ছাত্রলীগ সাধারণ সম্পাদককে শিবিরের পক্ষ থেকে পাল্টা চ্যালেন্জ

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ২৯ আগস্ট, ২০১৩, ০৩:০০:২৫ রাত



রাজশাহি ইউনিভার্সিটির অত্যন্ত পরিচিত অস্ত্রধারি ক্যাডার, চাদাবাজি,ডাকাতি, নারি নির্যাতন ও খুনের দায়ে একাধিক মামলার জামিনপ্রাপ্ত আসামি, ছাত্রলীগের ইউনিভার্সিটির সাধারণ সম্পাদক তুহিনের উপর কে বা কারা হামলা করে তার হাত পায়ের রগ কেটে দিয়েছে।সচেতন মহলের ধারনা তাদের দলীয় কোন্দলের জের হিসাবে সে আক্রান্ত হয়।কিন্তু ছাত্রলীগ এ ঘটনায় ছাত্রশিবিরকে দায়ি করে। কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিবিরকে চ্যালেন্জ করেন যে সাহস থাকলে ঢাকা ইউনিভার্সিটিতে এসো। তার এই চ্যালেন্জ গ্রহন করার মত সাহস-শক্তি ও হিম্মত ছাত্রশিবিরের আছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক কে বলছি, বন্ধু আর মাত্র ক'টা দিন পর শিবিরকে আসতে হবেনা, আপনাদেরক এমনিতেই পাওয়া যাবেনা। আপনারাতো রাতের শিয়ালের মত,যে রাত হলে বের হয় আর দিনের আলো আসার পূর্বেই গর্তে গিয়ে আশ্রয় নেয়। আপনারা ঠিক তদরুপ, আপনাদের দল ক্ষমতায় এলে আপনাদের হুক্কাহুয়া শুনা যায়। আবার আপনাদের দল ক্ষমতা থেকে বিদায় নিলে আপনারা গর্তে গিয়ে আশ্রয় নেন।

আপনাদের সাহসের দৌড় শিবির জানে, জানেন সারা বাংলাদেশের আপামর ছাত্র-জনতা। তাই হয়তো শিবির আপনাকে পাল্টা কোন জবাব দেয়নি।আর শিবির আপনার কথার জবাব দিলে অনেক রক্ত যাবে,আপনাদের যেতে পারে আবার শিবিরেরও যেতে পারে। আপনাদের কাছে মানুষের রক্তের কোন মূল্য না থাকলেও শিবিরের কাছে আছে বলেই আমরা মনে করি।আপনাদের কাছে না থাকার কারন আপনারা আওয়ামীলীগ

আমি আপনাকে শিবিরের পক্ষ থেকে কয়েকটি চ্যালেন্জ করছি। আপনারা যদি সে চ্যালেন্জ গ্রহন করেন তাহলে কোন রক্তপাত হবেনা,কোন জীবন যাবেনা, অথচ কিছু মানুষ তৈরী হবে, যা দেশের জন্য কল্যানকর।

চ্যালেন্জ :

১! আসুন ছাত্রসংগঠনের নেতৃত্বে ছাত্রদের নিয়ে আসি।

২! আসুন দেখি ক্লাসে কারা নিয়মিত উপস্হিত হতে পারি।

৩!কারা ক্লাসের সেরা ছাত্র হতে পারি।

৪! কারা নিয়মিত কুরআন-হাদীস ও ইসলামি সাহিত্য অধ্যয়ন করতে পারি।

৫!কারা নিয়মিত নামায আদায় করতে পারি।

৬! কারা বাবা-মায়ের আদর্শ সন্তান হতে পারি।

৭! কোনো চাদাবাজি ও টেন্ডারবাজি নয়।

৮! গ্রাম বা মহল্লার মানুষের কাছে সন্ত্রাসী হিসাবে পরিচিত না হয়ে ভালো মানুষ হিসাবে পরিচিত হই।

৯! শিক্ষককে যথাযত মর্যাদা দেই।

১০! হল দখলের পায়তারা না করে ভালো ছাত্রদের হলে উঠার সুযোগ করে দেই।

১১! অস্ত্র ব্যবহার না করে কলম ব্যবহার করি।

১২! পেশি শক্তি নির্ভর না হয়ে মেধা শক্তি নির্ভর সংগঠন গড়ে তুলি।

১৩! ছাত্রীদের সাথে খারাপ আচরন না করি।

১৪! বড়দের সম্মান করি এবং ছোটদের স্নেহ করি।

১৫! সর্বোপরি একজন ভালো মানুষ হওয়ার জন্য চেষ্টা করি।

এসো বন্ধু, এই চ্যালেন্জ গুলো তুমি গ্রহন কর। দেখি এই চ্যালেন্জে কে কাহাকে হারাতে পারে। বন্ধু তুমি এই চ্যালেন্জ গ্রহন করলে আমরা তোমাকে সাহায্য করবো,যাতে তুমি চ্যালেন্জে ঠিকে থাকতে পার। জানি, তোমার সে সাহস, শক্তি ও যোগ্যতা কিনটিই নেই।কেননা তুমিযে একজন আওয়ামীলীগ

বিষয়: রাজনীতি

৩৪৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File