"ইউ আর দ্যা বেস্ট ডাড ইন দ্যা ইউনিভার্স"

লিখেছেন লিখেছেন তাইছির মাহমুদ ১৮ জুন, ২০১৭, ১০:৪২:৫১ রাত

রাতে ঘরে ফিরে টেবিলের এক কোণে রঙিন এই ব্যাগটি চোখে পড়ে। ওটা কী, ভেতরে কী আছে তা তলিয়ে দেখার প্রয়োজনবোধ

করিনি । ঘুমিয়ে পড়ি। সকালে ঘুম ভাঙ্গতেই সারাহ (৮ বছরের একমাত্র মেয়ে) ব্যাগটি হাতে নিয়ে বেডের পাশে দাঁড়ালো। জড়িয়ে ধরে বললো, "হ্যাপী ফাদার ডে আব্বু । ইউ আর দ্যা বেস্ট ডেড ইন দ্যা ইউনিভার্স।"

ঘুম থেকে জেগেছি বুঝতে পেরে উলকার গতিতে রুমে এসে পৌছলো দুই ছেলে জিবরিল (১০) ও মিকাইল (৪) । ওরা দুজনও জড়িয়ে ধরে বললো, উই লাভ ইউ আব্বু। এরপর ব্যাগ থেকে একটি করে গিফট হাতে তুলে দিতে থাকলো ।

তিনজনই তিনটি গিফট এনেছে। সঙ্গে বাবা দিবসের একটি কার্ডও। ছোট ছেলে মিকাইল অপরিপক্ক হাতে কিছু একটা লিখেছে। পাঠোদ্ধার সম্ভব না হলেও বুঝতে পারি সে যে তার বাবাকে ভালোবাসে সেই অভিব্যক্তিই কাজগজে কলমে প্রকাশের চেষ্টা করেছে। জিবরিল মাহমুদ লিখেছে- "আব্বু, ইউ আর ভেরি নাইন ম্যান। আই লাভ ইউ। ইউ আর দ্যা বেস্ট ডাড ইন দ্যা ওয়ালর্ড।-- ফ্রম ইউর ডিয়ারেস্ট সন জিবরিল।" আর সারাহ লিখেছে ৮লাইনের একটি চমৎকার কবিতা:

ইউ আর দ্যা ওয়ালর্ড বেস্ট ডাড।

হু ইজ নেভার মাড।

ইউ বাই আস স্টাফ

এন্ড আই থিঙ্ক ইট ইজ টাফ

বাট ইউ আর ওয়ার্লড বেস্ট ডাড।

ইউ ওয়াচ মুভি উইথ আস

এন্ড ইউ গ্রুবি উইথ আস

সিউরলি ইউ আর দ্যা ওয়ার্লড বেস্ট ডাড।

বাবা দিবসে সন্তানদের ভালোবাসায় অভিষিক্ত হলাম। খুব ভালোই কাটলো একটি দিবস। গত কয়েক বছর ধরে দিবসটি এভাবেই কাটছে। হয়তো এভাবেই কাটবে আরো কয়েক বছর। হয়তো একসময় বাবা দিবস আসবে যাবে, স্মরণ করিয়ে দেয়ার কেউ থাকবে না। সন্তানরা যত বড় হয় মা-বাবার কাছ থেকে দূরে সরে যায় ।

সন্তানদেরকে যেনো প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে পারি-এজন্য বাবা দিবসে মহান আল্লাহর কাছে সাহায্য চাই। ভালোবাসা দিয়ে যেনো তাদের জীবন ভরপুর করে দিতে পারে। শেষ জীবন পর্যন্ত প্রতিটি বাবা দিবসে ওরা যেনো প্রাণখুলে বলতে পারে- "ইউ আর দ্যা বেস্ট ডাড ইন দ্যা ইউনিভার্স"।

আর এই বিশেষ দিবসে আমার মা-বাবাকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি। রাবিবর হামহুমা কামা রাব্বা ইয়ানি সাগিরা। আমিন।

তাইসির মাহমুদ

বেথনাল গ্রীন

পূর্ব লন্ডন, যুক্তরাজ্য।

রোববার, ১৮ জুন।

বিকেল ৫টা ২২ মিনিট।

বিষয়: বিবিধ

৮৩১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383381
১৯ জুন ২০১৭ রাত ১০:১৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File