ইরানে উদযাপিত হচ্ছে ৩৫তম বিপ্লব বার্ষিকী

লিখেছেন লিখেছেন েনেসাঁ ১১ ফেব্রুয়ারি, ২০১৪, ০৫:২৯:১৩ বিকাল



কোটি জনতার অংশগ্রহণে সারা ইরানে উদযাপিত হচ্ছে ইসলামি বিপ্লবের ৩৫তম বিজয় বার্ষিকী। ১৯৭৯ সালের এইদিনে ইরানের মহান নেতা মরহুম ইমাম খোমেনীর নেতৃত্বে ইসলামি বিপ্লব চূড়ান্তভাবে বিজয় লাভ করে এবং মার্কিন সমর্থিত পাহলভি শাসনের অবসান হয়।

বিপ্লব বার্ষিকী উপলক্ষে সারা ইরানে আজ মিছিল ও সমাবেশ হয়েছে। এসব মিছিল-সমাবেশে কোটি কোটি মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল। তবে, দিনের প্রধান সমাবেশ অনুষ্ঠিত হয়েছে রাজধানী তেহরানের আযাদি স্কয়ারে। এতে ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি এবং পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বক্তৃতা করেন।

আজকের দিনে ইরানের পক্ষ থেকে বিশ্ববাসীর জন্য কি ধরনের বার্তা রয়েছে- এমন এক প্রশ্নের জবাবে জাওয়াদ জারিফ বলেছেন, “আজকের প্রধান বার্তা হচ্ছে- এই জনগণ তাদের সরকারের প্রতি সমর্থন জানাচ্ছে; এই জনগণ ইসলামি বিপ্লবের প্রতি সমর্থন জানাচ্ছে এবং তারা তাদের অধিকারকে সামনে নিয়ে দাঁড়িয়েছে যা থেকে কেউ তাদের বঞ্চিত করতে পারবে না। ইরানের জনগণকে সম্মান করা ছাড়া অন্য কোনোভাবে তাদের দেখা যাবে না।

বিষয়: বিবিধ

১০৭৪ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

175904
১১ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৪
তহুরা লিখেছেন :


১১ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৩৫
129178
শেখের পোলা লিখেছেন : আমাদের দেশে হবে এই ছবি কবে?
175950
১১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:২৬
নীল সালু লিখেছেন : ডাকাত যদি জোরদখল করে কোন সম্পত্তি ভোগ করতে থাকে তবে তার রক্ষনাবেক্ষনে মনোযোগী হয় না। দেশের কি কি ক্ষতি হয়েছে আর হবে তা' নিয়ে আম্লিগ চিন্তিত নয়। এ দেশ তো তারা ভোগ করতে দখল করেছে। কে কি বলল বা বাধা দিল তাতে আম্লিগের কিছুই যায় আসে না। বাংলাদেশ নামে ভুখন্ড থাকলেই হল। দাদারা আছে না? ওনারা জনগনের বিদ্রোহ দমনে সাহায্য করবে!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File