স্বপ্ন দূরাশায়

লিখেছেন লিখেছেন মুহাম্মাদ আব্দুর রকিব ২৩ মে, ২০১৩, ০৯:১৭:০৬ সকাল

আমাদের জাতি হিসেবে গর্ব করার মত কী কী আছে? হ্যা, আমাদের অহঙ্কার করার মত ইতিহাস আছে। ঐতিহাসিক ব্যক্তিত্ব আছে। আমরা ভাষা আন্দোলন করেছি। আর কোন জাতি দিয়েছে??আমরা মুক্তিযুদ্ধ করেছি।নয় মাস! জালিমের বিরেদ্ধে মজলুমের যুদ্ধ।

আমরা মাওলানা ভাসানির মত নেতা পেয়েছিলাম।পেয়েছিলাম বঙ্গবন্ধু,শহীদ জিয়ার মত নেতা।আমাদের ইতিহাস জুড়ে আছেন শের এ বাংলা , শহীদ সোহরাওয়ার্দী।তাঁরা তো অতীত হয়ে গেছেন কিন্তু আমাদের হৃদয়াসনে এখনো গেড়ে আছেন।

আমাদের এখন একজন নেতা দরকার কমপক্ষে মাহাথির মুহাম্মাদের মত যিনি নিঃস্বার্থ,নিরলস, বুদ্ধিমান,দেশপ্রেমিক হবেন।

যিনি জনগনকে নিয়ে স্বপ্ন দেখবেন, জনগনের দিকে চেয়ে থাকবেন, জনগনের জন্য কাজ করবেন।জনগনও তাকে নিয়ে স্বপ্ন দেখবে, তার দিকে চেয়ে থাকবে, তার জন্য কাজ করবে।

অন্য দেশের জনগন বলবে বাংলাদেশের দেশপ্রধান অসাধারণ! বাংলাদেশীরা আসলেই ভাগ্যবান!ইস! আমাদের দেশপ্রধান যদি তার মত হত।

দেশের ১৬ কোটির অধিক মানুষকে নিয়ে তিনি গর্ব করবেন আর এই ১৬ কোটির অধিক মানুষ তাকে নিয়ে গর্ব করতে থাকবে।

মাহাথির যেমন এমেরিকার কাছে মাথা নত করেননি এবং বলা হয় যে এই কারনেই তিনি মালয়শিয়াকে অন্য উচ্চতায় নিয়ে যেতে পেরেছিলেন। তেমনি আমাদের দেশপ্রধানও কোন অন্যায়ের সামনে মাথা নত করবেন না।কোন সম্রাজ্যবাদের সামনে মাথা নত করবেননা। বর্ডারে নিরীহ বাঙ্গালী হত্যা তিনি বন্ধ করতে পারবেন।সমুচিত জবাব দিতে পারবেন। বিদেশী অপসংস্কৃতির ভয়াল থাবা থেকে জাতিকে-ভবিষ্যত প্রজন্মকে তিনি রক্ষা করতে পারবেন।ইসলামের বিরুদ্ধে মিডিয়ার বিষেদাগার তিনি রুখে দিতে পারবেন যেমন মাহাথির ৯/১১ এর বিরুদ্ধে বলেছিলেন।

আমাদের যেন বারংবার বলতে না হয় “ যাহা চেয়েছি তাহা পাইনি আর যাহা পেয়েছি তাহা চাইনি;তাইতো আমি বিদ্রোহী আর কথাগুলো বে আইনী।”

বিষয়: বিবিধ

১০৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File