উন্নত যৌন জীবন নারীদেরকে সুস্বাস্থ্যের অধিকারী করে তোলে।

লিখেছেন লিখেছেন েনেসাঁ ১৩ নভেম্বর, ২০১৩, ০৩:১৪:১৫ দুপুর



দৈহিক সম্পর্কে সবচেয়ে জনপ্রিয় প্রচলিত মিথ হল, বিয়ের পর দৈহিক সম্পর্কের কারণে নারীদের বক্ষের আকারে পরিবর্তন আসে। বেশিরভাগ নারীই মনে করেন, দৈহিক সম্পর্কের সময় পুরুষ সঙ্গীর আচরণের কারণে বক্ষের আকার নষ্ট হয়ে যায়, যা মোটেও ঠিক নয়। অনেক নারীই এটাকে ঠিক ভেবে স্বামী বা পুরুষসঙ্গীর সঙ্গে খারাপ আচরণ করেন।গবেষকরা জানাচ্ছেন, বয়সের সঙ্গে সঙ্গে নারীদের বক্ষের আকারে পরিবর্তর আসে। আবার স্বাস্থ্য মুটিয়ে গেলেও এটা ঘটে। প্রেগন্যান্ট হওয়ার পর থেকে শিশু যতদিন মায়ের দুধ পান করে ততদিন এই পরিবর্তন আরো তীব্র হয়। নারীরা চাইলে ব্যায়াম করে শরীরিক গঠন সুঠম রাখতে পারেন।

বক্ষ আরো উন্নত করার জন্য বাজারে অনেক ক্রিম বা লোশন পাওয়া যায়, যা মোটেও কাজের নয়। বক্ষ উন্নত করার অন্যতম উপায় হল ব্রেস্ট ইমপ্ল্যান্ট, তবে এটা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

অন্য এক গবেষণায় দেখা গেছে, যদি আপনি নিজেকে ফিট, সুন্দরী ও এবং কম বয়সী হিসেবে দেখতে চান তাহলে আপনার জন্য নিয়মিত দৈহিক সম্পর্ক খুবই দরকারি।

একটি স্কটিশ গবেষণায় দেখা গেছে, পুরুষের মতো উন্নত যৌন জীবন নারীদেরকে সুস্বাস্থ্যের অধিকারী করে তোলে। এতে নারীদের ত্বক আরো মসৃণ ও সতেজ হয়। যখন আপনি দৈহিক সম্পর্কে লিপ্ত থাকেন, তখন আপনার শরীর থেকে তিন ধরনের হরমন কাজ করে। স্কটিশ ঐ গবেষণার সঙ্গে যুক্ত গবেষকদের মতে, এই তিন ধরনের হরমোন সূর্যের তাপ থেকে শরীরের ত্বকে যে ক্ষতগুলো হয় তা পূরণ করে দেয়। এছাড়াও এ সময় যে ঘাম বের হয় তার মাধ্যমে একধরনের এসিড বের হয়ে যায়, যেটা সুন্দর মলিন ঠোট ও উজ্জ্বল চোখ তৈরিতে ভূমিকা রাখে।

বিষয়: বিবিধ

১৯৬৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File