সেলিম ভাই: এমপি হওয়ার আগে যেমন, পরও তেমন

লিখেছেন লিখেছেন তাইছির মাহমুদ ১৬ এপ্রিল, ২০১৬, ০৪:৩৮:৪৫ রাত

সেলিম ভাই। এক সময় আমাদের সাথে নতুন দিন পরিবারের সদস্য ছিলেন। সম্পর্ক ছিলো ঘনিষ্ট। দীর্ঘদিন একসঙ্গে কেটেছে। এখন তিনি বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য। সংসদে বিরোধীদলীয় হুইপও । একজন অমায়িক ও সজ্জন রাজনীতিক হিসেবে সমাদৃত।

আজ শুক্রবার জুমার নামাজের পর হঠাৎ তাঁর ফোন কল। জানতে চাইলেন কোথায় আছি। বললাম অফিসে। আঘধন্টার মধ্যেই তিনি অফিসে এসে হাজির। সঙ্গে তাঁর একান্তজন ফিরোজ হাসানও। সেলিম ভাই জড়িয়ে ধরলেন আমাকে। এমপি হওয়ার পর বিভিন্ন সময় ফোনে কথা হয়েছে। কিন্তু সময়-সুযোগের অভাবে দেখা হয়নি। প্রায় দেড় বছর পর দেখা। তাই একান্তে কথা হলো অনেক্ষণ। নতুন দায়িত্ব, বাংলাদেশের রাজনীতি, যুক্তরাজ্যের বাংলাদেশী কমিউনিটি- ইত্যাদি নানা বিষয় ছিলো আলোচনার বিষয়বস্তু।

বেশ ভালোই লাগলো। এমপি হওয়ার পর নিজে খোঁজ নিয়ে দেখতে এলেন । তাঁকে খোঁজ করতে হয়নি আমাদের।

মনে পড়লো বছর দুইয়েক আগের একটি ঘটনা । তখন আমি সাপ্তাহিক নতুন দিন এর নির্বাহী সম্পাদক। লন্ডন সফরে এসেছিলেন আমাদের সাথে ঘনিষ্ট সিলেটের লন্ডন প্রবাসী এক এমপি। পূর্ব লন্ডনের একটি বিজনেস অফিসে তিনি সাক্ষাতকার দিচ্ছিলেন স্থানীয় একটি টিভি চ্যানেলকে। একটি রিপোর্টের জন্য তাঁর কমেন্ট নিতে অপেক্ষা করছিলাম সেখানে। সাক্ষাতকার শেষে তাঁর সাথে কথা বলতে গিয়ে মারাত্মক হোঁচট খেলাম।

কিছু জানতে চাইতেই বলে উঠলেন 'দুরোরাবা আমার সময় নেই'।

অবশ্য তিনি এখন আর এমপি নন। ওই ঘটনার কিছুদিন পর জাতীয় সংসদ নির্বাচন ছিলো। ওই নির্বাচনে তিনি আর দলীয় মনোনয়ন পাননি। তখন ফেসবুকে 'দুরোরাবা আমার সময় নেই' শীরোনামের আমার একটি স্ট্যাটান ব্যাপক সাড়া ফেলেছিলো

সে যাক। আজকের এমপিও কিন্তু যুক্তরাজ্য প্রবাসী। তবে একেবারেই বিপরীত। রাত-দিন ফারাক।

সেলিম ভাইয়ের সাথে শুধু কথাই হলো না। কিছু দাবী-দাওয়াও পেশ করলাম। রাস্তা পাকা করে দিতে হবে। বাংলাদেশে আমাদের গ্রামের রাস্তা। বর্ষাকালে যে রাস্তা কাবাডি খেলার ফিল্ডে পরিনত হয়। অঙ্গীকার করলেন যেভাবেই হোক করে দেবেন। আমি বেশ আশাবাদী। বিশ্বাস করি, অঙ্গীকার রক্ষায় তিনি গতানুগতিক রাজনীতিকদের চেয়ে ব্যতিক্রমী হবে।

বিষয়: বিবিধ

১১৪৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

365837
১৬ এপ্রিল ২০১৬ সকাল ০৬:৪০
শেখের পোলা লিখেছেন : ্প্রবাসী এম পি গ্রামের জনগনের খোঁজ কেমন করে রাখবেন?
365843
১৬ এপ্রিল ২০১৬ সকাল ০৯:৩০
শাহাদাত হুসাইন নবীনগর লিখেছেন : আপনার দাবীগুলো পুরন হোক
365917
১৭ এপ্রিল ২০১৬ রাত ০১:৪৬
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File