মাশুল

লিখেছেন লিখেছেন অপ্টিমিস্ট রোকন ১৪ জুন, ২০১৩, ১১:৫৬:৪৪ রাত

আমার স্কুলের এসিসট্যান্ট হেডস্যার স্কুলের ছাত্রদের জন্য ত্রাস ছিলেন। পড়াতেন ইংরেজি গ্রামার। হোমওয়ার্ক না করলে বা পড়া না পারলে বা কোন অপরাধ করলে ছাত্রদের নির্দয়ভাবে পেটাতেন তিনি। আমি তখন ক্লাস নাইনে। একদিন সকালে স্কুলে গিয়ে জানতে পারলাম গতকাল ক্লাস টেনের আটজন ছাত্র ক্লাস পালিয়ে পাশের পার্কে গিয়ে কার্ড খেলতে গিয়ে ধরা পড়েছে এবং আজ তাদেরকে শাস্তি দেয়া হবে। যথাসময়ে এসেম্বলী শুরু হলো। এসিসট্যান্ট হেডস্যার আসামিদেরকে সবার সামনে গরুর মতো পেটালেন। মারের চোটে একেকজন বাবাগো মাগো বলে চিৎকার করলো।

পরদিন সকালেই ছিল আমাদের সাথে এসিসট্যান্ট হেডস্যারের ক্লাস। আমরা দুরু দুরু বুকে স্যারের জন্য অপেক্ষা করছি। স্যার ক্লাসে প্রবেশ করতেই আমরা চমকে উঠলাম। একী! এই চেহারা তো প্রবল প্রতাপশালী এসিসট্যান্ট হেডস্যারের চেহারা নয়! তার মুখটা বিমর্ষ, শুকিয়ে এতটুকু হয়ে গেছে। সবচেয়ে বড় কথা তিনি ডান হাতটা নাড়াতে পারছেন না। অনেক কষ্ট করে রোল কল করেই তিনি ক্লাস ত্যাগ করলেন। আমাদেরও কিছু জিজ্ঞেশ করার সাহস ছিল না। পরে শুনলাম, গতকাল ছাত্রদের মারতে গিয়ে তিনি এত শক্তি দিয়ে এবং এত বেশিবার হাত চালিয়েছেন যে ব্যাথায় ডান হাতটা নাড়াতে পারছেন না। প্রচন্ড ব্যাথায় তার জ্বরও এসেছে। স্যার সেদিন ছুটি নিয়ে চলে গেলেন এবং আরও কয়েকদিন তিনি ছুটি কাটালেন। মজার ব্যাপার হলো যে ছাত্রদের মারা হলো তাদের কেউই তেমন অসুস্থ হয়নি, এমনকি তাদের কাউকে স্কুলও কামাই করতে হয়নি। ছুটি কাটিয়ে এসিসট্যান্ট হেডস্যার আবার স্কুলে ফিরে এলেন কিন্তু সেদিনের পর থেকে আর কখনোই কোন ছাত্রের গায়ে হাত তোলেননি তিনি।

এই ঘটনার কথা আজ মনে পড়লো যে কারণে সেটা বলি এবার। প্রবল প্রতাপশালী স্যার কিছু নাবালক ছেলেকে অসহায় অবস্থায় পেয়ে প্রচন্ড মারধোর করতে পেরেছে ঠিকই কিন্তু লাস্ট অব অল দেখা গেল সেই ছেলেদের কিছুই হলো না, উল্টো স্যারই অসুস্থ হয়ে গেলেন। গত ৫ মে মতিঝিলে প্রবল প্রতাপশালী সরকার কিছু অসহায় ধর্মপরায়ণ নাগরিকের উপর গণহত্যা চালিয়ে তৃপ্তির ঢেকুর তুলেছে ঠিকই, কিন্তু লাস্ট অব অল যা হবে তা হলো সেই ধর্মপরায়ণ নাগরিকদের দল ও আদর্শের কোন ক্ষতিই হবে না, উল্টো গণহত্যাকারীদেরকেই এর চড়া মাশুল গুনতে হবে। আর এই চড়া মাশুলের দৃশ্যগুলো যারা দেখতে চান তারা চোখ রাখুন নিম্নোক্ত টাইমলাইনে।

তারিখ: ১৫ জুন, ২০১৩, শনিবার।

সময়: বিকেল পাঁচটা থেকে রাত আটটা।

স্থান: রাজশাহী, সিলেট, বরিশাল, খুলনা।

আপনারা সবান্ধবে আমন্ত্রিত।

বিষয়: রাজনীতি

১১৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File