অসমাপ্ত ভালোবাসা........।

লিখেছেন লিখেছেন দিদারুল হক সাকিব ১৪ ফেব্রুয়ারি, ২০১৫, ১২:১৩:৪৯ রাত

প্রতিবার বাসা থেকে আসার সময় আব্বুকে কিছু টাকা দিয়ে আসি। আমি জানি এ টাকা দিয়ে আব্বু সিগারেট খাবে,তার ক্রনিক ব্রঙ্কাইটিস আরো বেড়ে যাবে। তবু আমি জেনেশুনেই বাবার হাতে টাকা দিয়ে আসি। আব্বু টাকা হাতে পেয়ে অনেক খুশি হন।

আব্বুকে সিগারেট খেতে আগে নিষেধ করলেও এখন আর করি না,জানি উনি সিগারেট ছাড়তে পারবে না। অবশ্য আমি মেডিকেলে চান্স পাওয়ার পর আব্বু একবার নিজথেকেই শপথ করেছিলেন সিগারেট খাওয়া ছেড়ে দিবেন,ছাড়া হয় নি আর। ছোট বোনরা সিগারেট খাওয়া নিয়ে আব্বুকে প্রায় সময় বিরক্ত করে তাই আমি মাঝে মধ্যে বাড়িতে গেলে এ নিয়ে আর কোন কথা বলি না।

মানুষ ডিপ্রেশনে ভুগলে সিগারেট খায়। সিগারেট খেয়ে নেশা দূর করতে চায়। সেই ৮০'র দশক থেকে আব্বু বাসায়। সারাদিন খাওয়া-দাওয়া,নামাজ-দোয়া,মাঝে মাঝে একটু খবর শুনা এছাড়া আর কোন কাজ নেই।

ছোটবেলা থেকে আব্বুর চোখের সমস্যা ছিল,জন্মগত সমস্যা। হাই পাওয়ারের চশমা ইউস করতেন। আম্মুকে বিয়ের কয়েক বছর পরই আব্বু সারাজীবনের জন্য দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেন। তার প্রিয় সন্তানদের চেহারা একটি মুহূর্তের জন্যও দেখেন নি। এটা যে আল্লাহতালার পক্ষ থেকে কত বড় পরীক্ষা তা কেবল তারাই জানেন যাদেরকে আল্লাহতালা এ পরীক্ষায় ফেলেছেন।

হজরত আনাস (রা) বর্ণনা করেন,আমি রাসুল (সা) কে বলতে শুনেছি যে,মহান আল্লাহ বলেছেন,"আমি যখন আমার বান্দাকে তার দুটি প্রিয় জিনিসের (চোখের) ব্যাপারে পরীক্ষায় ফেলি (অর্থাৎ তার দু চোখের দৃষ্টিশক্তি নষ্ট করে দেই) এবং সে ধৈর্য অবলম্বন করে,তখন এর বিনিময়ে আমি তাকে বেহেশত দান করি।" (বুখারী)

আজকে এ হাদিসটা পড়ার সময় মনের অজান্তে চোখ দিয়ে অশ্রু গড়িয়ে পরলো। বাড়িতে গেলে আব্বুকে এই হাদিসটা পড়ে শুনাবো।

মিস ইউ আব্বু।

বিষয়: বিবিধ

১৭১৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

304387
১৪ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:২৫
লজিকাল ভাইছা লিখেছেন : হুম! অনেক অনেক সমবেদনা থাকল আপনাদের বাপ-বেটার প্রতি। দুনিয়াতে বাবা হল সন্তানের জন্য বট ব্রক্ষ। যতদিন বেচেথাকে সন্তান দের কে, রোদে ছায়া দেন, ঝড় বাদল নিজের মাথার উপর নিয়ে সন্তানকে নিরাপদ রাখেন।
304416
১৪ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১১:৩২
হতভাগা লিখেছেন : ধুমপানের অভ্যাস এমনই যে কেউ ছাড়তে চাইলেও সিগারেট তাকে ছাড়ে না । এটা পানের ব্যাপারেও খাটে।
304517
১৪ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১১:২৫
দিদারুল হক সাকিব লিখেছেন : ধন্যবাদ @ লজিকাল ভাইছা
হুম @ হতভাগা

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File