এক্সক্লুসিভ ভালোবাসা

লিখেছেন লিখেছেন রোকন উদ্দিন ২৮ মে, ২০১৩, ০৩:৫১:২০ দুপুর

অফিসের উদ্দেশে বেরুনোর সময় ম্যাডাম প্র্রতিদিন যত্ন করে দুপুরের খাবারের টিফিন ক্যারিয়ারটি হাতে ধরিয়ে দেন। কোন বাক্য ব্যয় ছাড়াই প্রতিদিন এই লেনদেন (এখানে শুধুই লেন, দেন বলতে কিছু নাই আসলে) ঘটে। আজ সকালে এই লেনদেনের সময় ম্যাডাম বললেন, আজ দুপুরের খাবারের সময় আমার কথা মনে পড়বে তোমার! আমি বেরসিকের মতো বললাম, কেন লবন বেশি দিছ তরকারিতে? ম্যাডাম চুপ। ঝাল বেশি হইছে? ম্যাডাম এবারও চুপ। আমি ক্ষান্ত দিয়ে অফিসের উদ্দেশে রওয়ানা দিলাম।

মনের কোনে রহস্য উন্মোচনের একটু আগ্রহ থাকলেও খাবারের বাটি দুপরের আগে খুললাম না। অন্যদিনের মতো জোহরের নামাজ আদায়ের পর লাঞ্চের টেবিলে আয়েশ করে বসলাম। টিফিন বাটি খুলে দেখি তরি-তরকারি অন্যদিন যা থাকে আজও তাই আছে। শধু অতিরিক্ত আছে দুটো জিনিস। একটি হলো আলু ভর্তা আর অন্যটি হলো তেলে ভাজা লাল টকটকে একটি শুকনো মরিচ।

আমি ম্যাডামের প্রতি কৃতজ্ঞতা জানানোর ভাষা হারিয়ে ফেললাম। আমার অতি প্রিয় এই দুই খাদ্যের খবর দুজন মানুষ জানেন। একজন আমার মা, অন্যজন ম্যাডাম। মা তো চলে গেছেন ওপারে। তার ভালোবাসা পাবার আর কোন সুযোগ নেই। কিন্তু আল্লাহ তায়ালার কী এক অসাধারণ ব্যবস্থা, মায়ের অনুপস্থিতিতে আর একজনের এক্সক্লুসিভ ভালোবাসা যেন আমার জন্য বরাদ্দ থাকে সেই ব্যবস্থা তিনি করে দিয়েছেন।

বিষয়: বিবিধ

১২৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File