তরুণ সমাজ কি হতাশ

লিখেছেন লিখেছেন হারানো সুর ১৫ মে, ২০১৪, ০৮:৪৭:৫৮ রাত

বিভিন্ন শিক্ষাঙ্গনের দিকে লক্ষ্য করলে দেখা যায়, কোথাও কোনো আড্ডা নেই। এখন হয়তো অনেকেই জানে আড্ডার মানে কি? অনেক বন্ধু একসাথে বসলে বিভিন্ন ধরনের আলাপ-আলোচনার মাধ্যমে জ্ঞান বিকাশ ঘটতে পারে সেটা ভুলে গিয়ে হয় সে নেটে বসে ফেসবুকে আড্ডা দিচ্ছে, না হয় গার্লফ্রেন্ড নামক এক মরীচিকার সাথে কোনো এক গাছের নিচে বসে মূল্যবান সময় ব্যয় করছে। আর এসব ফেসবুক ও গার্লফ্রেন্ড নামক মরীচিকার প্রভাবে একজন তরুণের জীবন নষ্ট হয়ে যাচ্ছে।

আজ যদি বাংলাদেশে কর্মমুখী শিক্ষাব্যবস্থা চালু থাকতো, সিলেবাস সংস্কার করার পাশাপাশি শিক্ষাঙ্গনগুলো যদি রাজনৈতিক প্রভাবমুক্ত থাকতো তাহলে তরুণ সমাজকে উজ্জীবিত রেখে দেশের সম্পদ করে গড়ে তোলা যেত। তরুণ সমাজকে দেশের বোঝা না বানিয়ে সম্পদ হিসেবে গড়ে তুলতে হলে সমাজ ও রাষ্ট্রের কর্তাদের দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। আর যদি না নেয়া হয়, তাহলে তরুণ সমাজ বলে কিছু থাকবে না। তরুণ সমাজ বলে কিছু না থাকলে দেশ আবার পরাধীন রাষ্ট্রের অন্তর্ভুক্ত হয়ে যাবে।

বিষয়: বিবিধ

১১৯০ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

222042
১৫ মে ২০১৪ রাত ০৯:১৮
ফেরারী মন লিখেছেন : তরুণ সমাজ একটি সত্য ও সুন্দর সমাজ ব্যবস্থা চায় কিন্তু আমাদের দেশের রাজনীতিবিদ এবং রাজনীতি সেটা দিতে পারছে না বিধায় তার হতাশায় ভোগে।
222050
১৫ মে ২০১৪ রাত ০৯:২৭
আবু জারীর লিখেছেন : বেগম খালেদা জিয়া কোন বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি করেছ? তিনি ছাত্র রাজনীতি নাকরেই যদি এমন সুন্দর রাজনীতি করতে পারেন তাহলে ছাত্র রাজনীতি না থাকলে দেশ নেতৃত্ব শুণ্য হবে বলে যারা কোরাস করে তাদের বলব দয়া করে ছাত্র রাজনীতি বন্ধ করুন।
222120
১৫ মে ২০১৪ রাত ১১:০২
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : আমি নিজেও একজন তরুণ। এখন বেশির ভাগ তরুণদের দেখলে আমার ডারউইনের কথা মনে পড়ে যায়। হেতে বলেছিল মানুষের নাকি আগে লেজ ছিল। মানুষ বানরের জাত। কালের পরিক্রমায় সেই লেজ মুছে গেছে। এখনকার তরুণদের পাছায় লেজ না থাকলেও মাথায় সত্যি সত্যি লেজ গজানো শুরু করছে। একেক জনের একেক বাহার।
সবার বিবেকবোধ জেগে উঠুক। সত্য সুন্দরের পথে এ জাতি এগিয়ে যাক। উন্নতি ঘটুক তাদের সকল ক্ষেত্রে। আপনাকে ধন্যবাদ সুন্দর লেখার জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File