***বন্য হাতি সমাচার*** বন্যেরা বনে সুন্দর- শিশুরা মাতৃক্রোড়ে ড. আবদুল হক- পর্ব-১

লিখেছেন লিখেছেন বুসিফেলাস ১৯ এপ্রিল, ২০১৫, ১২:২৩:৩৯ দুপুর



গতসপ্তাহে বি,এন,পির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়্যারম্যান আবদুল্লাহ আল নোমান তাঁর সুচিন্তিত বক্তব্যের মাধ্যমে আসন্ন মেয়র নির্বাচনে চট্টগ্রাম বাসীর করণীয় সম্পর্কে সময়োচিত দিক নির্দেশনা দিয়েছেন। হাতি নিয়ে প্রতিদ্বন্দিতাকারী আজম নাছিরের ক্যাডার বাহিনী কতৃক ২০ দল সমর্থিত মেয়র পদপ্রার্থী মনজুর আলমের জনসভায় হামলা ও ভাংচুরের প্রতি অংগুলি নির্দেশ করেই নোমান সাহেব এই বক্তব্য দিয়েছেন। তিনি বলেছেন, “গভীর জঙ্গলে হাতিকে মানায়, কিন্তু হাতি যদি লোকালয়ে আসে তখনই ঘটে বিপত্তি। লোকালয়ে আসা হাতি জনগণের ক্ষেত-খামার ধ্বংস করে, ঘরবাড়ী ভাংচুর করে ও জনগণের জান-মালের ব্যপক ক্ষয়-ক্ষতি করে।

পাঠকবৃন্দ, নোমান সাহেব যে হাতির কথা বলেছেন তা হয়ত শুধুই বন্য হাতি। কিন্তু উক্ত হাতি যদি বন্য হাতি হওয়ার সাথে সাথে সন্ত্রাসের ট্রেনিং প্রাপ্ত বা পাগলা হাতি হয় তাহলে জনগণের প্রান ঔষ্ঠাগত হবে, ব্যাপক জানমালের ক্ষয়ক্ষতি হবে। এরূপ অবস্থায় বনরক্ষীরা উক্ত হাতিকে পাকড়াও করার চেষ্টা করে, ব্যর্থ হলে উক্ত পাগলা হাতিকে আহত-নিহত করার মাধ্যমে জনগণের জান-মালের হেফাজত করে। কিন্তু হাতি যদি আওয়ামী হাতি হয় এবং বনরক্ষীরাও যদি আওয়ামী বনরক্ষী হয় তাহলে এ হাতির অনিষ্ঠ থেকে রক্ষা পাওয়া এক প্রকার অসম্ভব। এরূপ অবস্থায় জনগন যদি লোকালয়ে আসন গেঁড়ে বসার আগেই ঐক্যবদ্ধভাবে হাতিকে খেদায় ফেলে দিতে পারে তবে হাতি নির্ঘাত কুপোকাত হবে।

নোমান সাহেব বর্ণিত বন্য হাতিদের তান্ডব এদেশবাসী ১৯৯৬ সন থেকে প্রত্যক্ষ করেছে। লক্ষীপুরের তাহের, নারায়ণগঞ্জের শামীম উসমান, টাঙ্গাইলের আলতাফ হোসেন গোলন্দাজ, ফেনীর জয়নাল হাজারী ও নিজাম হাজারী এবং চট্টগ্রামের আলোচ্য বন্য হাতিটি মূলত একই পীরের মুরীদ ও আশীর্বাদ প্রাপ্ত। তদপুরি চট্টগ্রামের আলোচ্য হাতিটি ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের কেদ্রীয় অর্থসম্পাদক আক্তারুজ্জামান বাবুর চোরাচালান রুটের নিরাপত্তা বিধানের দায়িত্বে নিয়োজিত ছিল। ফটিকছড়ির জঙ্গল থেকে উঠে আসা এই হাতিটি উত্তরাধিকার সূত্রে বিখ্যাত সোনা চোরাচালানী “সোনা রফিকের” অবর্তমানে খিলাফত প্রাপ্ত।

