=========ইন্নালিল্লাহে ওয়াইন্নাইলাই রাজিওন=======

লিখেছেন লিখেছেন আবু নাইম ১৩ জানুয়ারি, ২০১৯, ১২:৫৩:৩৪ দুপুর



রাত ৩ঃ৩০ ফোনের শব্দে ঘুম ভেঙ্গেগেল। আমার বেগম ফোন রিসিভ করলেন।ফোনের ওপার থেকে বাসার কেয়ারটেকারের স্ত্রী জানালেন বাড়ীওয়ালার আব্বা ইন্তেকাল করেছেন। তারা যাচ্ছেন হাসপাতালে আমরা যাব কিনা।

যথারীতি অযু করে রেডী হয়ে বের হলাম, রাতের শেষ প্রহর, শুনশান নিরবতা, রাস্তায় কোন যানবহন নেই। পথে রাস্তার একপাশে একটি পুলিশ ভ্যানে কয়েকজন পুলিশ বসে বসে শেষ রাতের ঝিমুনিটা সারছেন। বাসা

থেকে হাসপাতাল কাছেই, পৌছেগেলাম।

আমাদের দেখেই বাড়ীওয়ালার স্ত্রী ও বোন কেদে দিলেন। আমার বেগম এগিয়ে গিয়ে সান্তনা দিতে লাগলেন এবং সবাইকে এক জায়গায় বসিয়ে সূরা, দুরুদ যে যা পারেন পড়াতে থাকলেন।

আমার বাড়ীওয়ালার আব্বা আজ দুবছর হল স্ট্রোক করে বিছানায় পড়ে ছিলেন।ওনার চিকিৎসার বিষয়ে বিভিন্ন সময় আমার সাথে পরামর্শ করতেন। ১০/০১/২০১৯ তারিখ বৃহস্পতিবার আমাকে ফোন দিয়ে জানালেন ভাই আব্বা খুবই অসুস্থ ==== হাসপাতালে নিয়ে এসেছি ইবনে সিনায় ICU-তে সিট হবে কিনা। আমি খোজ নিলাম ইবনে সিনায় ICU-তে সিট খলি নেই। ওনারা বাধ্য হয়ে ==== হাসপাতালে ভর্তি করালেন। ১১/০১/২০১৯ তারিখ শুক্রবার জুমার নামাজের পরই আবার ফোন দিয়ে জানালেন ভাই এ === হাসপাতালের ICU-তে রুগীর ফুল সাপোর্ট দেয়ার মত ইনস্টলমেন্ট নেই, এরা রুগী রাখতে চাচ্ছে না, ডিসচার্জ দিয়ে দিচ্ছে। ইবনে সিনায় ICU-তে খোজ নিলাম তখনও কোন সিট খালী নাই, বিকেলের দিকে একটি সিট খালী হতে পারে বলে জানালেন। ওনার বাধ্য হয়ে ===== হাসপাতালে ভর্তি করালেন। রাতে রুগীর সাথে বাড়ী ওয়ালার বোন ও স্ত্রী ছিলেন। মারা যাবার পর আমরাই প্রথম সেখানে পৌছলাম।

হাসপাতালের সকল ফরমালিটি শেষ করে এম্বুলেন্স ডেকে লাশ উঠিয়ে বাসায় পাঠিয়ে দিলাম, আমরা অন্য একটি সিএনজিতে করে বাড়ীওলার বাসায় পৌছলাম।

বাড়ী ওলার আব্বা, যার এক ছেলে তিন মেয়ে বর্তমানে জীবিত আছেন এবং দুটি বাড়ীর মালিক ছিলেন তিনি। আজ তিনি শুণ্য হাতে আপন ঠিকানায় যাচ্ছেন। আমার মনে হয় শেষ treatment টা properly হয়নি। জীবন মৃত্যুর মালিক আল্লাহ। তিনিই সব কিছু নির্ধারণ করে রেখেছেন কে কখন যাবেন, আসবেন, কতক্ষন থাকবেন।

আজ সবার কাছে সবার জন্য দোয়া চাই. দোয়ায় জীবিত মৃত সকলকে সামিল করুন। আমাদের অনেকেরই আপনজন আজ নেই আর আমরা যারা আছি সবাই যাত্রা পথের পথিক দোয়া চাই সবাই সবার জন্য।

বিষয়: বিবিধ

৭০৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386337
১৩ জানুয়ারি ২০১৯ দুপুর ০১:৪০
আমি আল বদর বলছি লিখেছেন : আল্লাহ উনাকে জান্নাত দান করুণ

আমাদের ঈমান নিয়ে মরবার তৌফিক দান করুণ
১৫ জানুয়ারি ২০১৯ সকাল ১১:০২
318218
আবু নাইম লিখেছেন : আপনাকে ধন্যবাদ মন্তব্য করার জন্য

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File