মিশন ৩১’শে ডিসেম্বর ২০২১?

লিখেছেন লিখেছেন শারমিন হক ২৭ ডিসেম্বর, ২০১৪, ০৭:০৮:৩০ সন্ধ্যা

ধর্মজাগরণের উগ্রপন্থী নেতা আর,পি রাজেশ ঘোষণা করেছেন-৩১ শে ডিসেম্বর ২০২১ সালের মধ্যে ভারতের সকল মুসলমান ও খ্রিস্টানদেরকে পনুরায় হিন্দুধর্মে ফিরিয়ে নেয়া হবে।এ মিশনের নাম দিয়েছেন –ঘর অপেসি (ঘরে ফেরা)।তার একটি ধারণা দিয়েছেন-আগ্রার ৬০ টি মুসলমান পরিবারের কমপক্ষে ২০০জনকে জোরপূর্বক হিন্দুধর্মে ধর্মান্তরিত করা হয়েছে।তবে অবাক করার বিষয় হল যাদেরকে ধর্মান্তরিত করা হয়েছে, তাদেরকেই আবার জুম্মার নামাজ আদায় করতে দেখা গিয়েছে ।ভাবলাম- হিন্দুধর্মে নতুন করে কবে থেকে জুম্মার নামাজের নীতি প্রচলিত হল।কিন্তু,না-পরক্ষণেই ভুল ভাঙল ।যাদেরকে মুসলমান থেকে হিন্দু বানানো হয়েছে বলে দাবী করা হচ্ছে –তাদের অভিযোগ আমাদের রেশন কার্ড দেয়ার কথা বলে তাদের পাতানো অনুষ্ঠানে যেতে বলে ।আমরা ওখানে যাওয়ার পর আমাদেরকে নানা রকম ভয় ভীতি দেখিয়ে জোরপূর্বক হিন্দু ধর্মের অনুসারী করা হয়।তারা(মুসলমান) পরবর্তীতে বলেছেন- ইসলাম ধর্মে আছে এ ধর্মেই মৃত্যু পর্যন্ত থেকে যাবে।মরে গেলেও এ ধর্ম ত্যাগ করার প্রশ্নই আসে না ।এই হল আরপি রাজেশের ধর্মান্তরিত করার কৌশল এবং মিশন,৩১শে ডিসেম্বর ২০২১ ।

ভারতবর্ষে মুসলমানদের বিজয়ের সূচনা ঘটেছে মোহাম্মদ বিন কাসেমের হাত ধরে ৭১২ সালে ।এরপর ১২০৬ সালে ভারতের অধিকাংশ এলাকা মুসলমানদের নিয়ন্ত্রণে চলে যায়।এর ধারাবাহিকতায় ১৮৫৮ সালে ইংরেজদের কাছে মুসলমানদের পরাজয়ের পূর্ব পরযন্ত প্রায় দীর্ঘ সাড়ে ছয়শ বছর ভারতবর্ষ মুসলমানদের শাসনামলে পরিচালিত হয়।এই দীর্ঘ শাসনামলে মুসলমানদের বিরুদ্ধে এমন কোন অভিযেগ পাওয়া যায় নি যেখানে হিন্দুদেরকে জবরদস্তি ভাবে মুসলমান হতে বাধ্য করা হয়েছে কিংবা নিপীড়িত হতে হয়েছে।১৯৪৭ সালে ইংরেজরা এ দেশ থেকে চলে যাওয়ার পর সংখ্যাগরিষ্ঠতায় বৃহত্তর ভারতের ক্ষমতা হিন্দুদের হাতে চলে যায়।১৯৪৭-২০১৪ এই ৬৪ বছরে উগ্র হিন্দুদের হাতে মুসলমানদেরকে নির্মমভাবে জীবন দিতে হয়েছে ;নিগৃহিত,নিপীড়িত হতে হয়েছে ।২০০২ সালের গুজরাটের দাঙ্গার সময় মুসলিম মহিলারা পুলিশের কাছে তাদের ইজ্জত রক্ষার আবেদনজানালে পুলিশ বলেছিল, 'তোমাদেরকে তো শেষমেষ মেরেই ফেলবে। তার আগে ইজ্জত থাকলো কি চলে গেল তাতে কি'।এমনকি তলোয়ার হাতে দাঙ্গাকারীরাগর্ভবতী মুসলিম নারীদের পেট ফেঁড়ে ভ্রুণ বের করে তা তরবারি'র আগায় বিদ্ধ করে নারকীয় উল্লাস প্রকাশ করেছে বলেও সে সময় গণমাধ্যমে খবরবেরিয়েছিল।১৯৯২ সালে ভারতের অনেক পুরানো বাবরী মসজিদ ধ্বংস করা হয়েছে ।১৯৪৭ সালের গণহত্যা নাহয় বাদই রাখলাম।

আর,পি রাজেশ ও স্বয়ং সেবক সংঘের প্রমুখ মোহন ভাবগতের কথায় মনে হচ্ছে ভারত আবার ও কোন সাম্প্রদায়িক সংঘর্ষের দিকে যাচ্ছে ।এটা স্পষ্ট –প্রকৃত মুসলমান কখনই অন্য ধর্মে দীক্ষিত হয় না।ইসলামের থেকে শ্রেষ্ট ধর্ম আর কি আছে?

