বিচারের নামে প্রহসন নয়ঃ চাই অপরাধীর উপযুক্ত শাস্তি

লিখেছেন লিখেছেন অজানা পথিক ১৫ অক্টোবর, ২০১৪, ০৫:১৭:১০ বিকাল



কেবল মন্ত্রীত্ব থেকে সরিয়ে দেওয়া কোন শাস্তি হতে পারেনা। একজন মন্ত্রী যে কোন কারনেই কেবিনেট থেকে বাদ পড়তে পারে। দলের প্রেসিডিয়াম থেকে বাদ পড়া, কিংবা দল থেকে বহিঃস্কার একজন প্রবীন রাজনীতিবিদের জন্য বড়ো ধরনের শাস্তি হলেও তার ধৃষ্টতার সীমা এমন পর্যায়ে পৌছেছে, কোনভাবেই এ শাস্তি মেনে নেওয়া যায়না।

আজ ঢাকার একটি আদালত সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। সমন জারি সত্ত্বেও তিনি আদালতে হাজির না হওয়ায় বুধবার তার বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেন ঢাকা মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মাহমুদ আদনান। এর আগে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা-সংক্রান্ত এক মামলায় ঢাকা মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট মো. আতিকুর রহমান সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সমন জারি করেছিলেন। তিনি তাকে বুধবার আদালতে হাজির হতে বলেছিলেন। আদালতের এ পরওয়ানা কে সাধুবাদ জানাই।

আইনী পক্রীয়া যাতে কারো মহানুভবতায় থমকে না দাড়ায় সেটিই আঘাতপ্রাপ্ত জনতার প্রত্যাশা। কিন্তু সোহেল রানার মতো হাজারো অপরাধ প্রমানীত বাঘা বাঘা আসামীদের পার পেয়ে যাওয়া আর নিরপরাধ মানুষ কে বিশেষ ট্রাইবুনাল করে গুরু দন্ড দেওয়া এখন আবহমান বাংলার ঐতিহ্য। আমরা তা থেকে বেরিয়ে আসতে চাই। এবং দীপ্ত কন্ঠে বলি-- ”বিচারের নামে প্রহসন নয়ঃ চাই অপরাধীর উপযুক্ত শাস্তি”

বিষয়: রাজনীতি

১৫৭২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

274702
১৫ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৬:১৬
শেখের পোলা লিখেছেন : "সাদা মেঘ দেয়নারে জল, ম্লান মেঘ আয় তোরা আয়, রিক্ত শাখে হবে ফুল ও ফল বিন্দু বিন্দু তোদেরই দয়ায়"৷
"বৈশাখী মেঘের কাছে বৃষ্টি চেয়ে কে তুমি কাঁদলে?"
১৬ অক্টোবর ২০১৪ রাত ১২:৫৯
218759
অজানা পথিক লিখেছেন : Tongue Tongue

একটু সুশীল সাজার প্রয়াস Tongue
274761
১৫ অক্টোবর ২০১৪ রাত ১০:৪১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পাগল সাজতে ব্যার্থ হয়ে তিনি এখন নিরাপদ আশ্রয়ে।
১৬ অক্টোবর ২০১৪ রাত ১২:৫৯
218760
অজানা পথিক লিখেছেন : Happy হা হা হা..... জটিল বলেছেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File