জিম্মি আমি আর অবরুদ্ধ আমার বাক স্বাধীনতা!!

লিখেছেন লিখেছেন কামরুল হাসান জনি ১২ এপ্রিল, ২০১৩, ০৩:৫৯:০৯ দুপুর

সত্যকে সত্য বলা দোষের কিছু নয়, যেমন সাদাকে সাদা, আর কালোকে কালো। যদি সঠিক সময় ঘটনার পর্যালোচনার পরও বিষয়বস্তু না বুঝতে পারি তবে আমাদের চোখ ও মস্তিকে জটিল সংক্রমাক ব্যাধিতে আক্রান্ত হচ্ছে বলে মনে প্রাণে বিশ্বাস করতে হবে।

জীবনে প্রথম আজ নিজের কানে শুনলাম ‌‌” রাজাকারের বাচ্চা” বলে কেউ আমাকে আখ‌্যায়িত করলো। আমাদের এলাকার সাবেক চেয়ারম্যান তার সম্পর্কে কম বেশি সবাই জানে। একটু গুরুত্বপূর্ণ তথ্য জানতে চাওয়ায় আজ আমার এই পরিণতি। শুধু এই নয় মসজিদের ঈমাম ও মোয়াজ্জিনের সাথে মিটিং করছে সে আমাকে কিভাবে প্রতিহত করা যায়। অবাক আমি আজ হাসিনা সরকার শেষ-মেষ আমায় রাজাকারের বাচ্চা বানাতেও সক্ষম হলো। যদিও যুদ্ধকালীন আমার বাবার বয়স ছিল ৭ এবং মায়ের তখন জন্মও হয়নি।

বুঝলাম! আমার বাবা তাকে অনেক সম্মান করতো, যার কারণ ঐ লোকের সম্পর্কে বাবা অবগত ছিলেন না। তাই বলে সব দেখে শুনে ও বুঝে তার অপকর্মকে নত শিরে সহ্য করা আমার দ্বারা সম্ভব নয়।

আজকে যারা যুবক তরুণ, যাদের রক্ত বিন্দু প্রতিবাদের কথা বলে তাদের বলছি- আর কত দেখলে তোমাদের প্রতিবাদের ভাষা জন্ম হবে? শুধু নন্দলালের মত মুখে বুলি ফুটিয়ে দেশপ্রেমিক হওয়া যায় না। মাঠে নামতে হয়, ঘরে বসে আর কত কাল?

এবার দেশের স্বার্থে মানুষের কল্যাণে জেগে ওঠো! কেউ একজন শুরু করলে তার সাথে আওয়াজ তুলবে এমন চিন্তা বাদ দিয়ে নিজেই প্রথমে শুরু কর দেখবে তোমার সাথে লক্ষ যুবক আওয়াজ তুলছে। মনে রাখ- মৃত্যুকে সেই ভয় পায়, যে কাপুরুষের মত অনেকদিন বেঁচে থাকতে চায়।

বিষয়: বিবিধ

১১০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File