নব্য রাজাকারদের আস্ফালন ভূলবো কি করে...?

লিখেছেন লিখেছেন সায়েম খান ২০ মার্চ, ২০১৫, ০৩:২৭:২৪ দুপুর

রাগে-দুঃখে বুকটা ফেটে যাচ্ছিল, যখন দেখছিলাম আমার দেশের নাগরিক হয়েও কিছু লোক গতকালের খেলায় ইন্ডিয়াকে সাপোর্ট করছে। আমি তাদের বলেছিলাম -

ভাই,বাংলাদেশের নাগরিক হয়েও নিজ দেশের বিপক্ষে যে দেশ খেলছে তাদেরকে সাপোর্ট করছেন? এই কি আপনাদের দেশপ্রেম?

উত্তর পেয়েছিলাম -

আরে ভাই খেলার মধ্যে দেশপ্রেম টেনে আনছেন কেন? যে দল ভালো খেলে তাকেই তো সাপোর্ট করবো নাকি? বাংলাদেশ কি জীবনেও ইন্ডিয়ার সাথে জিততে পারবে?

আমি আর কথা বাড়াইনি,শুধু নীরবে দেখেছি ইন্ডিয়ার পক্ষে ঐসব নব্য রাজাকারদের উল্লাস।

বাংলাদেশ সত্যিই জিততে পারেনি,বাংলাদেশকে জিততে দেয়া হয়নি। বাংলার বাঘেরা লড়াই করে হেরেছে। তাই এই পরাজয় পরাজয় নয়। এই কষ্ট সহজেই ভোলা যায়,কিন্তু নব্য রাজাকারদের সেই আস্ফালন কি করে ভূলবো...?

বিষয়: বিবিধ

১১৪৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

310144
২১ মার্চ ২০১৫ রাত ১২:১৯
গাজী সালাউদ্দিন লিখেছেন : হা এটা শতভাগ ঠিক, বাংলাদেশকে ষড়যন্ত্র করে গতকাল হারিয়ে দেয়া হয়েছে, কিন্তু তাই বলে কেউ ভারত কে সাপোর্ট করলেই আপনি তাকে রাজাকার বলতে পারেন না!

কেউ যদি আগে থেকেই কোন দল কে সাপোর্ট করে, অথচ সেই দেশটি তার নিজ দেশের বিরুদ্ধে খেলবে, এমবস্থায় ওইদেশের প্রতি তার এতো দিনের সাপোর্ট চলে যাবে না, স্বাভাবিকভাবে সে পড়বে মদহুর সমস্যায়, দেশ কেও সাপোর্ট করতে পারবে না, আবার নিজের ভাললাগার দল কেও না।

এমন হতেই পারে, খেলার সময় নিজ দেশ কে সাপোর্ট না করে অন্য দেশ কে সাপোর্ট করলে দেশের প্রতি টান কমে যাবার কোন কারণ আমি দেখি না।
২১ মার্চ ২০১৫ সকাল ০৯:২৫
251242
সায়েম খান লিখেছেন : ধন্যবাদ, নিজের অবস্থান পরিষ্কার করার জন্য। আসলে আমরা এমনই দেশপ্রেমিক যে নিজের দেশের বিপক্ষে যে দেশ লড়ে তাকেই সাপোর্ট করি। আগে থেকেই সাপোর্ট করলেও যেখানে নিজ দেশ খেলছে সেখানে অন্য কোন অপশন থাকতে পারেনা। থাকা উচিৎও নয়। যারা অন্ধের মতো ইন্ডিয়াকে সাপোর্ট করছেন তাদের কাছে আমার প্রশ্ন, ভেবে দেখুন তো কতজন ইন্ডিয়ান সেদিনের খেলায় বাংলাদেশকে সাপোর্ট করেছিল? জানি, এর কোন উত্তর পাবোনা...

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File