বড় ষড়যন্ত্রের কবলে দেশ....

লিখেছেন লিখেছেন ইশতিয়াক আহমেদ ২৮ নভেম্বর, ২০১৬, ১২:৫১:২৪ দুপুর



হবিগঞ্জে কি হবে জানিনা। ভবিষ্যৎ আল্লাহ ছাড়া কেউ জানেনা। তবে এটা নিশ্চিত করে বলা যাচ্ছে যে কুচক্রীরা এখন এই হবিগঞ্জকে নিজেদের টার্গেট বানিয়েছে। এটা আমি এমনি এমনি বলিনি। হবিগঞ্জ শহরের ভিতরে পাড়ার হিন্দু মুসলিম ছেলেদের মাঝেও লড়াই লাগিয়ে দেয়া হচ্ছে পরোক্ষ ভাবে।

গতকালের একটি ঘটনা-

গতকাল সন্ধ্যার পর চুল কাঁটতে বসেছি সেলুনে। এই সেলুনে চুল কাঁটছি কয়েকবছর যাবৎ। ভালো একটা সম্পর্কও আছে ছেলেটার সাথে। ভালো সম্পর্ক থাকায় অনেক কিছুই জানতে পারি। বলেও ফ্রি মাইন্ডে।

হঠাৎ সেলুনের বাহিরে চিল্লাচিল্লি শুনা গেল। সবাইই বাহিরে উকি দিয়ে দেখছে কি ব্যাপার। কেউ কেউ বাহিরেও গেছে। আমার অর্ধেক চুল কাটা থাকার কারণে যেতে পারিনি। তাই তাদের জিজ্ঞাস করলাম কি ব্যাপার? কি হয়েছে? তারা বললো একই পাড়ার দুজন ছেলে মারামারি করেছে। তবে এদের গ্রুপে হিন্দুও আছে। তাই ব্যাপারটা মনে হয় ধর্মীয় দ্বন্দ্বে চলে যাবে।

এই হলো ব্যাপার। যেকোনো সাধারণ কাহীনি নিয়ে ধর্মীয় প্যাচ লাগানোর পায়তারা করছে কিছু লোক। তাদের লক্ষই হলো দেশে সাম্প্রদায়িক দাঙ্গা। যার ফল স্বরুপ গতকাল মসজিদে অগ্নিকান্ড। তাও ৩টা মসজিদে।

বারবার বলছি-

এসবের পিছনে বড় কোন কুচক্রী মহল কাজ করছে। সাধারণ বিষয়কে অসাধারণ বানিয়ে দিবে। বিপদে ফেলতে চাইবে মুসলিমদের। কখন কি হয় বলা যায় না। কারণ এ প্রশাসন নিয়ে বিশ্বাস নেই। তাই সতর্ক থাকাই শ্রেয়।

আমি সারারাত ভেবে দেখলাম, পাড়ার দু ছেলের সামান্য ঝগড়াকে ধর্মীয় কোন্দলে নিয়ে যাওয়া হচ্ছে এটা হেনতেন কথা নয়। আর ৩টি মসজিদে একসাথে আগুন দেয়াটাও সাধারণ কিছু নয়। এর পিছনে বড় কিছু আছে। দেশ ধ্বংসের পায়তারা চলছে। এটা নিয়ে এই হবিগঞ্জেই আরো অনেককিছু হবে এটা স্বাভাবিক ভাবেই বলা যায়। এ তো কেবল শুরু.....

এখন জরুরি হলো ওসব কুচক্রী মহলকে চিহ্নিত করা। ওদের ধরতে না পারলে আরো বড় কিছুও ঘটবে। প্রশাসন যদি নিরপেক্ষ হয়ে সজাগ না হয় আর এদের না থামায় তাহলে দেশ ধ্বংসের ধার প্রান্তে। আর এ প্রান্তে দেশকে ঠেলে দিয়েছে প্রশাসন ই।

প্রশাসন এটাকে পাগলের কর্ম কান্ড! বলছে। আমার তো মনে হয় ওরাই পাগল হয়ে গেছে। ওদের মাথায় কি এটা ঢুকেনা যে একটা পাগল একসাথে ৩মসজিদে কেমনে আগুন লাগায়। ওদের মাথায় কি এ সামান্য বিষয়টুকু ঢুকেনা?

হায় সোনার বাংলা! জানিনা তোমায় কোথায় নিয়ে যাচ্ছি মোরা।

বিষয়: বিবিধ

১০৩৬ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380278
২৯ নভেম্বর ২০১৬ রাত ০৮:১৪
মোঃ আনোয়ার হুসাইন লিখেছেন : ভাই পাগল শুধু বাহানা। সঠিক তদন্ত হলে সরকার ফেসে যাবে
৩০ নভেম্বর ২০১৬ দুপুর ০২:২০
314748
ইশতিয়াক আহমেদ লিখেছেন : হয়তো....

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File