আন্ডার ওয়ার্ল্ডের সকল অপকর্ম যথা অস্ত্রব্যবসা, মাদকব্যবসা, চাঁদাবাজী, টেন্ডারবাজী, খুন-রাহাজানী, গুম, অপহরন, আটক বানিজ্য, ভূমিদখল, ইয়াবা ব্যবসা, ভায়াগ্রা ও ফেন্সিডিল ব্যবসার নিয়ন্ত্রণ করে এই হাতিটি চট্টগ্রামের মাফিয়া ডন হিসেবে সমধিক পরিচিত। সম্ভবতঃ আন্ডার ওয়ার্ল্ডের এই ডনের প্রকাশ্য রাজনীতিতে এসে ঐতিহ্যবাহী ও শান্তিপ্রিয় চট্টগ্রামবাসীর মাথার উপরে বসার প্রচেষ্টার ব্যাপারে সতর্ক করতেই নোমান সাহেব উপরোক্ত মন্তব্য করেছেন।

আমরা ঢাকাবাসীরা তাকে ইয়াবা নাছির হিসাবে চিনি। টেকনাফের আওয়ামী এম,পি ইয়াবা বদির ন্যায় নাছিরও ঢাকার সাংবাদিকদের নিকট ইয়াবা নাছির হিসেবে সমধিক প্রসিদ্ধ। চট্টগ্রামে নূরুল ইসলাম বি,এস,সি ও এম,এ ছালামের ন্যায় ক্লিন ইমেজ আওয়ামী লীগ নেতা থাকা সত্ত্বেও একজন মাফিয়া ডনকে কিভাবে নমিনেশন দেয়া হল তা সমগ্র জাতির বিস্ময়! অথচ ঢাকার প্রার্থী সাইদ খোকন ও আনিসুল হক কিন্তু আন্ডার ওয়ার্ল্ডের ডন নয়। চট্টগ্রামবাসী যদি গতবারের ন্যায় এবারও সাহসী ভূমিকা রাখতে পারে তবে চট্টগ্রামের ঐতিহ্যকে ধরে রাখতে সক্ষম হবে। অন্যথায় চট্টগ্রামের অবস্থা ‘হাজারীর শাসনে ফেনী’ ও শামীম ওসমানের শাসনে নারায়ণগঞ্জের ন্যায় অবস্থা হবে। জনগণের জান-মাল-ইজ্জত লুন্ঠিত হবে কিন্তু কোথাও কোন আশ্রয় মিলবে না।

এই মাফিয়া ডন আ-যম নাছির স্বীয় ওয়েব সাইটে তার মিশন সম্পর্কে লিখেছেন- তার মিশন হল- ‘To expanding the Empire’ অর্থাৎ তিনি তার বর্তমান আন্ডার ওয়ার্ল্ড সাম্রাজ্য নিয়ে সন্তুষ্ট নন। মেয়র হলে তিনি তাঁর শয়তানী সাম্রাজ্যকে আরো বিস্তৃত করবেন। এর মানে এই হতে পারে যে, তিনি এতদিন তার ক্যাডার বাহিনী দিয়ে যা করতেন- মেয়র হলে তা আরও সম্প্রসারিত করবেন, অস্ত্র, মাদক ও সোনা চোরাচালান ব্যবসা আরও বিস্তৃত করবেন, খুন, রাহাজানি ও চাঁদাবাজি চট্টগ্রামবাসীর প্রতি ঘরে ঘরে শুরু করবেন ফেনীর জয়নাল হাজারীর ন্যায়।

মেয়র ইলেকশনের ঘোষণা আসার পর এদেশের একশ্রেণীর পত্রিকা তাদের ওয়েব সাইট থেকে আজম নাসিরের অপকীর্তি সংক্রান্ত অনেক তথ্য মুছে দিয়েছে । এতদ সত্ত্বেও তার সম্পর্কে এখনও যা রয়ে গেছে তাতেই জনগন এই ব্যক্তি সম্পর্কে ধারণা করতে সক্ষম হবেন। নিম্নে এরূপ কয়েকটি প্রামাণ্য তথ্য প্রদান করা হল। প্রবন্ধের সাথে সংযুক্ত ৪৯ টি পৃষ্ঠায় তার অপকর্ম সম্পর্কে তথ্য রয়েছে।

