ঐ ললনাকে আজও ভুলতে পারিনি !!

লিখেছেন লিখেছেন চক্রবাক ১৩ সেপ্টেম্বর, ২০১৩, ০১:১৬:৫২ দুপুর



আগের কিস্তি

লিকুইড লাইফে সোশ্যাল আগ্রাসন। (৩য় কিস্তি)

=> স্বপ্নের ঘোর না কাটতেই,হুট করে বাড়ি চলে আসা,মা’র আপ্রায়নে মুগ্ধ,শুনেছি শ্বশুর বাড়িতে নাকি এই রকম আপ্রায়ন হয়। ভাবছি আজকের মতো এত আধুরে খাওয়া খুব কমই হয় [মায়ের পাশে বসে খাওয়া সত্যিই অসাধারন],রহস্যটা খুজছি...! কিছুক্ষন পরই সেই রহস্যের অবসান হল।

=দেখ...! তোকে রাঙামাটি যেতে হবে তোর চাচার খুব অসুখ ।

-ও ও,এই কথা ! আপ্রায়নের সাথে এটার সামঞ্জস্য কত টুকু শুনি ?

=দেখ,তোকে রাঙামাটি যেতে হবে এটাই আমার শেষ কথা । (আগ থেকেই আমি কোন আত্মীয়ের বাসায় যেতে চাই না) তারপরেও না করতে পারলাম না। ১৮ই বোধকরি সব সমস্যার মূল,শুধুমাত্র কিউরিসিটি (রাঙ্গামাটির সুন্দর্যে) থেকেই রাঙামাটি যাওয়া,প্রিয় জেলা লক্ষ্মিপুর থেকে বাসে উঠেছি মাত্র (চট্টগ্রামের উদ্দেশ্যে),পাশের সিটটি ফাঁকা বসে বসে ভাবছি, কোন এক ললনা যদি এখানে এসে বসত,আমিতো ফিদা হয়ে জেতাম। নাহ আজও কপাল মন্দ কোত্থেকে এক ঝাঁকড়া চুলের অধিকারী ভদ্রলোক এসে বসলেন,মনে মনে অস্বস্তি বোধ করছিলাম... পরক্ষনেই

=এই যে ছোকরা কোথায় যাওয়া হচ্ছে ?

-চাচার বাড়ি (সপ্নভঙ্গের কারণে হেয়ালি করে)

=তো কোথায় সেটা ?

-যেখানে চাচার বাড়ি সেখানে একটা বিশাল কলেজে আছে।

=কোন কলেজ ?একটা মডেল কলেজ।

=কোন জায়গায়?

-রাঙামাটি। ...নাহ্ লোকটার ধৈর্য্য শক্তির অন্ত নেই (নিজে ধৈর্য্য হারিয়ে) সোজাসুজি বলাই ভাল (ডিটেল সব বললাম) লক্ষ করলাম... লোকটি খুব মজার,জার্নি বোধয় ভালই হবে। অবশ্য কমও হল না! চাটগাইয়াতে নেমে রাঙামাটির বাস ধরলাম,এবার দেখলাম উলটোটা কোন এক ললনা আমার জন্য ফিদা হয়ে অপেক্ষা করছে (আমিতো আরও আগে ফিদা) সিটটা ভাগ্যক্রমে ওর পাশেই পেলাম। ভাব নিয়ে ওর পাশে বসলাম (বুঝাতে চাইলাম ওর পাশে বসতে আনইজি ফিল করছি)

তখন মধ্যাহ্ন ফেইসবুক গুতাচ্ছিলাম। হটাৎ অনুবভ করলাম মেয়েটা কিছু বলতে ছাচ্ছে,সুযোগ হাতছাড়া করলাম না।

-কিছু বলবেন ?

=না মানে... আমাকে একটু জানালার পাশে বসতে দিবেন ?

-না না সমস্যা নাই বসতে পারেন।(অনিইচ্ছা সত্ত্বেও নিজের প্রিয় জায়গাটা ছেড়ে দিলাম) জানালার আলো ওর মুখে এসে পড়ছে দেখে মনে হল সুকান্তের চিঠিটার কথা,নিজেকে কিছুক্ষনের জন্য সুকান্ত ভাবতে ইচ্ছে হচ্ছে। ...বসন্ত আর তুমি মিলেমিশে একাকার প্রিয়া ।পরক্ষনেই !

=হেই ম্যান কি দেখছেন ?

