কারাগারে পরীক্ষা দিয়ে মেডিকেলে চান্স পেল চট্টগ্রামের ২ শিবিরকর্মী!!!

লিখেছেন লিখেছেন বাংলার দামাল সন্তান ০৭ অক্টোবর, ২০১৩, ০৯:৫০:০৫ সকাল



অদম্য মেধা দমাতে পারেনি নাশকতার পরিকল্পনার অভিযোগে গ্রেফতার হয়ে কারাগারে দিন কাটাতে থাকা দুই শিবির কর্মীকে। কারাগারে থেকে পরীক্ষা দিয়ে মেডিকেলে চান্স পেলেন চট্টগ্রাম মহানগরী শিবিরের দুই কর্মী রাশেদুল ইসলাম ও সাজ্জাদ হোসেন। শুক্রবার অনুষ্ঠিত হওয়া মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল রবিবার প্রকাশিত হলে জানা যায় তারা দুজনে টিকে গেলেন মেধা তালিকায়।

চট্টগ্রাম জেলার সীতাকুন্ড উপজেলার মো. নুরুন্নবী'র ছেলে রাশেদুল ইসলাম কুমিল্লা মেডিকেলে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন মেধা তালিকায়। রাশেদুল ইসলাম চট্টগ্রাম সরকারি কলেজ থেকে এ বছর এ প্লাস পেয়ে কৃতকার্য হয়েছিলেন।

এছাড়া সাতকানিয়ার হাবিবুর রহমানের পুত্র সাজ্জাদ হোসেন নির্বাচিত হয়েছেন সাতক্ষিরা মেডিকেল কলেজের মেধা তালিকায়। সাজ্জাদ হোসেনও চট্টগ্রাম সরকারি কলেজ থেকে এ প্লাস পেয়ে কৃতকার্য হয়েছিলেন।

দু'জনেই চট্টগ্রাম মহানগর শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। রাশেদুল ইসলাম শিবিরের সাথী এবং সাজ্জাদ হোসেন কর্মী বলে জানা যায়।

রাশেদুল ইসলাম ও সাজ্জাদ হোসেনকে গত ১৭ ই সেপ্টেম্বর চট্টগ্রামের বাকলিয়ার শিবিরের একটি মেস থেকে আরো ২০সহ গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। গভীর রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

রাজনীতির সাথে জড়িয়ে জেলে গেলেও অদম্য মেধাকে দমিয়ে রাখতে পারেনি জেলখানার বদ্ধঘ, বলেছেন বাকলিয়া থানার শিবিরের এক নেতা। এছাড়া তাদের ব্যাপারে ফেইসবুক এক্টিভিস্ট এক ডাক্তার মাহবুবুর রহমান বলেন- 'জ্বলে পুড়ে মরে ছারখার তবু মাথা নোয়াবার নয়।'

বিষয়: বিবিধ

২২২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File