পর্নোগ্রাফির থাবা এই সমাজে অনেক গভীরে ঢুকে গেছে

লিখেছেন লিখেছেন সাফওয়ান ২২ সেপ্টেম্বর, ২০১৪, ০৩:৩৫:২২ দুপুর

​​​পর্নোগ্রাফির থাবা এই সমাজে কত গভীরে ঢুকে গেছে তা কল্পনাতীত। একদিকে নামাজি ছেলেমেয়ের সংখ্যা খুবই নগন্য, অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান হিজাব ব্যান করেছে; অন্যদিকে 'শাহবাগী মুসলিমদের' মতন নামকাওয়াস্তে মুসলিমে ছেয়ে গেছে। এরা থাবাবাবার মতন নিকৃষ্টের জানাজা পড়েছে, রাসূলের (সা) পরিবারকে নিয়ে লেখা কুরূচিময় বিকৃত ব্লগগুলোকে তারা স্বাভাবিক চোখে(!) দেখে-- আসলে এদের বোধ মরে গেছে । এমন বিকৃত রূচি আর অসুস্থ মানসিকতায় গড়ে উঠছে 'সেক্যুলার' শিক্ষায় সেকুলার কালচারের বাংলাদেশ। আমাদের সমাজে শরীরস্বর্বস্ব ছেলেমেয়েদের তাই এখন বাম্পার ফলন।

ছোট ছেলেমেয়েরা মোবাইল ফোন, টাবলেট আর কম্পিউটারে কী করে? গেম খেলে? কতক্ষণ? বাবামায়েরা খোঁজ রাখে কি? সেদিন দেখলাম একটা রিকসায় ঘোমটা পরা সাধারণ বাঙালি মায়ের পাশে বসে স্কুলগামী ছেলে মোবাইলে ফেসবুক চালাচ্ছে, দূর থেকেও তার মোবাইল স্ক্রিণে স্বল্পবসনা মেয়েদের ছবি স্পষ্ট বোঝা যাচ্ছিল। মা তার পুত্র সন্তানকে পাশে নিয়ে বসে আছেন যখন তার ছেলে চোখ দিয়ে মেয়েদের গিলে খাচ্ছে... ক'দিন পর তার তৃষ্ণা বেড়ে যাবে, তখন কি আর শুধু বান্ধবীদের ফটোতেই সে সন্তুষ্ট থাকবে? তার নেই শিক্ষা, নেই সঠিক নিয়াতে বিয়ের সম্ভাবনা, তাহলে পাপাচারের ভবিষ্যত ছাড়া আর কিছু রইলো কি? থাকেও না, এরা কিছুদিন পরেই প্রেম-ডেটিং ইত্যাদিতে আনন্দ খুঁজে নেয়। বল্গাহীন জীবনের সীমাহীন যন্ত্রণা যার জীবনের সমাপ্তি।

সাইবার ক্যাফেতে গেলে প্রায় সবসময় ব্রাউজার হিস্টরিতে দেখতে পাওয়া যায় পর্নোগ্রাফি সাইটের নাম। গুগলে বাংলায় কিছু চাপতে গেলে ভেসে ওঠে নোংরা সব সার্চ কী-ওয়ার্ড। এগুলো বলেই দেয় এই দেশের উঠতি এবং বয়ষ্ক গোষ্ঠীর চিন্তার মাঝে কী পরিমাণ কদর্যতা মিশে গেছে। শহরে হাইস্কুলে পড়া মেয়েদের মাঝে খুব কমই বয়ফ্রেন্ড না থাকাতেই মুক্তি খুঁজে পায়। পর্নোগ্রাফি এদের মোবাইলে খুব সহজেই ঢুকে পড়ে। অভিভাবকরা হয়ত জানে না, জানলেও কিছু বলে না। অদ্ভুত বিচিত্রতায় ভরপুর এই সমাজ এখন।

প্রেম নামক সম্পর্কটা আগেও হারাম ছিলো, এখনো আছে। এখন ছেলেমেয়েরা প্রেম করলেই তাতে শরীর জড়িয়ে নেয়। প্রেম করে 'ছ্যাকা খেয়ে কেউ কান্নাকাটি করে, অন্যেরা 'শরীরের পাপ' ঝেড়ে ফেলে এগিয়ে যায় নতুন পাপে, আবার কেউ কেউ গলায় দড়ি দিয়ে পটল তুলে নেয়। ছোট ছোট ছেলেমেয়ে, ফোনে অপরিচিতদের সাথে আলাপে মাস্তি করে। নাটক আর টেলিভিশন বলে দিচ্ছে তাদের প্রেম করতে হবে, প্রতিটি বিলবোর্ড বলে দিচ্ছে তাদের প্রেম করতে হবে।

