”স্বদেশে বিদেশীদের দালাল”

লিখেছেন লিখেছেন শারমিন হক ০২ নভেম্বর, ২০১৩, ০১:১৯:৩৬ দুপুর



"Bangladesh is in a violent phase and India must do all it can to see a friendly regime return to power"

মাত্র কয়েক মাসের আগের কথা-ভারতে ইতালিয়ান নাবিক ভারতীয় দুইজন নাগরিককে জলদস্যু ভেবে গুলি করে হত্যা করেছিল।তারপরের বিষয় আমাদের সকলেরই কমবেশি জানা।বিষয়টি কূটনৈতিক সম্পর্কের টানপড়ন পর্যন্ত গড়িয়েছিল।সাধারণত,ভারতের ঐ এলাকাগুলোতে জলদস্যুদের উৎপাতের পরিমান একটু বেশি।

এক্ষেত্রে আমাদের পররাষ্ট্র মহোদয়ের ভূমিকা কি ছিল,কূটনৈতিক বিষয়টা না হয় বাদই দিলাম!এই ভারতই ফেলানী সহ বাংলাদেশের অসংখ্য নাগরিককে নির্বিচারে গুলি করে হত্যা করেছে এখনও করতেছে।সর্বশেষ গাছের সাথে বৃদ্ধর ঝুলন্ত লাশ।মূলত,ভারতের সাথে আমাদের সীমান্ত চুক্তি- কোন বাংলাদেশী নাগরিক অবৈধভাবে ভারতে প্রবেশ করলে তাঁকে সর্বোচ্চ তিনমাসের কারাদন্ড দিতে পারবে।অথচ, ভারত হরহামেশায়ই বাংলাদেশের নাগরিকদের বিনা অপরাধে পাখির মত গুলি কর হত্যা করতেছে।এসব ক্ষেত্রে সৈয়দ আশরাফ,এইচ টি ইমামদের কথা শুনলে মনে হয় বাঙ্গালী নাগরিকদের জীবনের মূল্য একটি পিঁপড়ার থেকেও কম।

বিডি নিউজের সম্পাদক সুবীর ভৌমিকের টাইমস অফ ইণ্ডিয়ায় প্রকাশিত লেখা পড়ে মনে হলো আওয়ামিলীগ সরকারকে পুনরায ক্ষমতায় আনতে সব ধরনের সুপারিশ সে করেছে।সে বাংলাদেশে ভারতকে সামরিক হস্তক্ষেপের আহ্ববান জানিয়েছে।ভারত বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র লিপ্ত এটা আমাদের কাছে নতুন কিছু নয়।কিন্তু,আশ্চর্য হই তখন ,যখন দেখি স্বদেশে বিদেশীদের দালাল।সুবীর ভৌমিক কি আসলেই বাংলাদেশের নাগরিক নাকি ,ভারতের দালালের বাংলাদেশে অবস্থান!সুবীর ভৌমিক বাংলাদেশে বসবাসের অধিকার আদৌ রাখেন কি? বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র সেখানে অন্য দেশের সামরিক হস্তক্ষেপকে আহ্ববান করা মানে দেশকে পুনরায় যুদ্ধের দিকে ঠেলে দেয়া।এরাই আবার স্বাধীনতার চেতনায় খাঁটি বাঙ্গালী।

সুবীর ভৌমিকদের মনে রাখা উচিত ভারতের আধিপত্য থেকে মুক্ত হতে ১৯৪৭ সালে দেশ বিভক্ত হয়েছিল।১৯৭১ সালে পাকিস্তানী শাসকদের শোষণ হতে মুক্তি পেতে এদেশের মানুষ আরেকবার জেগে ওঠেছিল।

কিন্তু,আমাদের দুর্ভাগ্য ,আমাদের বিজয় খুব কাছাকাছি বুঝতে পেরে ভারত সাহায্য করার নামে লুটে নিয়েছিল পাকিস্তানীদের ফেলে যাওয়া এদেশের বহু সম্পদ এবং জন্ম দিয়ে গিয়েছিল সুবীর ভৌমিকের মত দালালদের।

এই সুবীর ভৌমিক,সৈয়দ আশরাফ,এইচ টি ইমাম যারা স্বদেশে বসে বিদেশীদের দালালি করে তাঁদের ঠিকানা বাংলাদেশ নয়,ভারত।আমি তাঁদেরকে আহবান করব দালালি ছেড়ে দেশের জন্য ভাল কিছু করুণ ,না পারলে দেশ ত্যাগ করেন,নয়তো এদেশের মানুষ আবারও জাগবে।

বিষয়: রাজনীতি

১৮৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File