বড় প্রয়োজন নির্যাতিত নারী পুরুষ কে বাচাতে। আর যদি এই কারণে যদি পশ্চিমা রা তোমাদের সন্ত্রাসী বলে আক্ষা দেয় , তাহলে মনে রেখো এই সন্ত্রাসী উপাধি হয়ত কাল কেয়ামতের ময়দানে তোমাদের মুক্তির পাথেয় হতে পারে। আমরা আবার ও তোমাদের আহবান করছি সারা বিশ্বের নির্যাতিত মুসলমানদের জন্য। (যদি তোমাদের কোনো অস্তিত্ব থেকে থাকে )

বিষয়: বিবিধ

১৮৪৪ বার পঠিত, ১৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

178685
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:১৫
নিস্পাপ লিখেছেন : মধ্য আফ্রিকায় মুসলমানদের সাথে যা হচ্ছে , তা আসলে একজন মুসলিম হিসাবে মেনে নেয়া কঠিন। তাই বলে আপনার আল কায়েদা কে আহবান সেটি কি ঠিক হলো। আর আল কায়েদার সত্যি কি কোনো অস্তিত্ব আছে?
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:২১
131707
শিকারিমন লিখেছেন : আপনার অনুভুতির জন্য ধন্যবাদ। আল কায়েদার অস্তিত্ব আছে কি নাই , তা সত্যি ই রহস্য জনক। আর যদি তারা থেকে থাকে , তাহলে তারা যেন মুসলিম দেশ গুলো তে হানাহানি না করে ,
সত্যিকার ভাবে পৃথিবীর সকল নির্যাতিত মুসলমানের পক্ষে দাড়ানো।
ধন্যবাদ আপনাকে প্রথম মন্তব্যের জন্য।
178735
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০২:৩৩
নিস্পাপ লিখেছেন : সত্য মিথ্যা যাহাই হোক , আল কায়েদা কিন্তু বিতর্কিত।
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০২:৩৬
131732
শিকারিমন লিখেছেন : বুজতে পারলাম , আপনার আল কায়েদায় এলার্জি আছে। Good Luck Good Luck Good Luck
178747
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৪:১৯
সাদাচোখে লিখেছেন : জুদায়োখৃষ্টানের প্রযোজনায়, মোসাদ-সিআইএর পরিচালনায় সৃষ্ট সিরিয়ালের নাম আল-কায়দা। (অনলাইনে ঘন্টা দুয়েক চোখ কান খোলা রেখে রিসার্চ করলে তার উত্তর আপনি পাবেন ইনশাল্লাহ - সন্দেহে ভুগতে হবেনা)।

সুতরাং আপনি কোনদিন এদের কোন অস্তিত্ব পাবেন না - এরা শুধু চিত্রিত হবে মিডিয়ায় এবং ট্রিলিয়ন ট্রিলিয়ন ডলারের বেনিফিট ফ্লো করতে থাকবে জুদায়োখৃষ্টানের ভান্ডারে (আমেরিকান কিংবা ইসরাইলী মানুষের পকেটে না), সে সাথে সোশ্যাল ও পলিটিক্যাল পাওয়ার কে কনটিনিউ করা হবে কেন্দ্রভূত এবং সাধারনকে বানানো হতে এ্যাবসুলুট স্লেইভ এ (তথা ভয়েস হীন) - যার বদৌলতে আপনি-আমি অতি শীঘ্রই আলিংগন করবো এন্টি ক্রাইস্ট তথা প্রী দজ্জাল এর শাসন।

আপনার লিখার সততার সাথে সারা পৃথিবীর প্রতিটি মুসলিম স্বত্তা সহমত এবং সেখানে সমরূপ রক্ত ঝরছে, চোখের কোল চাপিয়ে যাচ্ছে। কিন্তু আজকের এ মুসলিম অবস্থানের বিষয়ে কি আমাদেরকে রাসুলুল্লাহ সঃ সতর্ক করেন নি? করেছেন। সো আমাদেরকে সাহায্য চাইতে হলে অবশ্যই আল্লাহর কাছে চাইতে হবে - দজ্জাল এর পূজারী জুদায়ো-খৃষ্টান এ্যালায়েন্স এর গড়া কোন মুভির কারেক্টার কিংবা সংগঠনের কাছে চাইলে কি পাওয়া যাবে?

