বাবা দিবসঃ আমার বাবা কে কি ফিরে পাব?

লিখেছেন লিখেছেন রিদওয়ানের আম্মু ১৬ জুন, ২০১৩, ০৪:৩২:১৩ বিকাল

আজ বাবা দিবস। অনেকেই তার বাবার সাথে আনন্দঘন দিন ও সময় কাটাচ্ছে। অনেক কিছুই শেয়ার করছে।

বাবার সাথে মেয়ের সম্পর্ক বা মেয়ের সাথে বাবার সম্পর্ক যে কি জিনিস বিশেষ করে বিবাহিত মেয়েদের কাছে তা হয়ত কোন কবির কবিতায়, লেখকের লিখায় বা শিল্পীর তুলিতে প্রকাশ করা সম্ভব না।

গত ১১ এপ্রিল দিবাগত রাত ১২.৩০ মিনিটের দিকে আম্মার ফোন পেলাম। আমি চিৎকার করে কেঁদে উঠলাম 'আমার বাবা'। আম্মা ওপার থেকে বলছিল, "তোমার বাবাকে আওয়ামী লীগ আর প্রশাসন এর লোক পরিচয় দিয়ে নিয়ে গেল"। সেই থেকে আমার বাবার কোন খবর পাচ্ছি না। অনেকেই বলে বাবাকে গুম করা হয়েছে। আমি তো এসব বিশ্বাস করতে পারছি না।

আমার বাবা নজরুল ইসলাম। জামায়াতে ইসলামী এর জয়পুরহাট জেলা সেক্রেটারী। সেদিন রাত ৮-৯ এর দিকে ডিবির এক কর্মকর্তা আমার বাবাকে জিজ্ঞেস করেছিল তিনি বাসায় আছেন কি না। আর অনেক কথা বলেছিল।

রাত ১২ টার দিকে আম্ম বাথরুম থেকে বের হয়ে দেখে দরজায় আলো। তিনি জিজ্ঞেস করলেন কে? তারা বলল-প্রশাসনের লোক, দরজা খোলেন? কেন? বলল-বাবাকে নিয়ে যাবে। মা বলল, তিনি বাসায় নাই। তারা বলল- আমরা নিশ্চিত হয়েই এসেছি। এরপর তারা দরজা ভাঙ্গার চেষ্টা করতে লাগল। আগেই নিচের কলাপসিপল গেট এর তালা ভেঙ্গে উপরে এসেছে। আমার আম্মা চিৎকার করতেই তারা বাহির থেকে তার মুখে লাইট মারতে থাকে। আমার আম্মা বাহিরে দেখে অনেক লোক। তারা ভিডিও ক্যামেরা নিয়েও এসেছে। অবশেষে আমার আব্বু পাজামা-পাঞ্জাবী পড়ে দরজা খুলে তাদের সাথে বেরিয়ে পড়ে। তারা মাইক্রোবাসে করে বাবা কে নিয়ে গেল। রাত এবং সকালে থানা-পুলিশ, র্যাব, ডিবি সবাই তাকে আটকের কথা অস্বীকার করল। সেই থেকে আমার বাবার আর কোন খোঁজ নেই।

যারা আমার বাবাকে নিয়ে যেতে দেখেছে তারা রানা প্লাজার মালিক সোহেল রানা কে গ্রেপ্তারের টিভি খবর দেখে আমার আম্মাকে বলেছিল,'এই লোক সেদিন ছিল'।

আমার বাবাকে অনেক মিস করি। অনেক ভাল ছিল আমার বাবা। কোনদিন বাসায় ঝগড়াঝাটি হয় নাই, কোন চিল্লাচিল্লি ছিল না। সব কিছুই বাবার সাথে শেয়ার করতাম। অনেক আদর করত আমার বাবা।

আমি কি আমার বাবা কে ফেরত পাব? আবারও কি শুনতে পাব বাবার মুখের হৃদয় জুড়ানো মধুর ডাক 'আম্মু'।

বিষয়: বিবিধ

১৭২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File