যে সরকার দুই দুইবার ক্ষমতায় আসা দেশের প্রধান বিরোধী দলকে তাদের কেন্দ্রিয় কার্যালয়ের সামনে দাড়াতে দেয় না তারা আবার কিসের নিরপেক্ষ?

লিখেছেন লিখেছেন Deshe ২৩ মে, ২০১৩, ১০:২৬:৫৫ সকাল

বর্তমান সরকার দাবী করছে -তাদের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব, কারন তারা ইতিমধ্যে প্রমান দিয়েেছে যে, তাদের অধীনে অবাধ ও নিরপেক্ষ ি নর্বাচন করা সম্ভব, অর্থ্যাৎ বর্তমান আওয়ামী লীগ সরকার নিরপেক্ষ সুতারং তত্বাবধায়ক সরকার দরকার নাই।

Chatterbox Sad Skull

বর্তমান সরকারের এই কথাটি কতটুকু যুক্তিযুক্ত? তারা কি অাসলে নিরপেক্ষ? এই প্রশ্ন গুলোর উত্তর খুজতে বেশি উদাহরনের দরকার হবে না। কারন বর্তমান সরকারের প্রতিটি প্রদক্ষেপই বিরোধী দলকে ধ্বংস করার প্রদক্ষেপ।বিরোধী কোন মতই এই সরকার সহ্য করছে না। যে সরকার দুই দুইবার ক্ষমতায় আসা দেশের প্রধান বিরোধী দলকে তাদের কেন্দ্রিয় কার্যালয়ের সামনে দাড়াতে দেয় না তারা আবার কিসের নিরপেক্ষ? যারা সামান্য মানববন্ধন কর্মসূচী সহ্য করে না তারা অাবার কিসের নিরপেক্ষ? বাংলাদেশের ইিতহাসে প্রধান বিরোধী দলের মহাসচিবকে গ্রেফতারের নজির নাই। এই সরকার একবার না দুই বার না অনেক বার প্রধান বিরোধী দলের মহাসচিবকে বিনা কারনে গ্রেফতার করে নতুন রেকর্ড করেছেন। যারা প্রধান বিরোধী দলের সকল নেতাকে বিনা কারনে( শুধু মাত্র বিরোধী দলের সদস্য হবার কারনে ) জেলে আটক রাখে তারা অাবার কোন ধরনের নিরপেক্ষ? বরং বর্তমান সরকার হচ্ছে সাবেক এরশাদ সরকার থেকে শত গুন বেশি অত্যাচারী এবং স্বৈরাচারী। সাবেক এরশাদ সরকার কয়েক জন লোক হত্যা করে স্বৈরাচারী উপািধ পেয়েছিল কিন্তু বর্তমান সরকার বেশ কয়েকটি গনহত্যার সাথে জড়িত ( বিএনপি পন্থী অর্ধ শতাধিক অার্মি অফিসার গনহত্যা,ট্রাইব্রুনাল রায় পরবর্তী গনহত্যা,মতিঝিল গনহত্যা)। স্বাধীন বাংলাদেশের মানুষ ইতিপূর্বে এতো জগন্য স্বেরাচারী সরকার দেখেনি। এই সরকার বিন্দু মাত্র নিরপেক্ষ তো নয়ই বরং এই সরকার রেকর্ড সৃষ্টি কারী পক্ষপাত দুষ্ট স্বৈরাচারী,দলবাজ,একপেশে সরকার। তাই এদের দিয়ে কোন অবাধ নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয়। তাই অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য তত্বাবধায়ক সরকারের বিকল্প নাই।

বিষয়: Contest_mother

১২২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File