নায়ক চিনলো না

লিখেছেন লিখেছেন অপ্টিমিস্ট রোকন ২৯ আগস্ট, ২০১৩, ১২:০২:১৮ দুপুর

বাংলাদেশের রাজনীতি এতই বিনোদনময় যে, যারা মনযোগ দিয়ে রাজনীতিটাকে ওয়াচ করেন, তাদের টিভি-সিনেমা দেখার প্রয়োজন হয় না। আমাদের সরকার বাহাদুরের সর্বশেষ বিনোদন হলো আরাফাত রহমান কোকোর পাচার করা টাকা ফেরত আনার গল্প। না, এই গল্পই শেষ বিনোদন নয়, গল্পের শেষটাই বরং আরো বিনোদনময়।

গল্পের শেষ সিনটা প্রদর্শিত হয়েছে এভাবে। কোকোর পাচার করা টাকা ফেরতের চেক পিভিসি ব্যানারে ৬ ফিট বাই ২ ফিট সাইজে প্রিন্ট করে গতকাল মিডিয়ার সামনে পোজ দিযেছেন আইনমন্ত্রী, এটর্নি জেনারেল ও দুদকের হর্তাকর্তারা। আর গল্পের শেষ ডায়ালগ হলো ফেরত আনা ২১ কোটি টাকার মধ্যে ২ কোটি টাকা পাবেন টাকা ফেরত আনতে সহযোগিতাকারী প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ফেরদৌস আহমেদ এবং বাকি টাকা ব্যয় হবে দুর্নীতিবিরোধী কাজে।

আমাদের এফডিসির ফিল্মের শেষ সিনে দেখা যায় নায়ক যখন ভিলেনকে মারতে মারতে আধমরা করে ফেলেছে তখন পুলিশ এসে বলে, আইন নিজের হাতে তুলে নেবেন না। নায়কের তখন ডায়ালগ হয় এ রকম। যখন এই চৌধুরী সাহেব আমার বাবা/মাকে মেরেছে তখন কোথায় ছিল আপনাদের আইন? যখন চৌধুরী সাহেব আমার বোনকে রেপ করেছে তখন কোথায় ছিল আপনাদের আইন?

দুদক পরিচালিত নতুন ফিল্মের শেষ দৃশ্যটাও আসলে এ রকম হওয়া উচিৎ ছিল। নায়ক অপ্টিমিস্ট রোকন চিৎকার করে বলবে, যখন ১০ পারসেন্ট কমিশন খাওয়ার চেষ্টার কারণে বাতিল হয়ে যায় পদ্মা সেতু প্রকল্পের ঋণ, তখন কোথায় ছিল দুদক? যখন সোনালী ব্যাংকের সাড়ে তিন হাজার কোটি টাকা লুটপাট হয়, তখন কোথায় ছিল দুদক? যখন শেয়ার বাজারকে লুট করে ত্রিশ লাখ মানুষকে সর্বশান্ত করা হয়, তখন কোথায় ছিল দুদক? যখন বেসিক ব্যাংকের চার হাজার কোটি টাকা লুটতরাজ হয়, তখন কোথায় ছিল দুদক? আফসোস দুদক তার শেষ দৃশ্যে ভিলেনদের হাজির করলো ঠিকই, কিন্তু নায়ককে ডাকলো না!

বিষয়: বিবিধ

১৪৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File