দেখিস একদিন আমরাও......

লিখেছেন লিখেছেন আস্তিক ব্লগার ০৬ আগস্ট, ২০১৬, ০৭:৩৫:০৯ সকাল



একটি বিখ্যাত কবিতার একটি বিখ্যাত লাইন। ডঃ ইউনুসের হাতে অলিম্পিকের মশাল দেখার পর থেকেই এই লাইনটি মনের দুয়ারে উঁকি দিচ্ছে। নিঃস্বন্দেহে দেশের জন্য আরেকটি বিরল সম্মান বয়ে আনলেন ডঃ ইউনুস। কিন্তু আমরা জানি পুরো জাতি এই সম্মানে আনন্দিত হলেও আওয়ামী গংরা এতে আনন্দিত হতে পারেনা।

ডঃ ইউনুসের নোবেল জয়ে যখন গোটা জাতি ছিল উচ্ছসিত তখন এই গংরা জ্বলছিল। কারণ, তাদের নেত্রীর হিংসার আগুন দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল তাদের অন্তরে। দেশের অর্থ উড়িয়ে তারাও আনতে চেয়েছিল তাদের নেত্রীর জন্য এমন একটি পুরস্কার। যখন সম্ভব হলো না তখন বিশ্বব্যাপী সম্মানিত এই ব্যাক্তির বিরুদ্ধে কিভাবে ক্ষেপে উঠেছিল এই গং তা তো সকলেরই জানা। এমনকি হিলারি যেন প্রেসিডেন্ট হতে না পারেন সে জন্য এই গং এর বানরের ন্যায় লম্ফঝম্ফের পিছনে যে ডঃ ইউনুস এই ঘটনাও সকলের জানা। সেই গং এর জন্য ডঃ ইউনুসের অলিম্পিকের মশাল হাতের এই ছবি যে কতোটা জ্বলুনী ধরিয়ে দিচ্ছে তা সহজেই অনুমেয়।

এই অসহনীয় অবস্থা থেকে কর্মীদের রক্ষার জন্য গং নেতারা বলতেই পারেন দেখিস একদিন আমরাও...... যেদিন দাদারা দিল্লীতে অলিম্পিকের আয়োজন করবে সেদিন আমাদের নেত্রীর হাতেও থাকবে এমনই মশাল। কিন্তু এই সান্তনার বাণীতে খুব একটা কাজ হবে বলে মনে হয়না। কারণ কর্মীরা জানে কবিতার পরের ছত্রগুলো...

সেই লাঠি লজেন্স... সেই রায়ের উৎসব... আমাদের দেখা হয়নি কিছুই। ঠিক তেমনিভাবে তাদেরও দেখা হবেনা কিছুই একথা আমরা বলতে পারিনা। তারা হয়তো দেখবে অনেক কিছুই যেমন দেখেছে লেন্দুপ দর্জির পা চাটিয়েরা।

তবে গং বিরোধীরা গং দের এই গা জ্বলুনিটাকে উপভোগ করতেই পারেন। ডঃ ইউনুসকে ধন্যবাদ দিতেই পারেন মশাল হাতে গং দের এই গা জ্বলুনী বাড়িয়ে দেয়ার জন্য। দু'আও করতে পারেন সোশ্যাল বিজনেসের মাধ্যমে আরেকটি নোবেল বিজয়ের মাধ্যমে এই গা জ্বলুনী যেন আর বাড়িয়ে দিতে পারেন সে জন্য। আর দেশের জন্য আরেকটি বিরল সম্মাননার বিষয়টি তো থাকছেই বোনাস।

ধন্যবাদ ডঃ ইউনুস। দেশের জন্য বিশেষ সম্মান বয়ে আনার জন্য।

বিষয়: বিবিধ

১০৫০ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

375942
০৬ আগস্ট ২০১৬ সকাল ১০:৪৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
375951
০৬ আগস্ট ২০১৬ দুপুর ০৩:২১
কুয়েত থেকে লিখেছেন : অনেক অনেক ধন্যবাদ লেখাটি খুবই ভালো লাগলো
376033
০৮ আগস্ট ২০১৬ বিকাল ০৫:৫০
আস্তিক ব্লগার লিখেছেন : অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File