আপনার সংসার জীবন কেমন হবে তা নিয়ে কি চিন্তিত?

লিখেছেন লিখেছেন সাফওয়ান ২৪ মার্চ, ২০১৪, ০৪:১১:০৯ বিকাল



​​

জীবনের এই পর্যায়ে আপনি আসবেন, তা কি আপনার কোনদিন ধারণা ছিলো? আমরা অযথাই অনেক সময় জীবনকে কঠিন করে ফেলি, জটিল করে ভাবতে থাকি অনেক কিছুই... আপনার জীবনসঙ্গী কে হবেন, কেমন হবেন তিনি, মনোমালিন্য হবে কিনা, মনের চাওয়াগুলো পূরণ হবে কিনা -- এইসব অতি জটিল সব চিন্তার সমাধান আপনার সামর্থ্যের কোন বিষয় নয়।

কিন্তু আপনার জীবনে আল্লাহ আছেন, যিনি সবকিছুর উপরে ক্ষমতাবান, যিনি দয়াশীল, প্রেমময়। তিনিই ভালোবাসা তৈরি করে দেন বান্দাদের অন্তরে, তিনি পরস্পরের প্রতি দয়া সৃষ্টি করে দেন। সন্দেহ, ভ্রান্তি, দুশ্চিন্তা, হতাশা, মনোকষ্ট দূরে ছুঁড়ে দিয়ে আল্লাহর কাছে ফিরে যান। শেষ রাতে ফজরের আযানের আগেই তাহাজ্জুদের জন্য জায়নামাজে দাঁড়িয়ে আল্লাহর কাছে চোখের পানি ফেলুন জীবনের সমস্ত সমস্যার অভিযোগ করে, তার কাছেই চাইতে থাকুন। আল্লাহ আপনার সমস্ত সমস্যা থেকে উদ্ধার করে দিবেন, উত্তম প্রতিদান দিবেন আপনার ধৈর্যের জন্য, আল্লাহর প্রতি নির্ভর করার জন্য।

আল্লাহ যখন দান করেন, তিনি শ্রেষ্ঠ জিনিসটা তার বান্দাকে উপহার দেন, যা সেই বান্দা চাইলেও কখনো পরিকল্পনা করে অর্জন করতে পারত না। কেননা, আল্লাহই শ্রেষ্ঠ পরিকল্পনাকারী। তাই, আপনার জীবনের দুর্গম আর জটিল সমস্যাগুলোর সমাধানের দায়িত্ব আপনার রবের হাতেই না হয় এবার তুলে দিন, তিনি পরম ভালোবাসায় আপনাকে তার রাহমাতের চাদরে ঢেকে নিবেন, আপনাকে এনে দিবেন এমন প্রশান্তি যার শুরু এই দুনিয়ায় এবং শেষ হবেনা অনন্তজগতেও... ইনশা আল্লাহ।

বিষয়: বিবিধ

৯০৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

197110
২৪ মার্চ ২০১৪ বিকাল ০৪:২৭
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
197115
২৪ মার্চ ২০১৪ বিকাল ০৪:৩৩
নিউজ ওয়াচ লিখেছেন : আপনি এই বিষয়ে এক্সপার্ট হচ্ছেন দেখি
197204
২৪ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:০২
শিশির ভেজা ভোর লিখেছেন : আল্লাহ যখন দান করেন, তিনি শ্রেষ্ঠ জিনিসটা তার বান্দাকে উপহার দেন, যা সেই বান্দা চাইলেও কখনো পরিকল্পনা করে অর্জন করতে পারত না।

সঠিক বলেছেন।
197278
২৪ মার্চ ২০১৪ রাত ০৯:০৬
প্যারিস থেকে আমি লিখেছেন : আপনার লেখাটা পড়ে খুব ভালো লেগেছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File