১. খেলোয়াড় না হয়েও তিনি সি,জে,কে,এস এর সাধারণ সম্পাদক।

২. সাংবাদিকতা না করেও তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবের মেম্বার।

৩. শিক্ষাঙ্গনে সন্ত্রাস, চাঁদাবাজি, ভর্তিবানিজ্য ও নিয়োগ বানিজ্য করার মাধ্যমে তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির কর্তাপদে অধিষ্ঠিত। See- http://www.ajmnasir.com (Social Platform) লিষ্টে থাকা শিক্ষা প্রতিষ্ঠান গুলোর অভিভাবক ও ছাত্রছাত্রীদের সাথে কথা বলে দেখতে পারেন।

৪. আল্লাহ ও তার রাসুলের কুৎসা রটনাকারী নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে আন্দোলন পরিচালনাকারী হেফাজতে ইসলামের নিরস্ত্র মুসল্লীদের উপর গুলীবর্ষণকারী ও খুনী- লালখান বাজারের তালিকা ভুক্ত সন্ত্রাসী ১৮ মামলার আসামী মাসুমের সহযোগী ও প্রশংসাকারী হিসেবে আজম নাছির।

http://www.amardeshonline.com/pages/details/2013/06/%C2%AD06/203167 (ফটিক ছড়ির নেতা দ্রষ্টব্য)

৫. অবৈধ অস্ত্র ব্যবসা ও আওয়ামী নেতা নাছির। http://www.amardeshonline.com/pages/details/2013/07/14/208114

৬. অবৈধ বিলবোর্ড ব্যবসা, বিলবোর্ড উচ্ছেদের চেষ্টা করায় মহিলা ম্যাজিস্ট্রেটকে মারধর, মেয়রকে ঘেরাও, সিটি কর্পোরেশন কর্মীদের মারধর ও ভাংচুরের সাথে জড়িত ক্যাডারদের নেতা আ-যম নাছির। http://www.somewhereinblog.net/blog/Afgany007/29266015 (বর্তমানে চট্রগ্রামের যুবলীগ চলে নাছিরের ইশারায়)।

৭. নাছির ক্যাডারদের বিলবোর্ড সিন্ডিকেট, কতৃপক্ষের নির্দেশ অমান্যের তথ্য। http://www.prothom-alo.com/bangladesh/article/320236 (বর্তমানে চট্রগ্রামের যুবলীগ চলে নাছিরের ইশারায়)।

৮. নাছির ক্যাডারদের অত্যাচারে অতিষ্ঠ চট্টগ্রামের ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান। ঐ

৯. আজম নাছিরের ব্যবসা কম আয় বেশী। মনজুর আলমের ব্যবসা বেশী আয় কম। http://bdnews24.com/politics/2015/03/30/chittagong-mayor-battle-manjur-has-more-assets-nasir-earns-more

১০. ১৯৯৩ সাল থেকেই আ-যম নাছিরের অপকর্মের সহযোগী ফেনীর নিজাম হাজারী।

(ক) http://webcache.googleusercontent.com/search?q=cache:c99PjPFOiKEJ:en.prothom-alo.com/bangladesh/news/63127/Nasir-appear-before-Chittagong-court+&cd=5&hl=en&ct=clnk&gl=bd

(খ) unb.com.bd/nasir-court+&cd=1&hl=en&ct=clnk&gl=bd#sthash.YwLVkKA5.dpuf

২য় পর্ব

null

বিষয়: রাজনীতি

২১৪৩ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

315739
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৫৯
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : সুষ্ঠ নির্বাচন হলে সন্ত্রাসী নাছির গোহারা হারবে। যদিও মঞ্জুরও আওয়ামী দালাল।
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০১:০৩
256765
বুসিফেলাস লিখেছেন : নাসির হলে কিন্তু পুরো চট্টগ্রাম টিএসসি চত্ত্বর বানিয়ে ছাড়বে Tongue
315744
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০১:০৪
কাহাফ লিখেছেন :
আওয়ামীলীগ যদি এমন কীর্তিমান(?) পুরুষ সমর্থন না দেয় তাহলে চলবে কেন? বাকশালী কায়েমে এমন যোগ্য লোকই তো দরকার!

