এক অভিনব প্রস্তাব!!!!

লিখেছেন লিখেছেন পথিক মুসাফির ২৭ অক্টোবর, ২০১৩, ০৮:১৬:২০ সকাল





সৌদিতে এখন চলছে পুরুষ সংকট কতটা অসহায় হলে এই মেয়েগুলো একাধিক স্ত্রী গ্রহণের আহ্বান জানিয়েছে সৌদি পুরুষদের কাছে । এমন ঘটনা সমাজ ব্যবস্থার চরম গাফিলতি ধরা পড়ে। এমনটি কারো কাম্য হতে পারে না।

সৌদি আরবের দাহরান অঞ্চলের একদল কলেজছাত্রী মেয়েদের অবিবাহিত অবস্থায় থাকা বা কুমারিত্ব সমস্যা দূর করতে একই সময়ে একাধিক স্ত্রী রাখতে পুরুষদের প্রতি অনুরোধ জানিয়েছেন। তারা এ বিষয়ে টুইটাইরে এক প্রচারাভিযান শুরু করেছেন। ইসলাম ধর্মের এ সংক্রান্ত বিধানের আলোকে এ ধরনের পদপে নিতে ধনী ও সম পুরুষদের প্রতি আহ্বান জানিয়েছেন এসব ছাত্রী। সৌদি গেজেট।

এই প্রচারাভিযানকে অনেকে প্রশংসা করেছেন, অন্যরা সমালোচনা করেছেন। কেউ কেউ উপহাসও করেন। কারণ সৌদি আরবে মেয়েদের অবিবাহিত অবস্থায় পড়ে থাকার সমস্যা দিনকে দিন বাড়ছে। দেশটিতে এ ধরনের নারীর সংখ্যা ২০১২ সালে ছিল প্রায় ১০ লাখ। একজন সৌদি পুরুষ বলেছেন, কেউ যখন এ ব্যাপারে নিশ্চিত হতে পারবেন যে, তিনি প্রথম ও দ্বিতীয় স্ত্রী উভয়ের সাথেই ন্যায়বিচারপূর্ণ আচরণ করতে পারবেন কেবল তখনই তিনি এ ধরনের বিয়ের কথা ভাবতে পারেন।

সামিয়া আল দানদাশি নামের এক সৌদি নারী বলেছেন, প্রত্যেক সৌদি পুরুষ যদি চারজন স্ত্রী রাখেন এবং তার প্রত্যেক স্ত্রী যদি গড়ে আট সন্তান জন্ম দেন তাহলে নারীদের চিরকুমারিত্ব সমস্যা সমাধানের পাশাপাশি এই দেশটির জনসংখ্যাও বেড়ে যাবে।

সৌদি আরবের অর্থনীতি ও পরিকল্পনা মন্ত্রণালয়ের জরিপে দেখা গেছে, দেশটিতে ২০১১ সালে ৩০ বছর বয়সী অবিবাহিত নারীর সংখ্যা ছিল ১৫ লাখ ২৯ হাজার ৪১৮ জন।

Click this link

বিষয়: বিবিধ

১৩১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File