ধন্যবাদ অমন হৃদয় নিঃড়ানো ভাষায় মুসলিমদের অনুভূতি শেয়ার করার জন্য।
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৫:৫৯
131757
শিকারিমন লিখেছেন : অতি চমত্কার বিশ্লেষণ করেছেন আল কায়েদা সম্পর্কে। আসলে সর্ব ক্ষেত্রে আমাদের আল্লাহর কাছে সাহায্য পার্থনা করতে হবে , এর কোনো বিকল্প নাই। আর আল কায়েদার কাছে আমার আহবান টা আমার কাছে মিন করা আহবান নয়। আমি আপনি সবাই জানি আল কায়েদা কি।
আলকায়েদা নামক এই তথা কথিত বিষ ফোড়া মুসলিম বিশ্বের কি পরিমান ক্ষতি করেছে তা প্রতি রন্দ্রে রন্দ্রে টের পাচ্ছে , আফগানিস্তান , পাকিস্তান , সোমালিয়া সহ অনেক মুসলিম জনপদ।
তাদের কাছে সাহায্য চাওয়ার মানে হচ্ছে , তাদের সত্যিকারের অস্তিত্বের অসারতা প্রমান করা।
পড়েছেন , এবং মন্তব্য করেছেন এই জন্য আপনাকে অসংখ ধন্যবাদ।
179047
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০৪
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আল কায়দা আছে শুধু চক্রান্তকারীদের সাথে বন্ধু হিসেবে। আল্লাহ মজলুমদের হেফাজত করুন ,আমীন
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০৮
132045
শিকারিমন লিখেছেন : আল কায়েদার কাজ কারবার দেখলে তাই মনে হয় , আপনার সাথে একমত।
আল্লাহ সকল মজলুম মানুষের সহায় হোন।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
179191
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:৪২
আলোর আভা লিখেছেন : ভাইজান আপনার লেখাটা অনেক ভাল লাগল ।
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:২৫
132217
শিকারিমন লিখেছেন : ধন্যবাদ আপুমনি ভালো লাগার জন্য। কিন্তু লিখার কোন অংশ টি ভালো লেগেছে , কিছু অংশ ,
নাকি পুরো অংশ।
179235
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:০৮
বৃত্তের বাইরে লিখেছেন : সভ্যতা যত ওপরে উঠছে ততধিক নিচে নামছে মানুষ। আগে মানুষ অন্যায় করে নিজেকে অপরাধী ভাবত,কিন্তু এখন তার উল্টো হচ্ছে। অপরাধ করে আবার দিব্যি বুক ফুলিয়ে বেড়ায় অত্যাচারকারীরা। ধর্মের নামে মানুষ হত্যাকে ইসলাম কখনোই অনুমোদন করেনা। পবিত্র কোরআনুল করীমে পরিস্কারভাবে আল্লাহর বাণী অবতীর্ণ হয়েছে,যে অন্যায়ভাবে কোনো একজনকে হত্যা করল সে যেন গোটা মানব জাতিকে হত্যা করলো। অন্যায় সবাই করে কিন্তু মুসলমানদের তাদের নিজেদের ধর্মের বিরুদ্ধে খেপিয়ে তুলতে হাইলাইট করা হয় বেশী আর অন্যদের বেলায় তা চাপা পড়ে যায়। মূলত তারা কলুষিত করছে ধর্মকে,মানবতাকে। এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাই মুসলমানদের ঈমানী দায়িত্ব। এর জন্য দরকার সমগ্র মুসলিম উম্মার ঐক্য।

ছবিগুলো দেখে খুব খারাপ লাগছে। এমন হৃদয় ছোঁয়া আহবানের জন্য ধন্যবাদ আপনাকে Good Luck Rose Good Luck
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৩২
132218
শিকারিমন লিখেছেন : অসাধরণ , সত্যি ই চমত্কার মন থেকে বলছি। আপনার এত সুন্দর আবেগী , কিন্তু বাস্তবতার নিরিখে মন্তব্যটির পর আমার আর কোনো কথা থাকতে পারেনা। আমার এই অতি নগন্য লিখাটি আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার কাছে হয়ে উঠলো আরো প্রানবন্ত।
অনেক ধন্যবাদ আপনাকে।
২০ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:১৬
132622
বৃত্তের বাইরে লিখেছেন : ধন্যবাদ রইলো Happy Good Luck Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File