কষ্টে হৃদয় পুড়ে : আপনাদের বিবেকের কাছে প্রশ্ন

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ০৩ মার্চ, ২০১৩, ০৮:১৫:০৭ রাত



আজ ক'দিন থেকে ব্লগে কিছুই পোষ্ট করছিনা বা লিখিনা।অনেক কিছুই লিখতে চাই,কিন্তু লিখতে মন বসেনি।কিভাবে লিখব,কথা আসতেছেনা মন থেকে।হৃদয়ে অবিরত রক্তক্ষরন হচ্ছে।

আমি না লিখলেও অনেকে লিখেছেন,পড়েছি।দু একটা মন্তব্য করেছি।আসলে এই কদিন শুধুমাত্র ব্লগ আর ফেইছ বুকের দিকেই চোঁখ ছিল। এখনো আছে।কেননা আমাদের দেশের মিডিয়া গুলো ঠিকমত সংবাদ পরিবেশন করছেনা।তাই ফেইছবুক আর ব্লগই এখন ভরসা।

তবে একেবারে যে করছেনা তা নয়।দু একটি সংবাদ মাধ্যম তাদের নিরাপত্তা জনিত ঝুকির মধ্যে থেকেও সঠিক সংবাদটি আমাদের সামনে তুলে ধরছেন। আল্লাহ যেন তাদের উত্তম জাযা দান করেন।

কোন মৃত্যুই কাম্য না।হোক তা কোন আস্তিক না নাস্তিকের।

কিন্তু আজ বাংলাদেশে কি হচ্ছে ?

আজ পুরো বাংলাদেশ যেন একটা মৃত্যুপুরিতে উপনীত হয়েছে।

কোথাও কি কেও শান্তিতে আছেন ?

আজ সরকারীদলের নেতা কর্মীরা বলেন আর বিরুধীদলীয় নেতা কর্মীরা বলেন বা সাঈদী মুক্তি পরিষদের নেতা কর্মীর কথা বলেন কিংবা দেশের সাধারন মানুষের কথাই বলেন, অথবা শান্তিরক্ষাকারি বাহিনীর কথাই বলেন,কেও কি শান্তিতে আছেন।

আজ সারা দেশের মানুষ একটা অশান্তির মাঝে দিন যাপন করছেন।কোথাও কারোও কোন জীবনের নিরাপত্তা নাই।

এই ক'দিনে শতাধিক মানুষ মারা গেলো।কারো বাবা, কারো ভাই,কারো প্রিয় সন্তান,কারো বন্ধু বা সহকর্মী।

একবার চিন্তা করেন, যে মারা গেল সে যদি আমার ভাই হত,সে যদি আমার বাবা হত,সে যদি আমার প্রিয় ছেলে হত,কিংবা সে যদি আমার প্রিয় বন্ধু হত তাহলে আমার মনের কি অবস্তা হত।

সংবাদ মাধ্যম, ফেইছবুক ইত্যাদির মাধ্যমে আমরা অসংখ্য মানুষের লাশের ছবি দেখতেছি।দেখতেছি তার পরিবারের আহাজারি।সেই ছবি গুলো থেকে মাত্র একটি ছবি উপরে দিয়েছি।

দেখুনতো, একটু ভাল করে দেখুন। নিজের প্রিয় সন্তানের লাশের পাশে বসে কি অসহায় চাহনি মানুষটির।কি শান্তনা দেবেন লোকটারে।কি জবাব দেবেন এ মৃত্যুর।কি জবাব দেবেন এ অসহায় চাহনির ?

বিষয়: বিবিধ

১৩০৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File