মায়ের প্রতি ভালবাসা

লিখেছেন লিখেছেন ইনোসেনট সজিব ১৯ মার্চ, ২০১৩, ০৩:৩৬:৫১ রাত

মা নিয়ে কী লিখব?যদি লেখা শুরু করি তাহলে সহজে শেষ হবে না।লিখতে লিখতে অনেকদিন কেটে যাবে।তবুও ফুরাবে না।ফুরাবেই বা কিভাবে?আমার জন্মের আগের থেকে পরতে-পরতে,রন্ধে-রেন্ধ মিশে আছে মা।যার সাথে আমার প্রত্যেকটি কথা,কাজ ,চলাফেরা,আদর,সোহাগ ,রাগ,ভালবাসা সবই আছে।

আমার মা এমন একজন যার সাথে আজও আমার সুখ-দুখঃ দোনোটাই শেয়ার করি।তার সাথে আমার অভিমান লেগে থাকে সবসময়।ভাত খেতে বসলেই অভিমান শুরু ''আমি হাত দিয়ে ভাত খেতে পারবনা আমাকে খাওয়াইয়া দিতে হবে"।সাথে সাথে তার প্লেটের ভাত রেখে দিয়ে আমাকে খাওয়ানো শুরু করেন।আজও মায়ের কাছে থাকলে উনি খাওয়াইয়া দেন।

অনেক দিন যাবত মা গ্রামের বাড়িতে থাকেন আর আমি ঢাকাতে।মায়ের সেবা ঠিক মত করতে পারিনা।দু দিন আগে মায়ের সাথে কথা বলার সময় মা হঠাত কেদে দিল।জিগ্ডেস করলাম মা তুমি কাদছ কেন?বলল,বাবা তোকে অনেক কস্ট করে হাফেজ বানালাম।এখন আবার পড়াশোনা করছিস।আমাকে একটা কথা দিবি?

কি কথা মা?

আমার শরীর টা বেশী ভালনা,যদি মারা যাই তাহলে আমার কবরের পাশে ১সপ্তাহ কোরআন শরীফ পরবি।

মা তুমি এসব কথা বলনা।তোমার কান্না শুনলে আমার কান্না পায়।তুমি এত তারাতারি মরবে কেন? আল্লাহর কাছে তোমার জন্য হাজার বছর হায়াত কামনা করব।আর তুমি বলছ এক সপ্তাহ ?না ,তুমি বললে আমি সারা জীবন তোমার কবরের পাশে কোরআন তেলাওয়াত করব।তবুও তুমি কেদনা।এবার কান্না থামাও

মায়ের অসুস্হতার কথাটি শোনার পর আর ভাল থাকতে পারিনি।মনে হয় এই বুঝি আমার মায়ের কিছু হল।সাথে সাথে মায়ের কাছে ফোন দেই মা তুমি টিক আছোতো?

মায়ের অভয বানী না শোনা পর্যন্ত মন আর শান্ত হয়না।

বিষয়: Contest_mother

১৫৪৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File