শিবির সভাপতিকে রিমান্ডে নির্যাতনের জবাব দিতেই হবে

লিখেছেন লিখেছেন আবদুস সামাদ রাজু ১৪ মে, ২০১৩, ১০:১৩:৫৬ রাত

আওয়ামী লীগ সরকার ৫ বছরে কী কী অপকর্ম করেছে সে হিসাব করার জন্য দেশের বুদ্ধিজীবি কিংবা তদসংক্রান্ত ব্যাক্তিবর্গরা আছে। তবে একটি জবাব আওয়ামী লীগকে দিতেই হবে। শিবির সভাপতিকে রিমান্ডে নির্যাতনের জবাব তাদেরকে আজ না হয় কাল, না হয় যেকোন দিন দিতেই হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী থেকে শুরু করে দেলওয়ার হোসেনকে একটি কটু কথাও যে কুকুর বলেছে সবাইকে দাঁড়াতে হবে কাঠগড়ায়। হ্যাঁ বাংলাদেশেই। এই ঢাকার শহরেই।

শিবির সভাপতির রিমান্ডে প্রত্যেকটি নি:শ্বাসের জবাব দিতে হবে আওয়ামী লীগকে।

কী দোষ ছিল দেলোয়ার হোসেনের? সন্ত্রাসী করেছে, নারী ধর্ষণ করেছে, চাঁদাবাজি করেছে? কি করেছে দেলোয়ার হোসেন। শুধু শিবির করাই কি দেলোয়ার হোসেনের অপরাধ!

যদি তাই হয় তাহলে বাংলাদেশের মাটিতে শিবিরের কাছেই হাসিনা সরকারকে জবাব দিতে হবে দেলোয়ার হোসেনকে নির্যাতনের।

রিমান্ড কোঠরের প্রত্যেকটি ইট বালি সিমেন্টও জবাব দিতে হবে এই নির্যাতনের। ঢাকার রাজপথকেও।

মনে রাখবে বাংলাদেশ, তুমি দেলোয়ার হোসেন ভাইয়ের বৃদ্ধ মায়ের চোখের পানি চুষে নিয়োছো তোমার শরীর চিবিয়ে এই দেশের সন্তানরাই সেই জল উদ্ধার করে নিবে।

দেলোয়ার ভাই, সত্যি আজো বাংলাদেশে পরিপূর্ণ ঈমানদার বেশি হয় নাই, যদি থাকতো তাহলে- আপনাকে এতদিন রুদ্ধ কোঠরে থাকতে হতো না।

তো আপনাকে সেই পুরাতন কথাটা আবারো বলি- আপনি কী কষ্ট পাচ্ছেন তা আমাদের প্রতিটি রক্তবিন্দু জানে, কিন্তু আপনিও উপলব্ধি করুন আমাদের কষ্ট কোন পাতাল সহ্য করতে পারবে কিনা, ধারণ করতে পারবে কিনা কোন আকাশ?

তবে প্রস্তুত আমরা, আপনাকে এই বাংলাদেশ স্যরি বলতেই হবে, সালাম করতেই হবে।

[

আসলে রাজনৈতিক কথাবার্তা বেশি লিখি না, তাই এলেমেলা হয়ে গেলো]

বিষয়: বিবিধ

১৯৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File