মাত্র পাঁচ মিনিটই হয়ত আপনার সারা জীবনের ভ্রান্ত ধারণাকে শুধরিয়ে দিবে। ''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''

লিখেছেন লিখেছেন মিশন০০৭রক্স ০৫ অক্টোবর, ২০১৩, ০৪:০৮:০৪ বিকাল

নোয়াখালী কোম্পানীগঞ্জের হতভাগা এক হতদরিদ্র কিশোর মিলন, পুলিশ যখন ছেলেটিকে ছিনতাইকারী বলে বুর্জোয়া বুটের লাথি মারছিলো একদল সাহসী যুবকও তখন এই মহৎ কাজে শামিল হল আবার অতি উত্সুক গ্রামবাসীর অনেকে পাশ থেকে বলছিল মার, আরো মার শালাকে,কত মা বোনের ভ্যানিটি ব্যাগ আর কত মানুষের মোবাইল মানিব্যাগ ছিনতাই করেছে এই হারামী। ইশ কিযে এক বর্বর জাহেলি দৃশ্য। কচি বুকের উপর যারপরনাই আঘাতের দৃশ্য আমাকে এখনো কাঁপিয়ে তোলে।

মিলন নিষ্ঠুর ধরাকে সরাজ্ঞান করে ওপারে পাড়ি দিলেন, কি করবে ও? এই সাড়ে তিন হাতের ছোট্ট গা এক নাগাদে কতগুলো লাথি বরদাস্ত করবে ? যাইহোক কালের ব্যবধানে আবেগী ক্ষুব্ধ জনতার বোধগম্য হলো মিলন ছিনতাইকারী ছিলনা কিন্তু কি লাভ!!ততক্ষণে মিলন না ফেরার দেশে।একটি ভুলের কারণে এই নিষ্পাপ মিলনকে অতিমূল্যবান জীবন বলি (উত্সর্গ) দিতে হলো, মিলনের অনেক স্বপ্ন স্বপ্নই রয়ে গেল,চির অবসান হলো একটি মানব আত্মার।

মিলনকে যখন বা যারা মেরেছিল তখন দিনে দুপুরে ক্যামেরার সামনে বীরের ভেসে বৈধ ভাবেই মেরেছিল কিন্তু মিলনের মৃত্যুর পর সে অপরাধী ছিলনা প্রমানিত হওয়ায় এটি হয়ে গেল একটি হত্যা কান্ড। এক সময়কার সাহসী যুবকরা হয়ে গেল খুনি। মামলাও করা হলো, মামলার বীর(?) আসামীরা এখন ফেরারী,অনেকে এলাকা ছাড়া।

এবার আসা যাক কাদের মোল্লা প্রসঙ্গে

''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''

আপনাদের আবেগঘন দেশপ্রেমকে আমি বিনম্র শ্রদ্ধা জানাই। আমিও স্বাধীন(?) বাংলাদেশের নাগরিক, মাঝে মাঝে মনে হয় আমার চেয়ে বেশি দেশপ্রেমিক আবার কে.??যাইহোক দেশের প্রতি অন্ধভালবাসার দরুন যদি একজন নিরপরাধ মানুষকে খুন হতে হয় তার দায় কোন দিনও কি এড়াতে পারবেন ?রাষ্ট্রীয় আদালতে না হোক নিজের বিবেকের আদালতে একদিন নিশ্চয় আপানকে দাড়াতে হবে যেমনটি মিলনের খুনি ও খুনে উত্সাহীরা বিবেকের কাঠগড়ায় পায়চারী করছেন এখন, এভাবে আমৃত্যু করতেই থাকবেন।

মানবতা বিরোধী আর যুদ্ধাপরাধী যাই বলেন বুকে হাত দিয়ে বলছি এর বিচার আমিও চাই. সত্তিই পাকিস্থানীদের বর্বরতা আমাকে পিডা দায়ক কিন্তু তাই বলে দেশ প্রেমের দোহাই দিয়ে একজন নিরপরাধ মানুষকে হত্যা(খুন) করবেন ???নিরপরাদ বলছি কেন ? কারণ নিচের এই প্রশ্ন গুলোর উত্তর আমাকে কেউ দিতে পারেনি, যদি কাদের মোল্লা সত্যিই কুখ্যাত খুনি কসাই কাদের হন তাহলে এই প্রশ্ন গুলোর উত্তর দিবেন কি? যদি না দিতে পারেন তাহলে আমি ধরে নিব নিরপরাধ কাদের মোল্লাকে আপনারা খুন করছেন।

''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''

১) কিভাবে কাদের মোল্লা ১৯৭২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন এবং শহীদুল্লাহ হলের আবাসিক ছাত্র ছিলেন?

২) কিভাবে তিনি ১৯৭৪-১৯৭৫ সালে উদয়ন স্কুলের শিক্ষকতা করেন?

৩) কিভাবে তিনি ইসলামিক ফাউন্ডেশনের অফিসার হন যখন শেখ মুজিব বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলেন?

৪) কিভাবে তিনি ১৯৭৭ সালে সিনিয়র শিক্ষক এবং ভারপ্রাপ্ত অধ্যাক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন রাইফেলস কলেজ এ?

৫) কিভাবে কাদের মোল্লা ঢাকা সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হন?

৬) এমন একজন কুখ্যাত খুনির বিরুদ্ধে কেন বাংলাদেশের কোন আদালতে ১৯৭১ থেকে ২০১০ পর্যন্ত কোন মামলা তো দুরের কথা সাধারণ ডায়েরী ও হয়নি?

৭) কেন কাদের মোল্লার সাক্ষী মোমেনা বেগম তিন জায়গায় তিন রকম বক্তব্য দিলেন????

জানি আপনার কাছে এগুলোর উত্তর নেই, কারণ আপনি দেশপ্রেমিক(?) ও স্বাধীনতার(?) পক্ষের শক্তি(?)।

বলার অপেক্ষা রাখেনা একদিন এই দেশপ্রেমিক স্বাধীনতার(?)পক্ষশক্তি(?) আপনিই একজন খুনি হিসাবে পৃথিবীতে বিচরণ করবেন।

বিষয়: বিবিধ

১৪০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File