‘আমাকে একটা আব্বু কিনে দাও’

লিখেছেন লিখেছেন গনঅভ্যুত্থানের ডাক ১৬ আগস্ট, ২০১৩, ১০:২৭:১৪ সকাল

ঈদে তুমি কি চাও? আমাকে একটা আব্বু কিনে দাও। আমি আর কিছু চাই না, শুধু একটা আব্বু কিনে দাও



কথাগুলো জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরীর সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুলের সাড়ে তিন বছরের শিশু মেয়ের। প্রতিবেদকের সাথে আলাপ কালে বুলবুলের এক আত্মীয় এ কথা জানান।

নুরুল ইসলাম বুলবুল কয়েক মাস আগে যাত্রাবাড়িতে জামায়াতের একটি মিছিলে পুলিশের গুলিতে মারাত্মকভাবে আহত হন। এরপর থেকেই গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে চলে যান অজ্ঞাত স্থানে।

পরিবারের সদস্যদের সাথেও দেখা করতে পারেনা। ঈদ কিংবা অন্যান্য উৎসবে যোগ দিতে পারেননি। সন্তানদের বায়না, আব্দার মিটানোর ইচ্ছা থাকলেও দূর থেকে কেবল দোয়া করে যান। নিরাপত্তার কারণে পরিবারের সাথেও সাক্ষাত করতে পারেন না।

জানা গেছে, বুলবুলের সন্তানরা বাবাকে পায় না বলে মনমরা হয়ে থাকে। ছোট মেয়েটি সারাক্ষণ আব্বু আব্বু করে। এবার ঈদে যখন সবাইকে জামাকাপড়সহ বিভিন্ন উপহার সামগ্রীর কথা বলছিল ওর আম্মু; তখন ও বায়না ধরে যে ওকে একটা আব্বু কিনে দিতে হবে।

উল্লেখ্য, জামায়াতের অনেক নেতাই এখন আত্মগোপনে। যার ফলে তারা পরিবারের সাথে যোগাযোগ রাখতে পারেন না। এমনি পারিবারিক শোকের কোনো অনুষ্ঠানেও অংশ নিতে পারেন না পুলিশ ও গ্রেফতারের ভয়ে।

কয়েক মাস আগে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি মাও: রফিকুল ইসলাম খানের বাবা মারা যান। কিন্তু একই কারণে তিনি বাবার জানাজাতেও অংশ নিতে পারেন নি।

বিষয়: রাজনীতি

১৫৫১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File