নিয়ে নিন জনপ্রিয় পিজমার Full Version মাত্র ৮ মেগা বাইট।

লিখেছেন লিখেছেন মোহাম্মদ ওমর ফারুক ০৪ আগস্ট, ২০১৬, ১২:০৬:১৩ রাত

নিয়ে নিন বহুল আকাঙ্খিত প্রিজমা’র অ্যান্ড্রয়েড ফুল ভার্সন

আপনার ছবিকে হুবহু পেইন্টিংয়ের রূপ দিতে চান? কেমন পেইন্টিং? একসময় আমাদের দেশের রিকশার পেছনের যে পেইন্টিং দেখা যেত ঠিক একই ধরনের ছবি পাওয়া যাবে। যারা নিজের ছবিকে হুবহু পেইন্টিংয়ের রূপ দিতে চান তাদের জন্য প্রিজমা দারুণ একটি ছবি সম্পাদনার সফটওয়্যার। মোবাইলের প্লে স্টোরে গেলে এমন হাজারো অ্যাপের সন্ধান পাবেন যা এই কাজে আপনাকে সাহায্য করতে পারে। কিন্তু তাদের মধ্যেও সবচেয়ে ভালো যে অ্যাপটি আপনাকে আরও বেশি করে সাহায্য করবে এই কাজে তা হলো প্রিজমা অ্যাপ। ইতিমধ্যেই প্লে স্টোরে বেশ সাড়া ফেলে দিয়েছে এই অ্যাপটি। একঝলকে অ্যাপটি দেখলেই মনে হতে পারে ইন্সটাগ্রাম। ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যপক সাড়া ফেলে দিয়েছে এই অ্যাপটি। আজ সারা দিনে ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রিজমা দিয়ে সম্পাদনা ছবি আপলোড করার ট্রেন্ড তৈরী করে ফেলেছে। নিজের ছবিকে সবাই এমনভাবে পাল্টাচ্ছে মনে হচ্ছে কোনো বিখ্যাত শিল্পীর তুলির আচড়ে আঁকা।

ছবিতে নানা রকমের ফিল্টার যোগ করা নতুন কিছু নয়। বিভিন্ন অ্যাপ এ কাজ করে যাচ্ছে অনেকদিন ধরেই। তবে প্রিজমা অ্যাপটি অন্যসব অ্যাপ থেকে একদিক থেকে বেশ ভিন্ন। প্রতিদিন ১০ লাখ ব্যবহারকারীর এই অ্যাপটি ফিল্টারিংয়ের কাজটি সারছে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে। আইওএস প্লাটফর্মের জন্য নির্মিত এই অ্যাপটি কাজ করে নিউরাল নেটওয়ার্ক ও কৃত্রিম বুদ্ধিমত্তার সমন্বয়ে। আর এই খবরের সত্যতা জানাচ্ছে গার্ডিয়ান। রাশিয়া ভিত্তিক প্রিজমার নির্মাতা প্রতিষ্ঠান থেকেও এমনটিই জানানো হয়েছে।

প্রিজমার সহ-প্রতিষ্ঠাতা অ্যালেক্সি মোইসিনকোভ জানিয়েছেন, ‘আমরা একদম নতুন করে ছবিটি তৈরি করি। এটি ইন্সটাগ্রামের ফিল্টারের মতো নয় যেখানে আপনি শুধু ছবির ওপর ফিল্টার যোগ করবেন। আমরা এ কাজটি সেভাবেই করি যেভাবে একজন সত্যিকারে শিল্পী করবে।’

মোট চারজন নির্মাতার কারিগরী বিদ্যায় জন্ম নিয়েছে প্রিজমা। গত জুন মাসে এই অ্যাপটির মুক্তি পেলেও, জুলাইয়ে এসে আকাশচুম্বী দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে অ্যাপটি। ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রামসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রিজমার ফিল্টার যুক্ত ছবির রীতিমতো বন্যা বয়ে গেছে।

অ্যাপটির ইউজার ইন্টারফেস কিন্তু অ্যাপের কার্যপদ্ধতির মতো এত জটিল নয়। নিজের সদ্য তোলা কিংবা গ্যালারিতে জমে থাকা ছবিতে ব্যবহারকারীরা মোট ৩৩ রকমের ইফেক্ট যোগ করতে পারবে। ইম্প্রেশন, মোজাইক, গোথিকসহ নানা ধাঁচের ছবির আদলে পাল্টে ফেলা যাবে নিজের ছবিকে। আর এই ফিল্টারের তালিকা আরো বৃদ্ধি পাচ্ছে সে আভাস দিয়েছে প্রিজমা।

