....কিন্তু আশ্চর্যের বিষয় হলো, হুজুর মউদুদি জামাতকে এতই ভয় পাইতো যে,....

লিখেছেন লিখেছেন হানিফ খান ১৫ নভেম্বর, ২০১৩, ০৮:৩০:৫৫ রাত



খলিফায়ে মুফতি আযম ফয়জুল্লাহ সাহেব পীরে কামেল মাওঃ আব্দুর রাজ্জাক সাহেব নরোত্তমপুরী (রহঃ) ছিলেন,

আশরাফ আলী থানবী (রহঃ) এবং হুসাইন আহমেদ মাদানী (রহঃ) এর ছাত্র । দারুল উলুম দেওবন্দ থেকে ফারেগ। হুজুর তাঁর শিক্ষকতার জীবনের প্রথমে নোয়াখালীর ভাটিয়া মাদরাসা নামে পরিচিত একটি কউমি মাদ্রাসায় শিক্ষকতা ও মাদ্রাসার পচালনার দায়িত্ব পালন করেন।

কিন্তু আশ্চর্যের বিষয় হলো, হুজুর মউদুদি জামাতকে এতই ভয় পাইতো যে, হুজুর মাদানী রহঃ এর একটি কথা বারবার বলতো, আর তা হলো, মউদুদি ফেত্না কাদিয়ানী ফেত্না ছে বরতর হে,(মউদুদি ফেতনা কাদিয়ানী ফেতনার চেয়েও জগন্য)।

আর মউদুদি ফেতনা( জামাত শিবির) যেন তাঁর ছেলেদের মধ্যে না প্রবেশ করতে পারে এ জন্য হুজুর তার সন্তানদের দূরবর্তী বা চোখের আড়ালে কোন মাদ্রাসায় ভর্তি না করানোর সিদ্ধান্ত নেয়। এবং পরে হুজুর নিজেই হুজুরের ধর্মপ্রাণ সহযোগীদের নিয়ে তাঁর বাড়ির পাশে একটি মাদরাসা নিরমান করার সিদ্ধান্ত নেয় এবং আল্লাহর রহমতে হুজুর সফলও হন।মাদ্রাসাটির নাম “আল জামিয়াতুল আরাবিয়্যাহ নাছেরুচ্ছুন্নাহ মাদরাসা নরোত্তমপুর”। ধীরে ধীরে মাদ্রাসাটিও সারা বাংলাদেশে সুখ্যাতি অর্জন করেন। সারা বাংলাদেশের বিভিন্য প্রান্থ থেকে এলেম অন্যসনের জন্য শত শত ছাত্র আসতেন অত্র মাদ্রাসায় যা এখনো চলমান আছে, আলহামদুলিল্লাহ। নোয়াখালীর তৈয়্যবপুর মাদসার বর্তমান মুহতামিম জনাব মাওঃ তাহের হাবিব সাহেব ছিলেন অত্র মাদ্রাসার শিক্ষা পরিচালক ও সহযোগী প্রতিষ্ঠাতা। মাদ্রাসার ঠিকানা> আল জামিয়াতুল আরাবিয়্যাহ নাছেরুচ্ছুন্নাহ মাদরাসা, নরোত্তম্পুর, বেগমগঞ্জ, নোয়াখালী)))

মাওঃ আব্দুর রাজ্জাক সাহেব রহঃ যেমন ছিলেন বিরাট এলমের অধিকারী তেমনি করতেন সুন্নতের পাবন্দি।

একদিন জামাত শিবির প্রস্তাব দিয়েছিলো অত্র মাদ্রাসায় তাদের ( জামাত শিবিরের) কিছু কার্যক্রম চলবে এবং তাঁর বিনিময় মাদ্রাসায় দেওয়া হবে প্রচুর অনুদান। কিন্তু বাতেলের আতংক আল্লামা আব্দুর রাজ্জাক সাহেব (রহঃ) শুধু তা প্রত্তাখ্যানই করেন নি বরং ভবিষ্যতে এদিকে আর এক কদম বাড়ালে অবস্থা খারাফ হয়ে যাবেন বলে হুশিয়ারি ব্যক্ত করে ছিলেন। ফলে তারা এ থেকে পিছপা হটেন।

বর্তমানে মরহুম আব্দুর রাজ্জাক সাহেব রহঃ এর পাঁচ ছেলে।

১/বড় ছেলে মাওঃ ফয়জুল্লাহ সাহেব এক মাদ্রাসার মুহাতামিম ও হজ্জের মুয়াল্লিম।

২/মেজো ছেলে মাওঃ মাহমুদ সাহেব একটি মহিলা মাদ্রাসার মুহতামিম এবং নাছেরুচ্ছুন্নাহ মাদ্রাসার শিক্ষক।

৩/সেজো ছেলে মাওঃ মাসুদুর রহমান অত্র মাদ্রাসার বর্তমান মুহতামিম।

৪/ মাওঃ সাইফুল ইসলাম

৫/ কনিষ্ঠ ছেলে হাফেজ আবু সাইদ বর্তমানে শিক্ষারত।

মরসিয়ায়ে শাইখুল হাদীস মহীয়ুচ্ছুন্নাহ শায়েখ মাওলানা আব্দুর রাজ্জাক সাহেব রহঃ নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানাধীন নরোত্তমপুর গ্রামে ১৩৪৮ হিজরি ১৩৩৩ বাংলা মতাবেক ১৯২৬ ইং সনে এক সম্ভ্রান্ত পরিবারে জম্মগ্রহন করেন।

এবং ২২ ডিসেম্বর ২০০৯ ইং রোজ মঙ্গলবার দেশবাসিকে শোক সাগরে ভাসিয়ে নিজ মাদ্রাসায় ইন্তেকাল করেন।

মাওঃ আব্দুর রাজ্জাক রহঃ এর জিবিত অবস্থায় তাঁর অনিচ্ছায় ও আল্লাহর পক্ষ থেকে অনেক কেরামত প্রকাশ পেয়েছেন, যা এখন বলার সময় নাই। ইনশাআল্লাহ সময় হলে মাঝে মাঝে জানাতে চেষ্টা করবো।

ধন্যবাদ সবাইকে।

বিষয়: বিবিধ

১৯৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File