জামায়াত নেতারা কোথায় পিটানি খাইলে বেশী ভাল হইত

লিখেছেন লিখেছেন রিদওয়ানের আম্মু ২৯ জুন, ২০১৩, ১২:৩৩:৫৫ রাত

দুই হাজার এগার সালের উনিশ নভেম্বর কাকরাইলে জামাত-শিবিরের হাতে চরম ভাবে মার খায় আওয়ামী পুলিশ। জামাত-শিবিরেরও অনেক আহত হয় কিন্তু কোন কেন্দ্রীয় নেতা আহত হয়েছে বলে জানা নেই। সন্ধায় সাংবাদিক সম্মেলন থেকে গ্রেফতার হন এটিএম আজহারুল ইসলাম, তাসনীম আলম প্রমুখ। ডিবি অফিসে এটিএম আজহারুল ইসলাম এর উপর বর্বর নির্যাতন করা হয়।যতদুর জানা যায়, নির্যাতনের পর কয়েকজন লোকও জনাব আজহার কে ধরে রাখতে কষ্ট হয় তাঁর ছটফটানি। প্রশ্ন হচ্ছে ঘর থেকে গ্রেফতার হয়ে ডিবি অফিসে মার খাওয়া ভাল নাকি রাজপথে থেকে কর্মীদের সাথে নিয়ে লড়াই চালিয়ে যাওয়া ভাল?

এত আন্দোলন হচ্ছে, এত মারপিট হচ্ছে একমাত্র মহানগরী সেক্রেটারী নুরুল ইসলাম বুলবুল, সহকারী সেক্রেটারী মঞ্জুরুল ইসলাম ভুঁইয়া গুলিবিদ্ধ হয়েছে। অন্যরা ঘরে থেকে বা আত্বগোপনে থেকে পরে ডিবি বা র্যাবের হাতে ধরা খেয়ে রিমান্ডে প্যাদানি খেয়েছে।

বাস্তবতা হচ্ছে যারা রাজপথে আছে তারা কম প্যাদানি খায়। ৫ নভেম্বর দুই হাজার বার মতিঝিলে মিয়া গোলাম পরওয়ার এর নেতৃত্বে রাজপথে মখা বাহিনী যেভাবে নাকানি চুবানি খেয়েছে তাতে মিয়া গোলাম পরওয়ার এর করুণ অবস্থা হওয়ার কথা বাস্তবতা হচ্ছে রিমান্ডে উনাকে তেমন কিছু বলার সাহস পায়নি পুলিশ। একই অবস্থা সিলেটের রাজপথের সৈনিক এহসানুল মাহবুব জোবায়ের। কিন্তু যেসব নেতা সাংবাদিক সম্মেলনে বা ঘরোয়া বৈঠকে চটাং চটাং কথা বলেন তাদের মিছিল বা পিকেটিং এ উপস্থিতি প্রশ্নবিদ্ধ।

এখন নেতারা শুধু কর্মীদের মাঠে নামতে বলে কিন্তু নিজেরা নামে না। ঢাকা মহানগরীর সব থানায় যে পরিমাণ শুরা আর কর্মপরিষদ সদস্য রয়েছে তাঁরা মাঠে নামলেই সরকারের কাঁপুনি শুরু হওয়ার কথা বাস্তবতা হচ্ছে উনারা ৯০% ঝুকিপূর্ণ প্রোগ্রামে অনুপস্থিত থাকেন আর মোবাইলে কর্মীদের নামার জন্য বলেন। দারসুল কুরআন বা হেদায়েতী বক্তব্যে উনার সুন্দর বক্তব্য দেন, মাসিক রিপোর্ট সুন্দর দেন, নেতাদের সাথেও সম্পর্ক ভাল কিন্তু ময়দানে অনুপস্থিত। এই মুনাফেকী আচরণ বন্ধ না হলে হয়ত সামনে আল্লাহর রহমত আসবে না।

জামায়াত নেতারা ঘরে বসে বা আত্বগোপনে থেকে বা অফিস থেকে গ্রেফতার হয়ে রিমান্ডে প্যাদানি খাওয়ার চেয়ে রাজপথে থেকে লড়াই করে আহত বা নিহত হলেই মনে বেশী ভাল হইত, কর্মীরা উজ্জীবিত হইত, সংগঠন শক্তিশালী হইত আল্লাহর রহমত আসত।

বিষয়: বিবিধ

২০৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File