এগুলো শেষ করা সম্ভব নয় রাতারাতি। নোংরামি, পাপাচার, ধর্মহীন, ইসলাম বিদ্বেষের এই কুৎসিত সমাজে একমাত্র আল্লাহর ভয়, আল্লাহর প্রতি ভালোবাসা এনে দিতে পারে নতুন প্রাণ, নতুন সতেজতা, নতুন এক সুন্দর পৃথিবী..

বিষয়: বিবিধ

২৮৮২ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

267540
২২ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:৫১
নিউজ ওয়াচ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
267541
২২ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:৫১
ইমরান ভাই লিখেছেন : কথাগুলো খুবই বাস্তব। আমি একদিন একটা কাজে সাইবার ক্যাফেতে গিয়েছিলাম (জরুরী) গিয়ে ব্রাউজ করার জন্য আইই খোলার সাথে সাথে আমার চোখ বন্ধ হয়ে গেছে। I Don't Want To See

আল্লহুআকবার। এর পর থেকে সাইবার ক্যাফেতে যাইনা। যুব সমাজ আজ সত্যি ভিষন বিপদের মাঝে । আর এই যুব সমাজকে যারা ঠিক করবে তারাইতো একসময় এরখম ছিলো বা এখনও ওরখমি আছে। তাহলে তাদের বাচ্চা কাচ্চা কেমনে ভালো হবে Thinking

আমার স্বরণ আছে আমি ছোট বেলায় একদিন কেরামবোর্ড খেলতে গেছিলাম সে জন্য আব্বা যে মাইর দিছে আজ পর্যন্ত ভুলিনাই। Crying
মাইরের দাগ এখন আছে মনেহয় Crying

এখন তো তুলাদিয়ে বাচ্চা কাচ্চা পালে Sad

আল্লাহ আমাদেরকে রক্ষা করুন আমীন। Praying
====
জাজাকাল্লাহুখায়রান। Rose Rose
267551
২২ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:১২
কাজী লোকমান হোসেন লিখেছেন : ইমরান ভাই লিখেছেন -আমার স্বরণ আছে আমি ছোট বেলায় একদিন কেরামবোর্ড খেলতে গেছিলাম সে জন্য আব্বা যে মাইর দিছে আজ পর্যন্ত ভুলিনাই।
মাইরের দাগ এখন আছে মনেহয় Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Cheer Cheer

ভালো লাগলো অনেক ধন্যবাদ Cheer Cheer
267565
২২ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:৫১
আবু সাইফ লিখেছেন : Thumbs Up Rose পড়লাম,

জাযাকাল্লাহ.. Praying Praying
267658
২২ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:১১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই জন্য তো প্রয়োজন রাষ্ট্রিয় উদ্যোগ। কিন্তু সরকার ব্লগ সাইট বন্ধে যত উদ্যোগি ততটাই নিরুৎসুক পর্নোসাইট এর ব্যাপারে।
267702
২৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৩০
এনাম বিন আব্দুল হাই লিখেছেন : নোংরামি, পাপাচার, ধর্মহীন, ইসলাম
বিদ্বেষের এই কুৎসিত সমাজে একমাত্র
আল্লাহর ভয়, আল্লাহর
প্রতি ভালোবাসা এনে দিতে পারে নতুন
প্রাণ, নতুন সতেজতা, নতুন এক সুন্দর
পৃথিবী..
জাজাকাল্লাহু খায়রান।
269488
২৮ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০১:২৭
পবিত্র লিখেছেন : আমি খুব আশ্চর্য্য হই যখন দেখি/শুনি বাবা-মা সন্তানদের ব্যাপারে এত উদাসীন থাকে। হয়তো অনেকে জানেনা সন্তানদের ব্যাপারে আল্লাহর কাছে বাবা-মা জিজ্ঞাসিত হবে।
276257
২০ অক্টোবর ২০১৪ সকাল ১০:২০
মোস্তফা সোহলে লিখেছেন : ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File