পৃথিবীতে অনেক ধর্ম বিদ্যমান রয়েছে। এগুলোর মধ্যে ইসলামই হল সঠিক ও সত্য ধর্ম। বাকী সব বাতিল। পৃথিবীতে যত নবী এসেছেন সকলেই ইসলামের ওপর প্রতিষ্ঠিত ছিলেন। কিন্তু পরবর্তীতে শয়তানের প্ররোচনায় বিভিন্ন ধর্ম ও মতের আবির্ভাব ঘটে।

আল্লাহ তা‘আলা বলেন,

‘যে কেউ ইসলাম ছাড়া অন্য দ্বীনের অন্বেষণ করবে তার পক্ষ থেকে তা কখনও গ্রহণ করা হবে না’ (আলে ইমরান ৩/৮৫)। অতএব ইসলাম ছাড়া যত দ্বীন আছে সবই বাতিল।

ইসলাম ধর্ম গ্রহন করলে এবং এর নিয়ম নীতি মানলে অবশ্যই সেই ব্যক্তি এবং জাতি শান্তিতে থাকবে। কারন ইসলাম আল্লাহ্‌র মনোনীত ধর্ম।কোন মুসলমান ইসলাম ধর্ম থেকে বের হয়ে গেলে, সে মুসলমানের অন্য কোন ধর্মের প্রতি বিশ্বাস থাকে না,হয়ে যায় সেক্যুলার ।অবশ্য,এইসব সেক্যুলাররা পরবর্তীতে মৃত্যুর পূর্বে ইসলামের সত্যতা স্বীকার করেন।এটা কল্পণা করা যায় না-কোন মুসলমান প্রতিমার প্রসাদ খেয়ে,গৌমূত্র পান করে ,গঙ্গার জলে স্নান করে ,কপালে সিধুর দিয়ে,হাতে শাখা পড়ে,অগ্নিকে স্বাক্ষী রেখে হিন্দুধর্মে দীক্ষিত হওয়া।আমার জানামতে হিন্দুরা ক্ষুদ্র ,শুভ্রসহ নানা শ্রেনীতে বিভক্ত ।কিন্তু,আর,পি রাজেশ এটা এখন পরযন্ত স্পষ্ট করেন নি নবদীক্ষিত হিন্দুরা কোন শ্রেনীর অন্তর্ভূক্ত হবে।

অন্যদিকে,ইসলাম এমন একটি ধর্ম যেখানে বড়-ছোট ,ধনী-গরীব,দরবেশ-ফকির,রাজা-প্রজা সবই এক শ্রেনীতে অন্তর্ভূক্ত।যেখানে মানুষে-মানুষে ভেদাভেদ হওয়ার কোন সুযোগ নেই।একজন ইসলামধর্মে বিশ্বাসী মুসলমানকে জোরপূর্বক গৌমূত্র খাওয়ালে আর শাখা ,সিুধুর পড়ালেই তার মুসলমানিত্ব চলে যায় না।কেননা মুসলমানদের ধর্ম বিশ্বাস থাকে অন্তরে।আর,পি রাজেশ বলেছেন এটা তাদের ঘরে ফেরানোর ৩১ ডিসেম্বর২০২১ মিশন।আমি মনে করি মুসলমানরা সঠিক ঘরেই আছেন।কারণ,একজন শিশু যখন দুনিয়াতে আসে তখন সে মুসলমান হয়েই জন্মগ্রহন করে থাকে পরবর্তীতে বাবা-মার প্ররোচনায় এক-একজন এক-একটি ধর্মে দীক্ষত হয়।আর,পি রাজেশের মনে হয় জানা নেই –একজন হিন্দুকে মুসলমান বানানো যতটা সহজ, একজন মুসলমানকে হিন্দু বানানো ততটাই কঠিন।কেবলমাত্র ভারতেই বর্তমানে ১৬ কোটি ৯৪ লক্ষ মুসলমান আছে। এর মধ্য থেকে মাত্র ১৬ জন মুসলমানকে ভয়-ভীতি হীন ভাবে হিন্দুতে রুপান্তরিত করে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছি!!!

বিষয়: আন্তর্জাতিক

১২৩০ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

297521
২৭ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:১৬
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ইসলাম সকল ধর্মের মানুষের অধিকার দিয়েছে ,,ভারতের উগ্র হিন্দুরা যা চাচ্ছে তা কখনো সফল হওয়ার নয়
২৭ জুন ২০১৫ দুপুর ০২:০৫
269915
শারমিন হক লিখেছেন : ধন্যবাদ।
ভারতের মনোবাসনা কখন ও পূর্ণ হবার নয়।
297545
২৭ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:২৩
ভিশু লিখেছেন : এগুলো খুবি উগ্রচিন্তা। মস্তিষ্ক-বিকৃত হওয়া ছাড়া কোনো স্বাভাবিক মানুষ এমন কল্পনাও করতে পারেন না।
২৭ জুন ২০১৫ দুপুর ০২:০৬
269916
শারমিন হক লিখেছেন : ঠিক বলেছেন ভাই।ধন্যবাদ।
297567
২৭ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:৫৭
শেখের পোলা লিখেছেন : মুসলীমে যদি ইসলাম থেকে থাকে তবে তা যাবেনা থাকবেই৷ তাদের নীতি হবে, শির দেগা নেহি দেগা আমামা৷
অবশেষে বলি, আল্লাহ বলছেন, আমার পৃথিবী অনেক বড়৷
297581
২৭ ডিসেম্বর ২০১৪ রাত ১১:০৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : হিন্দু ধর্ম গ্রহন করার আদেী কোন পন্থা আছে কি??
দুই ভাই মুসলিম হয়েছিল সেই অপরাধে রবিন্দ্রনাথ ঠাকুর এর পূর্ব পুরুষদের খুলনার নিজস্ব বাড়ি ছেড়ে তৎকালিন কোলকাতার জঙ্গলে গিয়ে বসতি করতে হয়েছিল।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File