-বসন্তে পরিবেশটা কি সুন্দর মনে হচ্ছে তাই না (তখনও ঘোর কাটেনি)!

=হচ্ছেটা কি ?

-সরি...ঘুমিয়ে পরেছিলাম (মাথাটা ওর কাঁধে)।

=তা তো দেখতেই পাচ্ছি,ঠিক হয়ে বসুন!

-ওকে ! পানি হবে ?

=এই নিন,এরপর আর কিছু দিতে পারবনা !এই যাহ্‌ মায়েটি দেখছি আঙ্কুচ্ছে,ফিলিংসের মুহূর্তে রাগাটা শুভ লক্ষন (বদ্ধুদের কাছে শুনতে পাই)

-একটা কথা বলব ?

=স্রষ্টা নিশ্চই মুখ দিয়েছে কথা বলতে,আমাকে জিজ্ঞেস করছেন কেন ?

-স্রষ্টাই বোধহয় এই বোধ দিয়েছেন যে, নিজে নিজে কথা বলা পাগল নয়ত মহামানবের কাজ ! আমি তো দুটার একটাও নই,তো !

= আমার তো মনে হয় আপনি প্রথমটার সাথে ভাল যান।

এই জন্য অনেকেই বলে চাটগাইয়ার মানুষের চোখ নাই,আমার মতো একটা সুবোধ ছেলেকে ওর কাছে......! সুন্দরি ময়েরা নিজেকে কি যে ভাবে !

-এই শুনুন আপনি না চশমা ইউস করবেন,নইলে এলাকার আর নিজের সুনাম ক্ষুণ্ণ করতে আপনার খুব বেশি দেরি হবে না।

=কি ম্যান আপনাদের এলাকায় পাগল চেনার জন্য কি আলাদা চশমা তৈরি হয় নাকি ?

এভাবেই খুনসুটি চলতে লাগল পুরো পথ জুড়ে। রাঙামাটি প্রায় পৌঁছে গেছি আর কিছু দূর...। ১০ মিনিট নামাজের বিরতিতে গাড়ী থেকে নামলাম... ফিরে এসে ললনাকে দেখতে পাচ্ছি না (নাম তখনও জানা হয়নি) ভাবলাম কথাও হয়ত গেছে,কিছুক্ষন পরই ফিরে আসবে। কিন্তু ললনা আর ফিরে আসলনা। এখন পর্যন্ত কোন মেয়েরই আমাকে বোধহয় পছন্দ হয়নি,এবারও ব্যতিক্রম ঘটেনি। সকল ভাবনার অবসান ঘটিয়ে টের পেলাম এই ললনারও আমাকে নয় আমার ব্যাগটাকে পছন্দ হয়েছে,পকেটে হাতদিয়ে দেখলাম মানিব্যাগও উধাও। ভাগ্যিস ফোনটা হাতে ছিল। বাসের স্টাফকে ডাকলাম কাহিনী বিস্তারিত জানালাম,এখন উপায় ? স্টাফ আমাকে হাত উঁচিয়ে লেখাটি দেখালেন “মালামাল নিজ দায়িত্ত্বে রাখুন,হারানো গেলে কর্তিপক্ষ দায়ী থাকবেনা” আমিতো চুপ ! অল্প শোকে কাতর অধিক শোকে পাথর। পরক্ষনে টের আমি একা না আরও কয়েকজন এই সমস্যায় পড়েছে। নিজের দুঃখ অনেকটা হালকা হল। চাচাকে ফোন করলাম এবং ঘটনা জানালাম,তিনি বাড়ির কেয়ার টেকারকে স্টেশনে পাঠালেন আমাকে নিতে। কিন্তু ঐ ললনাকে আমি আজও ভুলতে পারি নাই। এখনও বাসে মেয়েদের পাশে বসতে ভীষণ ভয় পাই(ভাবছি ভুলে যদি কখনও বসি তাহলে আগেই বলে নিব,আমার ব্যাগে কিছু না আমি গরিব মানুষ :p :p)। সেদিন কি ভোগান্তিতেই না পড়েছি । পুরা জার্নিটাই মাটি। লিকুইড লাইফে সোশ্যাল আগ্রাসন আর কত ভোগাবে।

চলব......

লিখতে তেমন একটা পারি না,তার উপর আবার এ্যাডমিশন টেস্ট,সময় খুব একটা মেলাতে পারিনা। (দোয়া করবেন)

বিষয়: সাহিত্য

২২৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File