বৈশাখী ও আমরা !!

লিখেছেন লিখেছেন ইয়াহ্ইয়া রেজয়ান ১৪ এপ্রিল, ২০১৬, ১০:৩৮:০৪ রাত

শুনে বড়ই অবাক হইলাম। অবাক হইবার মতোই ঘটনা। বৈশাখী নাকি শিখদের ধর্মীয় অনুষ্ঠান যাহা তাহারাই উদ্ভাবন করিয়াছেন আর আমরা বাঙালিরা অন্যান্য বৈদেশিক দ্রব্যের মতো আপন করিয়া নিয়াছি।খটকাটা তখনই লাগিলো যখন ডেভিড কেমেরনের বৈশাখী উপলক্ষে শুভেচ্ছা বচন দেখিয়া আনন্দে আটখানা হইয়া ভিডিওর উপর হামলিয়া পড়িলাম আর অবাক নয়নে দেখিলাম বীর বাঙালির পরম প্রানের চরম উৎসব নিয়া কেমেরন সাহেব অনেক বেহিসেবী শুভেচ্ছা তো জানাইলেন কিন্তু সবই শিখ মহলকে , "মাননীয়" বাঙালির নাম পর্যন্ত উচ্চারণ করিলেননা। মনে আঘাত পাইলেও বুঝিলাম মাননীয় ডেভিড সাহেব বিশাল ভূল করিয়াছেন। যদিও মনে খচ খচ করিতে লাগিলো ব্রিটিশ জাতিরা তো এতো গর্দভ নহে যে অন্য কাহারো কালচার নিয়া মৌজ করিবে। তো খুজিয়াপাতিয়া আবিষ্কার করিলাম, আরে রে রে জয় তো ডেভিড কেমেরন মহোদয়ের ,উনি রাইট , জয় শিখ ধর্মের ও উনারাও রাইট কারণ এইটা জন্ম লগ্ন হইতেই উনাদের ধর্মাচার , শুধু আমরা বাঙালিরা কাকের মতো অন্য কালচারের ডিম তা দিয়া যাচ্ছি।

আমাদের যতো সমস্যা সবইতো ইসলাম নিয়ে। আজকাল আমদের ছেলেপিলে বিশাল আধুনিক হয়েছে ,ওরা এখন হালোয়িন পালন করে আর আমরা তাদের দোষ দেই। আরে ইডিয়টস আমরা তো আধুনিক হয়েছি অনেক আগে শিখ ধর্ম পালনের মাধ্যমে। খ্যাতদের ধর্ম ইসলাম এইটা আবার পালনের কি ? কিন্তু আমার মতো খ্যাতদের বলছি ইসলাম অন্য ধর্মানুষ্টান পালনকে কে হারাম ঘোষনা করেছে , যেভাবে হারাম করেছে শুকর বা মদ খাওয়াকে অথবা বোম মেরে মানুষ হত্যাকে। আমাদের অনুষ্টান দুইটা , ইদুল আদহা এবং ইদুল ফিতর।

বি: দ্র : ইচ্ছাকৃত সাধু ও চলিত ভাষার মিশ্রনের জন্য মোটেই ব্যথিত নহে। আর দয়া করে নিচের লিংক ফলো করুন।

http://www.baisakhifestival.com/baisakhi-celebrations.html

বিষয়: বিবিধ

১১২৪ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

365785
১৫ এপ্রিল ২০১৬ দুপুর ০১:১০
বিবর্ন সন্ধা লিখেছেন : আসসালামু আলাইকুম

লিংক এ ঢুক্লাম না
তয় লিখচেন চমেতকার
ইয়ে মানে আমি ও ক্ষেত Tongue Crying Good Luck
১৫ এপ্রিল ২০১৬ বিকাল ০৫:২৪
303480
ইয়াহ্ইয়া রেজয়ান লিখেছেন : সালাম,আমি পুরাপুরি ক্ষেত হইতে পারিনাই, তয় চেষ্টায় আছি দোয়া করবেন। একজন ক্ষেত ভাইকে দেখে আসলেই ভালো লাগলো।Happy ;Winking
365810
১৫ এপ্রিল ২০১৬ রাত ০৮:১৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২১ এপ্রিল ২০১৬ রাত ০৯:২৩
304203
ইয়াহ্ইয়া রেজয়ান লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ।
Happy Happy
366675
২১ এপ্রিল ২০১৬ রাত ০৯:২৩
ইয়াহ্ইয়া রেজয়ান লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File