অ্যাপটির নির্মাতারা নিজেরা শিল্পী না হলেও তারা মনে করেন এই অ্যাপ নিয়ে সাধারণ ব্যবহারকারীরা নিজেদের মতো করে সৃষ্টিশীল কিছু নির্মাণ করছেন। নির্মাতাদের একজন মোইসিনকোভ জানিয়েছেন তিনি নিজে কম্পিউটার বিজ্ঞানের ছাত্র হলেও ভালোবাসেন চিত্রশিল্প। পছন্দের শিল্পীর তালিকায় আছেন ফরাসি আঁকিয়ে ক্যামিলি পিসারো।

এদিকে ছবির পাশাপাশি ভিডিও মাধ্যমেও প্রিজমা নিয়ে কাজ করছেন নির্মাতারা। ছবি নিয়ে নানা রকম পরীক্ষা-নিরীক্ষা চললেও ভিডিওর ক্ষেত্রে এমন অ্যাপের দেখা খুব একটা মেলে না। তাই নির্মাতারা ছবির পাশাপাশি ভিডিও মাধ্যমেও জনপ্রিয় করতে চান তাদের সৃষ্টিকে।

অ্যাপটি ইনস্টল করার সঙ্গে সঙ্গেই, জানতে চাওয়া হবে ছবি তুলে নাকি আপনার গ্যালারি থেকে ছবি এডিট করতে ইচ্ছুক আপনি। মনে হয় গ্যালারি থেকে ছবি নেওয়ার তুলনায় ফটো তুলে এডিট করাই ভালো। ছবি সিলেক্ট করার পরই আপনার সামনে চলে আসবে বেশকিছু ফ্রেম, বিভিন্ন স্টাইল ও থাম্বনেলস। নিজের পছন্দমতো বেছে নিয়ে ব্যবহার করতে পারেন আপনি। এরপর সেভ করতে কিন্তু ভুলবেন না।

অ্যাপটির যেটি বিশেষত্ব তা হলো প্রচুর ফিলটার। যা আরও বেশি করে আকর্ষণ করবে গ্রাহককে। জানা গেছে প্রথমে পরীক্ষামূলক ভাবে অ্যাপটিকে ব্যবহার করা হয়েছিল iPad Pro তে। এ ছাড়াও iPhone 4S, iPod Touch 5th generation, iPad 2, iPad Mini তেও ব্যবহার করা যাবে অ্যাপটি।

এবার আসি কাজের কথায়, যারা অ্যান্ডয়েড ব্যবহার করেন তাদের জন্যও সুখবর আছে বটে। অ্যান্ডয়েড ব্যবহারকারীরাও প্রিজমা ডাউনলোড করে নিতে পারবেন। তবে তা গুগল প্লেষ্টোরে তন্নতন্ন করে খুজলেও পাওয়া যাবেনা। বহু কষ্টে খোজাখুজির পর পেলাম সেই কাংখিত পিজমা’র অ্যান্ড্রয়েড ভার্সনটি। নিচের লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিন-

প্লে-ষ্টোর

" target="_blank" >https://play.google.com/store/apps/details?id=com.neuralprisma"> https://play.google.com/store/apps/details?id=com.neuralprisma

বিষয়: বিবিধ

১৩৩৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

375841
০৪ আগস্ট ২০১৬ রাত ১২:১৩
375861
০৪ আগস্ট ২০১৬ বিকাল ০৪:০৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পোস্ট টা ভাল লাগল কিন্তু প্রিজমা দেখলে এখন মাথা গরম হয়ে যায়!!!
375904
০৫ আগস্ট ২০১৬ সকাল ০৮:৪০
কুয়েত থেকে লিখেছেন : তা হলো প্রিজমা অ্যাপ ইতিমধ্যেই প্লে স্টোরে বেশ সাড়া ফেলে দিয়েছে ধন্যবাদ
376237
১৪ আগস্ট ২০১৬ বিকাল ০৪:০০
মোহাম্মদ ওমর ফারুক লিখেছেন : ছবি না এটার ভিডিও করুন

https://tunetione.blogspot.in/2016/08/artisto.html?m=1

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File