আলতাফ হোসেন গোলন্দাজ টাংগাইলের ছিল না, ময়মনসিংহ গফরগাঁও-এর।
গোলন্দাজের সব চেয়ে ভাল কাজ হল: তার সময়ে গফরগাঁয়ে প্রকাশ্যে জুয়া-হাউজিং-যাত্রা-নাটক হতো না! এই বিবেচনায় আল্লাহ তাকে মাগফেরাত দান করুন!!
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০১:০৮
256768
বুসিফেলাস লিখেছেন : আল্লাহর মাগফেরাত এরা পেলে অনেকেই বিনা হিসেবে বেহেস্তে যাবার খোয়াব দেখতে পারে ভাই Tongue
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০১:১৪
256769
কাহাফ লিখেছেন :
আমি শুধু আলতাফ গোলান্দাজের ব্যাপারে বলেছি ভাই!
যাত্রা পালা বন্ধ করতে গিয়ে মাওলানা বুরহানুদ্দিন (রহ) কারা বরণ করেন! একাধিক মামলার আসামী হন!
গোলান্দাজের প্রচেষ্টায় এই সব মামলা খারেজ হয় এবং সে জুয়া-যাত্রা ইত্যাদি নিষিদ্ধ করে গফরগাঁয়ে!
গফরগাঁয়ের আলেম সমাজের সমর্থন এই কারণে পেয়েছে সে!
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০১:২১
256771
বুসিফেলাস লিখেছেন : ইহুদীদের একটি কৌশলগত টার্ম আছে যা হলো ব্যবসায়িক সততা/ব্যবসায়িক মূল্যবোধ আর আওয়ামীলীগের কেউ কেউ এটাকে রাজনৈতিক সূত্রে ব্যবহার করে আর আমরা আমজনতা তাদের বুঝে না বুঝে বাহবা দেই। কোন মানুষের ন্যুনতম মানবিকতা থাকলে আওয়ামীলীগ করতে পারেনা বলেই সচেতন মূল্যবোধ সম্পন্ন প্রতিটি মানুষের বিশ্বাস।
২০ এপ্রিল ২০১৫ সকাল ০৫:০৩
256934
কাহাফ লিখেছেন :
তা ঠিকই বলেছেন!
আমিও বিশ্বাস করি এমন মত!
ভাল মানুষ কখনই আওয়ামী বলয়ে যেতে পারে না!!
২০ এপ্রিল ২০১৫ সকাল ১০:১৮
256966
বুসিফেলাস লিখেছেন : এই তো কাহাফ ভাই লাইনে এসেছে Love Struck
315774
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০০
ইয়াফি লিখেছেন : চট্টগ্রামের আজম নাছির শেখ হাসিনার পোষ্য সন্ত্রাসী। সে জনগণের ভোট পাবেনা এটা শেখ হাসিনা নিজেও জানেন। তবু পোষ্যের আবদার শেখ হাসিনাকে পূরণ করতে হয়। সাথে ভোট ছাড়া কিভাবে নির্বাচনে জিততে হয়, সেই টিপসও শেখ হাসিনা দিলেন।
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০২:৪৫
256799
বুসিফেলাস লিখেছেন : হুম ৫ জানুয়ারী চোখে জ্বল জ্বল করছেLove Struck
315778
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০৪
খান জুলহাস লিখেছেন : এই সরকারের কাছের মানুষ সবই এই ধরনের লোক।
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০২:৪৬
256800
বুসিফেলাস লিখেছেন : এধরণের না হয়ে পারেই না Frustrated
315816
১৯ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:০১
শেখের পোলা লিখেছেন : ফষলের চেয়ে আগাছা বেশীই বাড়ে৷ আগাছা উপড়ে ফেলার কেউ নেই, অতএব ফষলের ক্ষতি হবেই৷
২০ এপ্রিল ২০১৫ সকাল ১০:১৮
256967
বুসিফেলাস লিখেছেন : এই ক্ষতি ঠেকানোর কেউ নেই Broken Heart

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File