হে আল্লাহ আমাদের ক্ষমা কর .......... ৪

লিখেছেন লিখেছেন মিজবাহ ০৯ মে, ২০১৩, ০৮:২৯:৫৫ রাত

 হে আল্লাহ শিরক এবং মাজার পুজা,পীর পুজা এখন আমাদের কাছে অতি গুরুত্বপূর্ন কাজে পরিনত হয়ে গেছে।আমরা অনেকে মনে করি যে পীরেরা আমাদেরকে জান্নাতে নিয়ে যাবে কারণ অনেক পীর আছে যারা দুনিয়াতে মানুষকে জান্নাতের সার্টিফিকেট দিয়ে দেয়!!! আমরা দুনিয়ার সব অপকর্ম করি এবং কালো টাকাকে সাদা (হালাল) করার জন্য পীরকে বা মাজারে লক্ষ লক্ষ টাকা দান করি আর ঐ পীর বা মাজার নিয়ন্ত্রনকারীরা তাদের ১৪গোষ্টি পর্যন্ত মহা আনন্দে দিন যাপন করছে। আল্লাহ তুমি এজন্য কি আমাদের তৈরী করেছ??

বর্তমান মূর্তিপূজকরা প্রধানত মূর্তিপূজায় ৪টি কাজ করে থাকে ‎১. বছরে দু’বার বড় আকারের অনুষ্ঠান করে মূর্তিকে কেন্দ্র করে, (ক) কালিপূজা (খ) দূর্গা ‎পূজা। (ছোট আকারের পূজা আরো অনেক হয়।)২.মূর্তির সামনে প্রদিপ জ্বালায়।৩. মূর্তির নামে মান্নত করে ও কুরবানী করে।৪. মূর্তির সামনে মাথা নত করে ও সেজদা করে।

কবর বা মাযার পূজারীরা যা করে কবরকে কেন্দ্র করে

১. বছরে দু’বার ওরস ও ফাতেহা মাহফিল নামে অনুষ্ঠান করে পীর বা বুযুর্গদের কবরকে কেন্দ্র ‎করে।২. কবরের সামনে মোমবাতি প্রজ্জ্বলিত করে নিয়মিত।৩. কবরে শায়িত বুযুর্গের নামে মান্নত ও কুরবানী করে।৪. কবরকে সামনে নিয়ে দুআ করে, ক্ষেত্র বিশেষে মাথানত ও সেজদাও করে।

তাহলে আমরা কী করছি?? আল্লাহর হাবীব হযরত মোহাম্মদ (সঃ) বলেন, "তোমরা স্বীয় ঘরকে কবর বানিয়োনা। (অর্থাৎ কবরের ন্যায় ইবাদত-নামায, তেলাওয়াত ও যিকির ‎ইত্যাদি বিহীন করনা।) এবং আমার কবরে উৎসব করোনা।(অর্থাৎ বার্ষিক, মাসিক বা সাপ্তাহিক কোন ‎আসরের আয়োজন করনা। তবে হ্যাঁ আমার উপর দুরূদ পাঠ কর। নিশ্চয় তোমরা যেখানেই থাক না কেন ‎তোমাদের দুরূদ আমার নিকট পৌঁছে থাকে।(আল্লাহ তায়ালার ফেরেশতারা পৌঁছিয়ে দেন।)”" (সুনানে ‎আবু দাউদ: হাদিস নং-২০৪৪/৪০)‎।

মহান রাব্বুর আলামীন বলেন "আপনি বলুনঃ আমার নামায, আমার কুরবানী এবং আমার জীবন ও আমার মরণ বিশ্ব প্রতিপালক ‎আল্লাহর জন্যই। তাঁর কোন অংশিদার নেই। আমি তা-ই করতে আদিষ্ট হয়েছি এবং আমিই প্রথম ‎আনুগত্যশীল"। (সূরা আনআম-১৬২-১৬৩)‎। সূরা কাউসারে মহান রাব্বুর আলামীন বলেন-‎‏ " অতএব আপনার পালনকর্তার ‎উদ্দেশ্যে নামায পড়ুন এবং কুরবানী করুন। (সূরা কাউসার-২)‎"

সুতরাং পীরের নামে ও মাযারের নামে মান্নত করা কি শিরকী কর্ম নয়?‎

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন তাদের বাস্তবতা দেখার জন্য আমি নিজেই গিয়েছিলাম মাইজভান্ডারীর ওরসে। আল্লাহু আকবর!! তোমার ঘরকে তারা কীঅবস্থায় ফেলে রেখেছে আর ঐ মৃত ব্যক্তির মাজার কত উন্নত!! আর শিরকে শিরকে সয়লাব হয়ে গেছে.........। জানিনা কবে তুমি আমাদেরকে ধ্বংস করে দাও!?

বিষয়: বিবিধ

১৩৩০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File