নির্বাক নির্জিব হয়ে দারিয়ে আছে আমাদের সংসদ ভবনটি!!

লিখেছেন লিখেছেন সাগর কন্যা ২১ জুলাই, ২০১৪, ১১:৫৭:২৫ রাত

পৃথিবীর প্রতিটা স্বাধীন ও স্বার্বভৌম দেশে যেমনি করে একটি জাতীয় সংসদ আছে, তেমনি বাংলাদেশ ও কথাকথিত স্বাধীন দেশ হওয়ার সৌভাগ্য এখানেও রয়েছে একটি সংসদ। বিভিন্ন,ইতিহাস,ঐতিয্য আর সংস্কৃতির ধারক ও বাহক আমাদের এই সংসদ।

যার রয়েছে বিশ্বজোড়া সুনাম ও সুখ্যাতি।এটি শুধু ভাস্কর্যের দিক দিয়ে শৈল্পিক গুন সমৃদ্ধ হওয়ার কারণে বটে। সংসদ হলো এমন একটি পবিত্র স্থান যেখানে দাড়িয়ে মা,মাটি আর মানুষের কথা বলা হয়ে থাকে। বলা হয়,দেশকে কিভাবে উন্নতির সর্বোচ্চ শিখরে নিয়ে যাওয়া যায়।কিন্তু আজ আমরা জাতি হিসেবে হতাশ।তার মূল কারণ হলো আজ যারা সংসদের চেয়ার গুলো অলংকৃত করে বসে আছে তারা ষোল কোটি মানুষের ভোটে নির্বাচিত নয়, তারা জনগনের প্রতিনিধি নয়, তাদের মধ্যে কেউ হলো গুম খুনের প্রতিনিধি, আবার কেউ ব্যাংক,হলমার্ক,ডেসটিনি, শেয়ার বাজার ইত্যাদি কেলেঙ্কারির প্রতিনিধিত্ব করছে।

নির্বাক নির্জীব হয়ে দাড়িয়ে আছে আমাদের এই মহান ভবনটি। সংসদের প্রতিটা জানালা আজ আর কাপেঁনা কোন সৎ,দক্ষ,আদর্শবান সাংসদের বজ্র কন্ঠের আওয়াজ দ্বারা।সংসদের অধিবেশন শুরু হলে আজ আর সাধারণ মানুষ একাগ্রস্তচিত্তে তাকিয়ে থাকেনা টিভির পর্দার দিকে।

এভাবে যদি আরও বেশ কিছু দিন চলতে থাকে তাহলে বাংলাদেশের ভাগ্যাকাশে উদিত হতে পারে কালো গাঢ়ো আমাবশ্যার চাদঁ যার অন্ধকারে এ জাতি হারাতে পারে তার নিন্দিত গন্তব্য।

বিষয়: বিবিধ

১২১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File